বাংলাদেশ ডাক বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

5/5 - (2 votes)

বাংলাদেশ ডাক বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩-BD POST Job Circular 2023: বাংলাদেশ ডাক বিভাগে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশের বিভিন্ন জেলার আগ্রহী প্রার্থীরা অনলাইনে টেলিটকের মাধ্যমে আবেদন করতে পারবেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ, ডাক-১, বাংলাদেশ সচিবালয়, ঢাকা এর স্মারক নং মূলে প্রাপ্ত ছাড়পত্র অনুযায়ী বিভিন্ন অফিসের শূন্য পদ সমূহে বিধি মোতাবেক সরাসরি কোটায় জনবল নিয়োগের জন্য নিম্নবর্ণিত পদসমূহে শর্ত সাপেক্ষে বাংলাদেশের প্রকৃত নাগরিকগণের নিকট হতে ওয়েব সাইটে অনলাইনে আবেদন আহবান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাপদের পাশে উল্লেখিত জেলা
চাকরি দাতা প্রতিষ্ঠানবাংলাদেশ ডাক বিভাগ
ওয়েবসাইটbdpost.gov.bd
মোট পদ১০ টি
পদের সংখ্যা১২৩ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাএসএসসি/৮ম
আবেদন শুরু হবে১৫ জানুয়ারি, ২০২৩
আবেদনের শেষ তারিখ১৪ ফেব্রুয়ারি, ২০২৩
আবেদনের মাধ্যমঅনলাইনে
অনলাইন ঠিকানাpmgec.teletalk.com.bd

দেখে নিন- সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

বাংলাদেশ ডাক বিভাগ নিয়োগ ২০২৩

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের ডাক ও টেলিযোগাযোগ বিভাগ, ডাক-১, বাংলাদেশ সচিবালয়, ঢাকা এর স্মারক নং ও তারিখ মূলে প্রাপ্ত ও ডাক অধিদপ্তর ঢাকা এর নথি নম্বর ও তারিখ এর প্রাপ্ত ছাড়পত্র অনুযায়ী নিচে উল্লেখিত শূন্য পদে অস্থায়ী ভিত্তিতে সরাসরি কোটায় জনবল নিয়োগের জন্য নিম্ন বর্ণিত পদসমূহে শর্তসাপেক্ষে প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে অনলাইনে আবেদন আহবান করা যাচ্ছে।

বাংলাদেশ ডাক বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
বাংলাদেশ ডাক বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখুন-

DAK bivag Niyog 2023

অফিস সহায়ক পদে ডাক বিভাগীয় প্রশাসনাধীন ইউনিটের কুষ্টিয়া বিভাগ এবং বরিশাল বিভাগীয় ইউনিটে মামলা চলমান থাকায় ছাড়পত্র প্রাপ্ত ০৫ টি পদ নিয়োগ বিজ্ঞপ্তিতে অন্তর্ভুক্ত করা হয়নি।

নিরাপত্তা প্রহরী পদে ডাক বিভাগীয় প্রশাসনাধীন ইউনিটের কুষ্টিয়া বিভাগীয় ইউনিটে মামলা চলমান থাকায় ছাড়পত্র প্রাপ্ত ০১টি পদ নিয়োগ বিজ্ঞপ্তিতে অন্তর্ভুক্ত করা হয়নি।

রানার পদে ডাক বিভাগীয় প্রশাসনাধীন ইউনিটের খুলনা বিভাগ, যশোর বিভাগ, কুষ্টিয়া বিভাগ এবং বরিশাল বিভাগীয় ইউনিটে মামলা চলমান থাকায় ছাড়পত্র প্রাপ্ত ৩৪ টি পদ নিয়োগ বিজ্ঞপ্তিতে অন্তর্ভুক্ত করা হয়নি।

পরিচ্ছন্নতাকর্মী পদে ডাক বিভাগীয় প্রশাসনাধীন ইউনিটের যশোর বিভাগ এবং কুষ্টিয়া বিভাগীয় ইউনিটে মামলা চলমান থাকায় ছাড়পত্র প্রাপ্ত ০২ টি পদ নিয়োগ বিজ্ঞপ্তিতে অন্তর্ভূক্ত করা হয়নি।

বয়স প্রমাণের ক্ষেত্রে কোন প্রকার এ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না। উল্লেখ্য সকল জেলার এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে এবং কর্তৃপক্ষের অনুমতিপত্র মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে।

প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থীতা আবেদনের যে কোন পর্যায়ে বাতিল করা যাবে এবং তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ বাবস্থা
গ্রহণ করা হবে।

মৌখিক পরীক্ষার সময় প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা এবং প্রযোজ্য ক্ষেত্রে টেকনিক্যাল শিক্ষা/ প্রশিক্ষণের সনদ , সকল প্রকার সনদের মূল কপি প্রদর্শন করতে হবে এবং সনদসমূহের ০২ সেট সত্যায়িত ফটোকপি এবং আবেদনকারীর ০৩ (তিন) কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি জমা দিতে হবে। ভুল তথ্য/জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যে কোন প্রার্থীর প্রার্থীতা সরাসরি বাতিল করা হবে।

মৌখিক পরীক্ষার সময় জেলার স্থায়ী বাসিন্দা প্রমাণের সনদ হিসেবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন এর যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ এবং জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সনদের মূল কপি প্রদর্শন ও ফটোকপি দাখিল করতে হবে।
কোটার প্রার্থীদেরকে কোটার সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ দাখিল করতে হবে।

যদি কোন প্রার্থী বাংলাদেশের নাগরিক না হন কিংবা বাংলাদেশের নাগরিক নন এমন কোন ব্যক্তিকে বিয়ে করেন বা করার প্রতিশ্রুতিবদ্ধ হন কিংবা কোন ফৌজদারী আদালত কর্তৃক নৈতিকম্বলনজনিত অভিযোগে দন্ডিত হন কিংবা কোন সরকার বা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান বা স্থানীয় কর্তৃপক্ষের চাকরি হতে অপসারণ বা বরখাস্ত হয়ে থাকেন তবে তিনি আবেদন করার জন্য যোগ্য বিবেচিত হবেন না।

6 thoughts on “বাংলাদেশ ডাক বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩”

  1. বাংলাদেশ ডাক বিভাগে অনলাইন আবেদনের জন্য
    ছবি ৩০০ x ৩০০ Pixel ও স্বাক্ষর ৩০০ x ৮০ Pixel বানিয়ে ফেলুন

    Reply

Leave a Comment