নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি নিয়োগ ২০২১

নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি নিয়োগঃ নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আকর্ষনীয় বেতন সহ সকল সুযোগ সুবিধা সম্বলিত এই চাকরিতে আগ্রহী সকল বাংলাদেশী নারী ও পুরুষ প্রার্থীরা আগামী ৮ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন। নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানির নিজস্ব ওয়েবসাইটের ক্যারিয়ার পেজে আবেদন করতে হবে।

চাকরির ধরনবেসরকারি চাকরি
জেলাসকল জেলা
প্রতিষ্ঠাননর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি
ওয়েবসাইটhttp://nwpgcl.gov.bd
মোট পদ৬ টি
পদের সংখ্যা১৮ জন
বয়সসর্বোচ্চ ৩০ বছর (১৮ জুলাই, ২০২১)
শিক্ষাগত যোগ্যতাস্নাতক/বিএসসি/স্নাতকোত্তর
আবেদনের শেষ তারিখ০৮ আগস্ট, ২০২১
আবেদনের মাধ্যমঅনলাইন
আবেদনের ঠিকানাhttp://career.nwpgcl.org.bd

আরো দেখুন- নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানী (নেসকো) নিয়োগ বিজ্ঞপ্তি

নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি নিয়োগ

শূণ্যপদঃ সহকারি প্রকৌশলী
পদের সংখ্যাঃ ৮ জন (ইলেকট্রিক্যাল-৪, মেকানিক্যাল-৪)
শিক্ষাগত যোগ্যতাঃ
ইলেকট্রিক্যাল বা মেকানিক্যাল বিষয়ে বিএসসি ডিগ্রি
বেতনঃ ৫২ হাজার টাকা

শূণ্যপদঃ সহকারি ম্যানেজার (এইচআর/এডমিন)
পদের সংখ্যাঃ ২ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
এইচআর/ম্যানেজমেন্ট/লোক প্রশাসন বিষয়ে স্নাতকসহ স্নাতকোত্তর ডিগ্রি
বেতনঃ ৫২ হাজার টাকা

শূণ্যপদঃ সহকারি ম্যানেজার (একাউন্ট/ফিন্যান্স/অডিট)
পদের সংখ্যাঃ ৩ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
ফিন্যান্স/একাউন্টিং বিষয়ে স্নাতকসহ স্নাতকোত্তর ডিগ্রি অথবা, বিবিএ/এমবিএ ডিগ্রি
বেতনঃ ৫২ হাজার টাকা

শূণ্যপদঃ সহকারি ম্যানেজার (আইসিটি)
পদের সংখ্যাঃ ২ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
কম্পিউটার বিজ্ঞান/তথ্য প্রযুক্তি/ইলেকট্রনিক্স ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি ডিগ্রি
বেতনঃ ৫২ হাজার টাকা

শূণ্যপদঃ সিকিউরিটি অফিসার
পদের সংখ্যাঃ ১ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে যেকোন বিষয়ে স্নাতকসহ স্নাতকোত্তর ডিগ্রি
বেতনঃ ৫২ হাজার টাকা

শূণ্যপদঃ জুনিয়র সহকারি ম্যানেজার
পদের সংখ্যাঃ ২ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
বাণিজ্য/ফিন্যান্স/একাউন্টিং এ স্নাতক অথবা, বিবিএ ডিগ্রি
বেতনঃ ৪৮ হাজার টাকা

নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি নিয়োগ
নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখতে পারেন-

কোম্পানির ইতিহাস ও লক্ষ্যমাত্রা

বিদ্যুৎ যেকোন দেশের অর্থনৈতিক উন্নতির মূল চালিকা শক্তি। জিডিপি-এর টেকসই প্রবৃদ্ধি এবং দেশের ক্রমবর্ধমান অর্থনীতিতে টিকে থাকার জন্য টেকসই, নির্ভরযোগ্য এবং সাশ্রয়ী বিদ্যুৎ সরবরাহের প্রয়োজন। আর্থিক সীমাবদ্ধতা ও গ্যাস সরবরাহের অপ্রতুলতা থাকা সত্ত্বেও বাংলাদেশ সরকার দেশের ক্রমবর্ধমান বিদ্যুৎ চাহিদা পূরণে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে।

সরকার মিশ্র জ্বালানি (গ্যাস, কয়লা, তরল জ্বালানি, পারমাণবিক শক্তি, নবায়নযোগ্য জ্বালানি), প্রতিবেশী বিভিন্ন দেশ থেকে বিদ্যুৎ আমদানি এবং লোড ম্যানেজমেন্ট-এর মাধ্যমে বিদ্যুৎ উৎপাদন তথা সরবরাহ বৃদ্ধির লক্ষ্যে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি কর্মসূচী গ্রহণ করেছে এবং সেগুলো বাস্তবায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

সরকারের মাস্টার প্ল্যান অনুযায়ী ২০২১ সালের মধ্যে ২৪,০০০ মেগাওয়াট, ২০৩০ সালের মধ্যে ৪০,০০০ মেগাওয়াট এবং ২০৪১ সালের মধ্যে ৬০,০০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের পরিকল্পনা রয়েছে। সরকারের এই অভীষ্ট লক্ষ্য অর্জনে অংশীজন হিসেবে নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেড (এনডব্লিউপিজিসিএল) নিরলসভাবে নিয়ত কাজ করে যাচ্ছে।

দেশের ক্রমবর্ধমান বিদ্যুৎ চাহিদা পূরণ ও সিস্টেমের লো-ভোল্টেজ সমস্যা নিরসনকল্পে সিরাজগঞ্জ ১৫০ মেগাওয়াট পিকিং পাওয়ার প্লান্ট প্রকল্প এবং খুলনা ১৫০ মেগাওয়াট পিকিং পাওয়ার প্লান্ট প্রকল্পদ্বয়ে অর্থায়নের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও এডিবির মধ্যে গত ২৮/০৬/২০০৭ তারিখে একটি ঋণ চুক্তি স্বাক্ষরিত হয়।

এডিবির ঋণ কার্যকর করার লক্ষ্যে গত ২৮/০৮/২০০৭ ইং তারিখে বাংলাদেশ সরকার প্রণীত বিদ্যুৎ খাত সংস্কার নীতিমালা এবং কোম্পানি আইন ১৯৯৪ এর আওতায় নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেড (বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের একটি প্রতিষ্ঠান) গঠিত হয়।

কোম্পানির আওতায় বর্তমানে ছয়টি বিদ্যুৎ কেন্দ্র চলমান রয়েছে। বিদ্যুৎ কেন্দ্রগুলি দেশের বিদ্যুৎ চাহিদা পূরণসহ আর্থ-সামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা পালন করছে। কোম্পানি সাশ্রয়ী মূল্যে সব ধরণের জ্বালানি ব্যবহারের মাধ্যমে যে কোন আকারের বিদ্যুৎ কেন্দ্র বাস্তবায়নের ক্ষমতা অর্জন করেছে। বিদ্যুৎ খাতে অসামান্য অর্জনের জন্য কোম্পানি বিভিন্ন জাতীয়, আন্তর্জাতিক পুরস্কার ও স্বীকৃতি পেয়েছে।

এছাড়া, নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেড আইএসও ৯০০১:২০১৫, আইএসও ১৪০০১:২০১৫, আইএসও ৪৫০০১:২০১৮ সনদ অর্জন করেছে। সম্প্রতি বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ ২০১৮-এর উদ্বোধনী অনুষ্ঠানে দ্রুত বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধির স্বীকৃতি স্বরূপ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার গ্রহণ করেন কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা প্রকৌঃ এ. এম. খোরশেদুল আলম।

কোম্পানির বর্তমান বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা ৩০৫৭ মেগাওয়াট। আশা করা যায়, ২০২৫ সালের মধ্যে কোম্পানির বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা ১০,০০০ মেগাওয়াট এর উর্ধ্বে হবে। এছাড়া, কোম্পানিটি দ্রুততম সময়ে শক্তিশালী ব্রান্ড ইমেজসহ দেশের নেতৃত্বশীল বিদ্যুৎ উৎপাদনকারী সংস্থায় পরিগণিত হবে। (তথ্যসূত্রঃ নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি)

নিয়মিত চাকরির আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ এ যুক্ত হতে পারেন

2 thoughts on “নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি নিয়োগ ২০২১”

Leave a Comment