বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ ২০২১

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ ২০২১ঃ বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এর নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশ হয়েছে। বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অধীনে সরকারের চাকরি আদেশ, ২০১৫ অনুযায়ী প্রচলিত বেতন স্কেলে নিরাপত্তা পরিদর্শক এবং নিরাপত্তা তদারককারী পদে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে নিয়োগের নিমিত্ত প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হাতে নিচে বর্ণিত শর্ত সাপেক্ষে নির্ধারিত ফরমে অনলাইনে আবেদন আহবান করা যাচ্ছে।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ 2021

চাকরির ধরনসরকারি চাকরি
আবেদন যোগ্য জেলাসকল জেলা
ওয়েবসাইটbpdb.gov.bd
মোট পদ০২ টি
পদের সংখ্যা২৯ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাস্নাতক/এসএসসি
বয়স১৮-৩০ বছর
আবেদনের শেষ তারিখ১১ জুলাই, ২০২১
আবেদনের মাধ্যমঅনলাইনে

দেখে নিনঃ চলমান সরকারি চাকরির বিজ্ঞপ্তির তালিকা

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

শূণ্যপদঃ নিরাপত্তা পরিদর্শক
পদ সংখ্যাঃ ১৩ টি
শিক্ষাগত যোগ্যতাঃ
২য় শ্রেনির স্নাতক। এসএসসি বা সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষার ফলাফলের ক্ষেত্রে ২য় বিভাগের নিচে থাকা যাবে না। বৃহৎ শিল্প বা বাণিজ্যিক প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট কাজে ০৩ (তিন) বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
বেতনঃ ১০,০২০০-২৪,৬৮০/-

শূণ্যপদঃ নিরাপত্তা তদারককারী
পদ সংখ্যাঃ ১৬ টি
শিক্ষাগত যোগ্যতাঃ
এসএসসি পাশ (কমপক্ষে ২য় শ্রেণি) এবং বড় শিল্প/বাণিজ্যিক প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট কাজে ০৫ (পাঁচ) বছরের অভিজ্ঞতা।
বেতনঃ ৯,৭০০-২৩,৪৯০/-

  • আবেদন প্রক্রিয়া শুরুঃ ১৫ জুন, ২০২১
  • আবেদনের শেষ তারিখঃ ১১ জুলাই, ২০২১
  • অনলাইনে আবেদনের ঠিকানাঃ bpdb.teletalk.com.bd
বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ ২০২১
বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নিয়োগ ২০২১
বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এর নতুন নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখতে পারেন-

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এর আবেদন ফরম পূরণের নিয়ম

বয়সসীমা ০৬-০৬-২০২১ তারিখে ১৮-৩০ বছর। প্রতিবন্ধী ও বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানের ক্ষেত্রে ১৮-৩২ বছর। বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট নিম্ন পদে কমপক্ষে ০৮ (আট) বছরের অভিজ্ঞতাসহ বয়স ৪০ (চল্লিশ) বছর পর্যন্ত শিঘিলযোগ্য।

সরকারী/আধা-সরকারী/ স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরীরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে।

প্রার্থীদেরকে প্রাথমিকভাবে কোনো কাগজপত্র প্রেরণ করতে হবে না। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের নিকট থেকে আবেদনে উল্লিখিত তথ্যাদির প্রয়োজনীয় কাগজপত্র আহ্বান করা হবে। দাখিলকৃত দলিলাদির সঠিকতা যাচাই সাপেক্ষে তাদেরকে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে।

নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান সকল বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধান কোনরূপ সংশোধন হলে তা অনুসরণ করা হবে।ক্ষুদ্র নৃ-গোষ্ঠী প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসকের নিকট হতে প্রাপ্ত সনদপত্র থাকতে হবে। জেলা প্রশাসক ব্যতিত অনা কোন কর্মকর্তা কর্তৃক সনদ গ্রহণ করা হবে না।

প্রতিবন্ধী কোটার প্রার্থীদের সমাজসেবা অধিদপ্তরের অধীন জেলা সমাজসেবা অফিসের উপ-পরিচালক/দায়িত্বপ্রাপ্ত সংশিষ্ট কর্মকর্তা কর্তৃক সাক্ষরিত প্রতিবন্ধী সনদ থাকতে হবে। এতিম এবং আনসারদের ক্ষেত্রে সংশ্লিষ্ট সনদপত্র থাকতে হবে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ১৮-১০-২০২০ তারিখের স্মারক নং পরিপত্র মোতাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক ওয়েব সাইটে এবং বর্ণিত ৩৩ (তেত্রিশ) ধরনের প্রমানক/গেজেট এর যে কোন একটিতে আবেদনকারী প্রার্থী যে মুক্তিযোদ্ধার সন্তান, সন্তানের সন্তান তার নাম থাকতে হবে। উক্ত নামের সহিত আবেদনপত্র উল্লেখিত বীর মুক্তিযোদ্ধার নাম, পিতার নাম এবং ঠিকানা এক ও অভিন্ন হতে হবে।

আবেদনকারী প্রার্থী যে বীর মুক্তিযোদ্ধার সন্তান/সস্তানের সন্তান তা যাচাইকের জন্য সংশ্লিষ্ট বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার ছয় ঠিকানার ইউনিয়ন পরিষদের চেয়ারমান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র কর্তৃক প্রার্থীর পিতা/মাতার নাম এবং বীর মুক্তিযোদ্ধার সন্তানের নাম উল্লেখসহ বীর মুক্তিযোদ্ধার সাথে তার সম্পর্কের সুস্পষ্ট প্রত্যয়ন থাকতে হবে।

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ বা ফেসবুক গ্রুপ এ যুক্ত হতে পারেন

Leave a Comment