বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ঃ বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এর নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ হয়েছে। বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অধীনে সরকারের চাকরি আদেশ অনুযায়ী প্রচলিত বেতন স্কেলে নিরাপত্তা পরিদর্শক এবং নিরাপত্তা তদারককারী পদে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে নিয়োগের নিমিত্ত প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হাতে নিচে বর্ণিত শর্ত সাপেক্ষে নির্ধারিত ফরমে অনলাইনে আবেদন আহবান করা যাচ্ছে।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ 2021

চাকরির ধরনসরকারি চাকরি
আবেদন যোগ্য জেলাসকল জেলা
প্রতিষ্ঠানবাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড
ওয়েবসাইটbpdb.gov.bd
মোট পদ০৬টি
পদের সংখ্যা৩১ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাস্নাতক/স্নাতকোত্তর
আবেদন শুরু হবে১১ অক্টোবর, ২০২১
আবেদনের শেষ তারিখ৩১ অক্টোবর, ২০২১
আবেদনের মাধ্যমঅনলাইনে

দেখে নিনঃ চলমান সরকারি চাকরির বিজ্ঞপ্তির তালিকা

পিডিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অধীনে সরকারি আদেশ অনুযায়ী প্রচলিত বেতন স্কেল ও ভাতাদিতে রাজস্ব খাতভুক্ত সহকারী পরিচালক (প্রশাসন), সহকারী পরিচালক (নিরাপত্তা ও অনুসন্ধান), সহকারী পরিচালক (জনসংযোগ), রসায়নবিদ, ক্রয়/ভান্ডার/সিএন্ডএফ কর্মকর্তা এবং সহকারী নিরাপত্তা কর্মকর্তা, আঞ্চলিক গোয়েন্দা কর্মকর্তা পদে নিচে বর্ণিত শর্তে নিয়োগ ও প্যানেল তৈরীর লক্ষ্যে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে আবেদন আহবান করা যাচ্ছে।

  • আবেদন প্রক্রিয়া শুরুঃ ১১/১০/২০২১
  • আবেদনের শেষ তারিখঃ ৩১/১০/২০২১
  • আবেদনের ঠিকানাঃ https://bpdb.teletalk.com.bd
বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) নিয়োগ বিজ্ঞপ্তি
বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখতে পারেন-

আবেদন ফরম পূরণের নিয়ম

বয়সসীমা ০৬-০৬-২০২১ তারিখে ১৮-৩০ বছর। প্রতিবন্ধী ও বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানের ক্ষেত্রে ১৮-৩২ বছর। বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট নিম্নপদে কমপক্ষে ০৮ (আট) বছরের অভিজ্ঞতাসহ বয়স ৪০ (চল্লিশ) বছর পর্যন্ত শিঘিলযোগ্য।

সরকারী/আধা-সরকারী/ স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরীরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে।

প্রার্থীদেরকে প্রাথমিকভাবে কোনো কাগজপত্র প্রেরণ করতে হবে না। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের নিকট থেকে আবেদনে উল্লিখিত তথ্যাদির প্রয়োজনীয় কাগজপত্র আহ্বান করা হবে। দাখিলকৃত দলিলাদির সঠিকতা যাচাই সাপেক্ষে তাদেরকে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে।

নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান সকল বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধান কোনরূপ সংশোধন হলে তা অনুসরণ করা হবে।ক্ষুদ্র নৃ-গোষ্ঠী প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসকের নিকট হতে প্রাপ্ত সনদপত্র থাকতে হবে। জেলা প্রশাসক ব্যতিত অনা কোন কর্মকর্তা কর্তৃক সনদ গ্রহণ করা হবে না।

প্রতিবন্ধী কোটার প্রার্থীদের সমাজসেবা অধিদপ্তরের অধীন জেলা সমাজসেবা অফিসের উপ-পরিচালক/দায়িত্বপ্রাপ্ত সংশিষ্ট কর্মকর্তা কর্তৃক সাক্ষরিত প্রতিবন্ধী সনদ থাকতে হবে। এতিম এবং আনসারদের ক্ষেত্রে সংশ্লিষ্ট সনদপত্র থাকতে হবে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ১৮-০৮-২০২১ তারিখের স্মারক নং পরিপত্র মোতাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক ওয়েব সাইটে এবং বর্ণিত ৩৩ (তেত্রিশ) ধরনের প্রমানক/গেজেট এর যে কোন একটিতে আবেদনকারী প্রার্থী যে মুক্তিযোদ্ধার সন্তান, সন্তানের সন্তান তার নাম থাকতে হবে। উক্ত নামের সহিত আবেদনপত্র উল্লেখিত বীর মুক্তিযোদ্ধার নাম, পিতার নাম এবং ঠিকানা এক ও অভিন্ন হতে হবে।

আবেদনকারী প্রার্থী যে বীর মুক্তিযোদ্ধার সন্তান যাচাইকের জন্য সংশ্লিষ্ট বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার স্থায়ী ঠিকানার ইউনিয়ন পরিষদের চেয়ারমান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র কর্তৃক প্রার্থীর পিতা/মাতার নাম এবং বীর মুক্তিযোদ্ধার সন্তানের নাম উল্লেখসহ বীর মুক্তিযোদ্ধার সাথে তার সম্পর্কের সুস্পষ্ট প্রত্যয়ন থাকতে হবে।

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ এ যুক্ত হতে পারেন

15 thoughts on “বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১”

  1. আসসালামুআলাইকুম, আমি সুমাইয়া।
    সমাজবিজ্ঞান নিয়ে স্নাতক সহ স্নাতকোত্তর করলে কি উল্লেখিত পদে আবেদন করা যাবে?

    Reply
  2. স্যার আমি 2018 সালে এসএসসি পাস করেছি এবং 2021 সালে এইচএসসি পাশ করেছি আমি মানবিক, আমি কি আবেদন করতে পারবো

    Reply
  3. আমি রাষ্ট্রবিগ্গান নিয়ে মাস্টার্স শেষ করেছি ২০২১ সালে,, আমি কি আবেদন করতে পারবো??

    Reply
  4. সহকারী পরিচালক এই পোস্ট এর নিয়োগ কোথায় কোথায় হয় এই বিষয়ে বললে উপকৃত হবো। (পোষ্টিং শুধু কি ঢাকাতে নাকি জেলা, উপজেলাতে বিভিন্ন পল্লী বিদ্যুৎ সমিতিতেও হয়)

    Reply

Leave a Comment