সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

Rate this post

সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ঃ সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ, মিরপুর সেনানিবাস নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ সার্কুলার-এ নিয়োগ দেয়া হবে। সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজের আওতাধীন নিম্নবর্ণিত বেসামরিক শৃন্যপদ সমূহে প্রার্থী নিয়োগের জন্য যোগ্য প্রার্থীদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাবিজ্ঞাপনে উল্লেখিত
প্রতিষ্ঠানসামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ
শূণ্যপদ৩টি
পদের সংখ্যা৯ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা৫ম শ্রেণি
আবেদনের শেষ তারিখ৩০ জানুয়ারি, ২০২২
আবেদনের মাধ্যমডাকযোগে

দেখে নিনঃ চলমান সরকারি চাকরির বিজ্ঞপ্তির তালিকা

সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নিয়োগ ২০২২

শূণ্যপদঃ বার্তাবাহক
পদের সংখ্যাঃ
২ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
৫ম শ্রেণি
বেতন স্কেলঃ
৮২৫০-২০০১০/- টাকা

শূণ্যপদঃ মেসওয়েটার
পদের সংখ্যাঃ
৩ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
৫ম শ্রেণি (অভিজ্ঞ প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য)
বেতন স্কেলঃ
৮২৫০-২০০১০/- টাকা

শূণ্যপদঃ পরিচ্ছন্নতা কর্মী
পদের সংখ্যাঃ
৪ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
৫ম শ্রেণি
বেতন স্কেলঃ
৮২৫০-২০০১০/- টাকা

  • আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে
  • আবেদনের সময়সীমাঃ ৩০/০১/২০২২
  • আবেদনের ঠিকানাঃ কমান্ড্যান্ট, সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ, মিরপুর সেনানিবাস, ঢাকা-১২১৬

যে সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেনঃ গাজীপুর, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, টাঙ্গাইল, নেত্রকোনা, শেরপুর, চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার, চাঁদপুর, ফেনী, নোয়াখালী, রাঙ্গামাটি, রাজশাহী, নওগা, নাটোর, বগুড়া, গাইবান্ধা, নীলফামারী, ঠাকুরগাঁও, যশোর, ঝিনাইদহ, সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জ।

সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখতে পারেন-

নিয়োগের শর্তাবলি

প্রার্থীদের বয়স ১৪ জুন ২০২১ তারিখে ১৮ হতে ৩০ বছর হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স ১৮ হতে ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র কন্যাদের বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

চাকরিরত প্রার্থীদের আবেদনপত্র যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত তারিখের মধ্যে প্রেরণ করতে হবে। নির্ধারিত তারিখের পর কোন আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।

জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত এক পাতার নির্ধারিত ফরমে আবেদন দাখিল করতে হবে। উক্ত আবেদন ফরমটি জনপ্রশাসন মন্ত্রণালয় mopa.gov.bd অথবা সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ, মিরপুর সেনানিবাসের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে স্ব-হস্তে যথাযথভাবে পূরণ ও স্বাক্ষর পূর্বক আগামী ৩০-০১-২০২২ তারিখের মধ্যে কমান্ডান্ট, সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ, মিরপুর সেনানিবাস, ঢাকা ১২১৬ এই ঠিকানায় ডাকযোগে পৌছাতে হবে। নির্ধারিত তারিখের পরে আবেদনপত্র গ্রহণ করা হবে না।

আবেদনপত্রের সাথে নিম্নোক্ত কাগজপত্রাদি সংযুক্ত করতে হবেঃ

  • কোন প্রকার ঘষা-মাজা ছাড়া সকল শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্রের ফটোকপি (সত্যায়িত)
  • জাতীয় পরিচয়পত্রের ফটোকপি (সত্যায়িত)
  • সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিক সনদ
  • সত্যায়িত সম্প্রতি তোলা ০৩ (তিন) কপি পাসপোর্ট আকারের ছবি
  • ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র
  • ক্ষুদ্র নৃ-গোষ্ঠী প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা প্রশাসক কর্তৃক প্রদত্ত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিচয় বিষয়ক সনদপত্রের ফটোকপি (সত্যায়িত)

আবেদনপত্রের সাথে আবেদনকারী কর্তৃক লিখিত নিজস্ব বর্তমান ঠিকানা সম্বলিত ২৩ সেঃ মিঃ ১ ১০ সেঃ মিঃ মাপের ১০.০০ (দশ) টাকার ডাকটিকেট লাগানো একটি খাম অবশ্যই সংযুক্ত করতে হবে।

আবেদনপত্রের খামের উপর পদের নাম, নিজ জেলা ও কোটার নাম (প্রযোজ্য ক্ষেত্রে) উল্লেখ করতে হবে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে প্রকাশিত বীর মুক্তিযোদ্ধার নাম, পিতার নাম ও ঠিকানা সম্বলিত গেজেট এর সনদ আবেদনপত্রের সাথে জমা দিতে হবে।

আবেদনকারী বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র/কন্যার পুত্র/কন্যা হলে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর ও পৌরসভার মেয়র কর্তৃক জারিকৃত প্রার্থীর নাম এবং বীর মুক্তিযোদ্ধার পুত্র/কন্যার নাম উল্লেখসহ বীর মুক্তিযোদ্ধার সাথে তার সম্পর্কের সুস্পষ্ট প্রত্যয়ন আবেদনপত্রের সাথে জমা দিতে হবে।

আবেদনপত্রের সাথে কমান্ড্যান্ট, সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ, মিরপুর সেনানিবাস বরাবর উল্লিখিত পদের জন্য ৫০ (পঞ্চাশ) টাকা সরকারি আর্থিক কোড নং ১-১৯৩৫-০১০০-২০৩১ তে ট্রেজারি চালানের মাধ্যমে বাংলাদেশ ব্যাংক/সোনালি ব্যাংকের যে কোন শাখায় জমা দিয়ে চালানের মূল কপি আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে। (ব্যাংক ড্রাফট/পে-অর্ডার/পোস্টাল অর্ডার গ্রহণযোগ্য নয়)।

নিয়মিত বিজ্ঞপ্তি পেতে আমাদের ফেসবুক পেজ এ লাইক দিয়ে রাখুন

1 thought on “সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২”

Leave a Comment