পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পরিবার পরিকল্পনা নিয়োগ ২০২২ সার্কুলারঃ সম্প্রতি বিভিন্ন জেলা ও উপজেলা পর্যায়ে পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশ হয়েছে। এবারের সার্কুলার এ প্রত্যেক জেলায় বিভিন্ন পদে নিয়োগ দেয়া হবে। শুধুমাত্র উল্লেখিত জেলার স্থায়ী বাসিন্দারা আবেদন করতে পারবেন।

পরিবার পরিকল্পনা নিয়োগ ২০২২ সার্কুলার

Poribar Porikolpona niog 2022: পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এর অধীন নির্ধারিত জেলার নিম্নবর্ণিত রাজস্বখাতভুক্ত শূন্যপদ পূরণের নিমিত্ত পদের পাশে উল্লিখিত সংশ্লিষ্ট জেলা/উপজেলা/সিটি কর্পোরেশন/ইউনিয়ন/পৌরসভা/ইউনিট/ওয়ার্ডের স্থায়ী নাগরিকদের নিকট হতে শর্ত সাপেক্ষে নির্ধারিত ছকে অনলাইনে আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
চলমান জেলাসকল জেলা
চাকরি দাতা প্রতিষ্ঠানপরিবার পরিকল্পনা কার্যালয়
ওয়েবসাইটdgfp.gov.bd
শূণ্য পদ০১টি
পদের সংখ্যা০৫ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাডিপ্লোমা
আবেদনের শেষ তারিখ২০ জুন, ২০২২
আবেদনের মাধ্যমই-মেইলে

আরো দেখুন- সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

পরিবার পরিকল্পনা নিয়োগ ২০২২

পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন এমসিএইচ-সার্ভিসেস ইউনিটের উদ্যোগে এবং ইউএনএফপিএ-এর অর্থায়নে নিম্নলিখিত পদে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে মেডিক্যাল টেকনোলজিস্ট ল্যোব) নিয়োগের নিমিত্ত বাংলাদেশের স্থায়ী নাগরিকের নিকট হতে সাদা কাগজে বাংলায় দরখাস্ত আহবান করা যাচ্ছে।

সবগুলো বিজ্ঞপ্তির শূণ্যপদ, আবেদনের নিয়মসহ অন্যান্য সকল কিছু একই হওয়ায় প্রথম বিজ্ঞপ্তিটি সম্পূর্ণ দেয়া হল এবং প্রত্যেকটি বিজ্ঞপ্তির নিচে PDF লিংক ও APPLY লিংক দেয়া আছে। বিস্তারিত দেখে নিন এবং বন্ধুদের সাথে শেয়ার করুন।

পরিবার পরিকল্পনা নিয়োগ ২০২২ সার্কুলার
পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখতে পারেন-

পরিবার পরিকল্পনা নিয়োগ ২০২২ apply

সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্ত-শাসিত সংস্থায় কর্মরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে আবেদন করতে হবে এবং অনুমতিপত্র মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে।

নিয়োগের ক্ষেত্রে সরকারের প্রচলিত বিধি-বিধান ও কোটা নীতি অনুসরণ করা হবে এবং পরবর্তীতে সংশ্লিষ্ট বিধি-বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে।

নিয়োগ বিজ্ঞপ্তির ১নং থেকে ২নং ক্রমিকে বর্ণিত পদের জন্য মোট ১১২/- (একশত বার) টাকা [পরীক্ষার ফি ১০০/- এবং টেলিটকের সার্ভিস চার্জ ১২/- টাকা] ৩নং থেকে বাকি ক্রমিকে বর্ণিত পদের জন্য মোট ৫৬/- টাকা [পরীক্ষার ফি ৫০/- এবং টেলিটকের সার্ভিস চার্জ ৬/- টাকা] জমা দিতে হবে।

প্রার্থী কর্তৃক প্রদত্ত কোনো তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা বিজ্ঞপ্তিতে চাওয়া ন্যুনতম শর্তের সাথে অসামঞ্জস্য পাওয়া গেলে, ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে এবং তীর বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভুল তথ্য/ জাল কাগজপত্র প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যে কোন প্রার্থীর প্রার্থিতা পরীক্ষা চলাকালীন অথবা পরবর্তীতে যে কোন সময়ে বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণকে ফলাফল প্রকাশের পর নির্দেশিত সময়ের মধ্যে নিম্নোক্ত সনদ/কাগজপত্রের ফটোকপি গেজেটেড কর্মকর্তা, কমপক্ষে ৯ম গ্রেড কর্তৃক সত্যায়ন করে ১ (এক) সেট জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে সরাসরি/ডাকযোগে/কুরিয়ারে জমা দিতে হবে।

প্রার্থীর সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র (প্রযোজ্য ক্ষেত্রে অভিজ্ঞতা সনদপত্রসহ)। প্রার্থী যে ইউনিয়ন/পৌরসভা/সিটি কর্পোরেশন এর স্থায়ী বাসিন্দা সে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্র। মহিলা কোটা ব্যতিত অন্যান্য কোটা দাবির সমর্থনে প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপ্রমাণপত্র।

আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও পুত্র-কন্যার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/পৌরসভার কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ (আবেদনকারী সাথে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সম্পর্ক অবশ্যই উল্লেখ করতে হবে)

আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে মুক্তিযোদ্ধার সনদপত্র, গেজেট, লাল মুক্তি বার্তা/ভারতীয় তালিকার ছায়ালিপি। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/কাউন্সিলর/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/গেজেটেড কর্মকর্তা ন্যুনতম ৯ম গ্রেড কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র।

মৌখিক পরীক্ষার সময় অনুচ্ছেদ-৮ এর নির্দেশনামতে জমাকৃত সকল সনদ/কাগজপত্রের মূল কপি আবশ্যিকভাবে প্রদর্শনের পাশাপাশি ১ (এক) সেট সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে। দাখিলকৃত সনদ/কাগজপত্রের সাথে অনলাইন আবেদনে উল্লিখিত তথ্যের অসামঞ্জস্য পাওয়া গেলে প্রার্থীর প্রার্থীতা বাতিল হয়ে যাবে।

পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য জেলা প্রশাসকের কার্যালয়ের নোটিশ বোর্ড এবং জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের নোটিশ বোর্ডে পাওয়া যাবে।

কর্তৃপক্ষ বিজ্ঞাপিত পদের সংখ্যা কম বেশি করার অধিকার সংরক্ষণ করেন। কর্তৃপক্ষ নিয়োগ প্রক্রিয়ার যে কোন পর্যায়ে যৌক্তিক/আইনগত কারণে নিয়োগ স্থগিত/বাতিল করতে পারবেন।

নিয়োগ পরীক্ষা সংক্রান্ত যে কোন বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। লিখিত/ব্যবহারিক (প্রযোজ্য ক্ষেত্রে)/মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

ফরম পুরণ, জমাদানের নির্দেশাবলী ও অন্যান্য প্রযোজ্য শর্ত এবং তথ্যাবলীসহ পূর্ণাঙ্গ নিয়োগ বিজ্ঞপ্তি জেলা প্রশাসকের কার্যালয়ের নোটিশ বোর্ড এবং জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের নোটিশ বোর্ডে পাওয়া যাবে।

নিয়মিত সরকারি চাকরির খবর পেতে আমাদের ফেসবুক পেজ এ যুক্ত হতে পারেন

171 thoughts on “পরিবার পরিকল্পনা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২”

  1. প্রবেশ পএ কখন দিবে
    পরীক্ষা কোথায় নেবে
    সাথে কি কি নিতে হবে

    Reply
  2. ভাই কুমিল্লার আবেদন ডেট তো শেষ।তাহলে এখানে দিলেন কেন?

    Reply
  3. চাঁদপুর জেলার মানুষ রা কি আবেদন করতে পারবে।এখানে চাঁদপুর এর বিজ্ঞপ্তি দেখতে পাচ্ছি না।প্লিজ জানাবেন।

    Reply
  4. দিনাজপুর এর পরিবার পরিকল্পনা কার্যালয় এর নিয়োগ বিজ্ঞপ্তি দিছে নাকি দিলে আমাকে দেন ভাই

    Reply
  5. দিনাজপুর জেলায় তো সব মহিলা, তাহলে কি ছেলে দের চাকরি হয় না

    Reply
  6. ধামরাই উপজেলায় কি আবেদন করা যাবে?? আর কি কি পদ আছে??

    Reply
  7. অনলাইনে আবেদন করেছি,, user id and Password পেয়েছি..এরপর কি করণীয়..??
    পরীক্ষার সময় কখন ও কিভাবে জানা যাবে..

    Reply
  8. Chandpur District thaka ki apply korta prbo?
    Office sohokari Kam Computer mudra khorik pod a ki apply korta parbo Chandpur thaka? Reply please

    Reply
  9. স্যার ব্রাহ্মণবাড়িয়া সার্কুলার আবার কবে দিবে প্লিজ জানাবেন

    Reply
  10. ব্রাহ্মণবাড়িয়া সার্কুলার আবার কবে আসবে,,
    জানাবেন প্লিজ

    Reply
  11. ভাই আমার বাড়ি নরসিংদী জেলা.. বেলাবো থানায়..
    আমি কি উক্ত সার্কুলার এ আবেদন করতে পারবো..
    এখানে নরসিংদী জেলার কথা উল্লেখ করেনি…
    তাই আপনার সাহায্য চাইতাছি..
    আর ভাই বেলাব উপজেলার সার্কুলার কবে দিবে..
    এটা যানলে একটু বইলেন প্লিজ

    Reply
  12. আবেদন করলাম এখন ও কোন খবর পাই নাই।বাগেরহাটে কবে শুরু হবে পরিক্ষা

    Reply
  13. পরিবার পরিকল্পনা কেন্দ্রে নিয়োগের তথ্য দিতে পারবেন।

    Reply
  14. বাগেরহাটে পরিবার পরিকল্পনায় সার্কুলার দিবে কবে?

    Reply
  15. বরিশাল জেলায় কখন সার্কুলার দিবে কবে ??

    Reply
    • পরিবেশ অধিদপ্তরে কবে সার্কুলার দিবে??

      Reply
  16. ভাই মধুপরে পরিবার পরিকল্পনা তে সার্কুলার কবে হবে

    Reply
  17. ভাইয়া দিনাজপুর জেলায় পরিবার পরিকল্পনা অধিদপ্তর ২০২২ কবে ছারবে।।যদি বলতেন ভাইয়া।।

    Reply
  18. দয়াকরে নীলফামারী জেলার নিয়োগটা আমাকে দিন কেউ।

    Reply

Leave a Comment