কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ – Customs Job Circular 2021: বাংলাদেশে ঢাকা ও চট্টগ্রাম দুইটা কাস্টমস অফিসে প্রায়ই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে। তার ধারাবাহিকতায় অভ্যন্তরীণ সম্পদ বিভাগ, অর্থ মন্ত্রণালয় এর ২৫/০৫/২০২১ তারিখের ছাড়পত্র মূলে প্রদত্ত ছাড়পত্র মোতাবেক কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনাল, ঢাকা এর নিম্নে উল্লিখিত ১৩-২০ গ্রেড ভূক্ত শুন্য পদে অস্থায়ী ভিত্তিতে বিধি মোতাবেক নিয়োগের উদ্দেশ্যে শর্তসাপেক্ষে প্রকৃত বাংলাদেশি নাগরিক ও স্থায়ী বাসিন্দাদের নিকট হতে অনলাইনে আবেদন আহবান করা হচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাউল্লেখিত জেলাসমূহ
প্রতিষ্ঠানকাস্টম হাউজ
ওয়েবসাইটhttps://chicd.gov.bd
মোট পদ০৮টি
পদের সংখ্যা২২ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা৮ম-স্নাতক
আবেদনের শেষ তারিখ৩১ ডিসেম্বর, ২০২১
আবেদনের মাধ্যমটেলিটক অনালাইন

দেখে নিনঃ চলমান সকল চাকরির বিজ্ঞপ্তির তালিকা

কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি 2021

  • আবেদন প্রক্রিয়া শুরু হবেঃ ০১/১২/২০২১
  • আবেদনের শেষ তারিখঃ ৩১/১২/২০২১
  • আবেদন করার ঠিকানাঃ http://chicd.teletalk.com.bd
কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখতে পারেন-

Customs Job Circular 2021

প্রার্থীর সাম্প্রতিক ৪ (চার) কপি পাসপোর্ট সাইজের ছবি। সকল শিক্ষাগত যোগাতা ও অভিজ্ঞতার মূল/সাময়িক সার্টিফিকেটের সত্যায়িত সত্যয়নকারী কর্মকর্তার নাম ও পদবী সম্বলিত সিল কপি। আবেদনকারীর আত্মীয় নন এমন গেজেটেড অফিসার হতে চারিত্রিক সার্টিফিকেট।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/কাউন্সিলর/সিটি কর্পোরেশনের মেয়র/কাউন্সিলর এর নিকট হতে নাগরিকতু/জাতীয়তা সার্টিফিকেট দাখিল করতে হবে। শিক্ষাগত সার্টিফিকেট, স্থায়ী বাসিন্দা ও নাগরিকত্বের সার্টিফিকেট ভুয়া প্রমাণিত হলে আবেদনকারীর আবেদন/নিয়োগপত্র সরাসরি বাতিল করা হবে এবং জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি।

প্রার্থীর স্বাক্ষরযুক্ত আবেদনপত্র আগামী ১৫-০২-২০২১ তারিখ বিকাল ৫ঃ০০ ঘটিকার মধো কমিশনার, কাস্টমস বন্ড কমিশনারেট, চট্টগ্রাম এর দপ্তরে পৌছাতে হবে। অসম্পূর্ণ ও ত্রুটিপূর্ণ আবেদন সরাসরি বাতিল বলে গণা হবে। এ বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। নির্দিষ্ট তারিখ ও সময়ের পর কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না।

সাধারণ ও বিভাগীয় প্রার্থীদের বেলায় বয়সসীমা ১৫.০২.২০২১ তারিখে ১৮ হতে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধার/শহীদ
মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বৎসর পর্যন্ত শিথিলযোগা। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পোষাদের ক্ষেত্রে সরকারের সর্বশেষ নীতিমালা মোতাবেক উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্রের সত্যায়িত ফটোকপি আবেদনের সঙ্গে সংযুক্ত করতে হবে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রশালয় কর্তৃক জারিকৃত ২৬-০২-২০০২ তারিখের মুঃবিঃমঃ/সনদ-১/প্রঃ-১/২০০২/০২ নং প্রজ্ঞাপন মোতাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক ইস্যুকৃত সনদপাত্রের সত্যায়িত কপি আবেদনপত্রের সাথে জমা দিতে হবে।

জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক জারীকৃত ১৬-০১-২০১১ তারিখের ০৫.১৭০.০২২.০৭৪.০১.১২৪. ২০১০-২৬ নং পরিপত্র মোতাবেক প্রার্থী মুক্তিযোদ্ধা এবং উপযুক্ত মুক্তিযোদ্ধা প্রার্থী পাওয়া না গেলে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং পুত্র-কন্যা পাওয়া না গেলে পূত্র- কন্যাদের পূত্র-কন্যা মুক্তিযোদ্ধা কোটা প্রাপ্য হবেন।

মুক্তিযোদ্ধা কোটার বিপরীতে আবেদনকারীর প্রার্থীর ক্ষেত্রে নিঙ্গের ছক মোতাবেক তথ্যাদি পৃথক কাগজে প্রার্থীর স্বাক্ষর ক্রমে তথ্যের দলিলাদিসহ সংযুক্ত করতে হবে।

আবেদনকারী মুক্তিযোদ্ধার সন্তান হলে আবেদনকারী যে মুক্তিযোদ্ধার সন্তান এই মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্দিলর ও পৌরসভার মেয়ার/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সার্টিফিকেট ।

আবেদনকারী মুক্রিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-ন্যার পুত্র-কন্যা হলে আবেদনকারীর ঘে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পূত্র-কন্যার পুত্র-কন্যা এই মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর ও পৌরসভার মেয়র/কাউন্দিলর কর্তৃক প্রদত্ত সার্টিফিকেট।

উপজাতি প্রার্থীকে সংশ্লিষ্ট যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত দনদপত্রের সত্যায়িত কপি আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে। চাকুরীতে নিয়োজিত প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধামে আবেদন করতে হবে।

ক্রমিক নং-১ হতে ৪-এর ক্ষেত্রে আবেদনকারীকে প্রতি পদে ১০০/- (একশত) ট্রেজারী চালানের মাধামে জমা দিয়ে চালানের কপি আবেদনপত্রের সাথে জমা দিতে হবে (চালান কোড নং-১/১১০১/০০০১/২৬৮১)। উল্লেখিত পদদমূহে নিয়োগের ক্ষেত্রে নিয়োগ সংক্রান্ত সরকারী নিয়মাবলী অনুসরণ করা হবে।

প্রাপ্ত সকল আবেদনপত্র প্রাথমিক বাছাইয়ের পর কেবলমাত্র উপযুক্ত প্রার্থীণণকে নির্বাচনী পরীক্ষায় ডাকা হবে। প্রার্থীদের নিজ খরচে নির্বাচনী পরীক্ষায় হাজির হতে হবে। এ জন্য কোন প্রকার ভ্রমণ ভাতা বা দৈনিক ভাতা দেয়া হবে না।

মৌখিক পরীক্ষার সময়ে প্রার্থীদের অবশ্যই শিক্ষাগত যোগ্যতার ও অন্যান্য সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে। কর্তৃপক্ষ যে কোন পর্যায়ে কোন কারণ দর্শাও বাতিরেকে নিয়োগ প্রক্রিয়া বাতিল বা স্থগিত করার ক্ষমতা সংরক্ষণ করেন। কোন কারণ দর্শানো ব্যতিরেকে যে কোন আবেদনপত্র বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

খামের উপর পদের নাম ও নিজ জেলার নাম অবশাই উল্লেখ করতে হবে। এছাড়া একটি ৯.৫*৪.৫ সাইজের খামে প্রার্থীর যোগাযোগের ঠিকানা লিখে অবাবহৃত ১০ (দশ) টাকা মুলামানের ডাকটিকিট লাগিয়ে খামটি অবশ্যই আবেদনপত্রের সঙ্গে পাঠাতে হবে।

বিজ্ঞপ্তিতে প্রকাশিত পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি করাসহ প্রকাশিত বিজ্ঞপ্তি আংশিক বা সম্পূর্ণ সংশোধন বা বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

আবেদনপত্র কমিশনার, কাস্টমস বন্ড কমিশনারেট, ৪২ এম.এম. আলী রোড, লালখীন বাজার, চট্টগ্রাম বরাবর অবশাই ডাকযোগে প্রেরণ করতে হবে। হাতে হাতে কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না।

উল্লেখ্য যে, যে সকল আবেদনকারী ইতোপূর্বে বর্দিত পদসমূহের বিপরীতে আবেদন দাখিল করেছেন সে সকল আবেদনকারীকে পুনরায় আবেদন করার প্রয়োজন নেই। নিয়োগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণা হবে।

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ এ যুক্ত হোন

8 thoughts on “কাস্টমস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১”

  1. আসসালামু আলাইকুম স্যার, স্যার আমি একজন প্রফেশনাল ড্রাইভার, আপাতত আমি ড্রাইভিং করি কুমিল্লা টু ঢাকা তিশা এক্সক্লোসিভ প্রাইভেট লিমিটেড, পাবলীক বাস সার্ভিস, স্যার আমার গাড়ি চালানোর এক্সপেরিয়েন্স 9 বছর,,, এইটা হচ্ছে আমার কন্টাক নাম্বার চাই,, 0185 72 73634

    Reply
    • আসসালামু আলাইকুম স্যার, আমি একজন এতিম স্যার আমার বাবা নাই আমার চাকরি টা খুব দরকার স্যার, আমি সিপাই পদে আবেদন করতে চাই

      Reply
  2. আসসালামু আলাইকুম স্যার আমার বাবা নাই আামি একজন এতিম, আমার চাকরি টা খুব দরকার স্যার, আমি সিপাই পদে আবদেন করতে চাই আমাকে চাকরিতে সজুগ দিন

    Reply
  3. স্যার আমি জে এস সি পাশ আমাকে নৈশ পহরী তে চাকরি টা করার সুযোগ করে দিন স্যার প্লিজ স্যার 🙏🙏 জে এস সি তে আমি 3.21 পেয়েছি

    Reply

Leave a Comment