সাধারণ আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সাধারণ আনসার ভিডিপি নিয়োগ ২০২১ঃ বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (Sadharon Ansar VDP Job Circular 2021) অন্যতম অনুষঙ্গ সাধারণ আনসার। ৫০৯৮৭ জন প্রশিক্ষিত সাধারণ আনসার সদস্য বর্তমানে ৪৬৩৬ টি সংস্থায় অঙ্গীভূত রয়েছেন।

উক্ত সদস্যবৃন্দ বিমানবন্দর, সমুদ্রবন্দর, পাওয়ার স্টেশন এর মত গুরুত্বপূর্ণ কেপিআই, শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠান, হাসপাতাল, শিক্ষা প্রতিষ্ঠান, মহানগরীতে ট্রাফিক কন্ট্রোল, নৌ ও অন্যান্য গণ-পরিবহন রেল স্টেশন এবং অন্যান্য সরকারী ও বেসরকারী স্থাপনার নিরাপত্তার বিধান করছেন। সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করে আপনি হতে পারেন আনসার বাহিনীর একজন গর্বিত সদস্য।

সাধারণ আনসার নিয়োগ ২০২১ সার্কুলার

তাছাড়া আপনি অঙ্গীভূত আনসার হিসেবে নিরাপত্তা সেবায় অংশগ্রহণের সুযোগ পেতে পারেন । আপনি আগ্রহী যোগ্য প্রার্থী হলে অনলাইনে আবেদন করবেন এবং আপনাকে বাছাইয়ের জন্য নির্ধারিত স্থান ও তারিখের সময়সূচি অনুযায়ী বাছাই কমিটির নিকট উপস্থিত হতে হবে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের ১০ সপ্তাহ মেয়াদী সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। উক্ত প্রশিক্ষণ কোর্স পূর্ণ মেয়াদে আনসার ভিডিপি একাডেমি, সফিপুর, গাজীপুরে পরিচালিত হবে

চাকরির ধরণসরকারি চাকরি
জেলাবিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলা
নিয়োগ দাতা প্রতিষ্ঠানবাংলাদেশ আনসার
ওয়েবসাইটansarvdp.gov.bd
শূণ্যপদআনসার ব্যাটালিয়ন
পদের সংখ্যা৩৫০ জন
বয়স১৮-২২ বছর
শিক্ষাগত যোগ্যতাএসএসসি
আবেদন প্রক্রিয়া শুরু হবে২৮ আগস্ট, ২০২১
আবেদনের শেষ তারিখ০৬ সেপ্টেম্বর, ২০২১
আবেদনের মাধ্যমঅনলাইনে (লিংক নিচে)

দেখে নিনঃ চলমান সরকারি চাকরির বিজ্ঞপ্তির তালিকা

আনসার ব্যাটালিয়ন নিয়োগ ২০২১ সার্কুলার

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিক্ষা বাহিনীর সুশৃংখল, দক্ষ ও কর্মঠ ব্যাটালিয়ন আনসার সদস্যগণ পার্বত্য চট্টগ্রাম এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর সাথে আপারেশন উত্তরণ এবং সমতল এলাকায় রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনায় নিরাপত্তা বিধানসহ অন্যান্য বাহিনীর আইন শৃঙ্খলা রক্ষায় নিয়ােজিত থাকে। বাহিনীর ৩৫০ টি অস্থায়ী ব্যাটালিয়ন আনসারের শূন্য পদ (শুধুমাত্র পুরুষ) পূরণের লক্ষ্যে আগ্রহী বাংলাদেশী পুরুষ প্রার্থীদের নিকট থেকে আবেদন আহ্বান করা যাচ্ছে।

প্রার্থীদেরকে অনলাইনে আবেদন করতে হবে। নিচের ছকে বর্ণিত জেলাসমূহের পাশে উল্লেখিত শূন্য কোটায় অঙ্গীভূত করা হবে। উল্লেখ্য নিয়ােগকৃত ব্যাটালিয়ন আনসার সদস্যদেরকে ০৬ বছর সন্তোষজনক চাকরির পর স্থায়ী করা হবে। উপযুক্ত প্রার্থীদেরকে নির্ধারিত স্থান ও তারিখে সময়সূচি অনুযায়ী বাছাই কমিটির নিকট শারীরিক যােগ্যতা ও প্রাথমিক বাছাইয়ের জন্য উপস্থিত থাকতে হবে।

মােবাইলে এসএসএস এর মাধ্যমে তারিখ এবং সময় জানিয়ে দেয়া হবে। প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীদের একই স্থানে এবং একই তারিখে লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদেরকে ০৬ মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণের জন্য আনসার ভিডিপি একাডেমি, সফিপুর, গাজীপুরে যােগদান করতে হবে।

  • বয়সঃ ১৮-২২ বছর
  • শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি/মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পাশ
  • শারীরিক যোগ্যতাঃ উচ্চতা- ৫ ফুট ৪ ইঞ্চি, বুকের মাপ- ৩০/৩২, দৃষ্টি শক্তি- ৬/৬

প্রথমিক বাছাইয়ের সময়সূচি

অনিবার্য কারণবসত বাছাইয়ের তারিখ, সময় ও কেন্দ্র পরিবর্তিত হলে, বাহিনীর ওয়েবসাইটে তা প্রদর্শন করা হবে এবং আবেদনকারীকে মোবাইল মেসেজের মাধ্যমে অবহিত করা হবে।

  • আবেদন প্রক্রিয়া শুরুঃ ০৯ ও ২৮ আগস্ট, ২০২১
  • আবেদনের শেষ তারিখঃ ২৬ আগস্ট ও ০৬ সেপ্টেম্বর, ২০২১
  • আবেদনের ঠিকানাঃ ansarvdp.gov.bd

নতুন কোন বিজ্ঞপ্তি প্রকাশের সাথে সাথে এখানে সংযুক্ত করা হবে। নতুন সব সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে নিয়মিত আমাদের সাইটে ভিজিট করুন, ধন্যবাদ। বিজ্ঞপ্তিটি অফিসিয়াল দেখতে আনসার ভিডিপির ওয়েবসাইটে ভিজিট করুন।

সাধারণ আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি
সাধারণ আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
সাধারণ আনসার নতুন নিয়োগ বিজ্ঞপ্তি
সাধারণ আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি

আনসার ব্যাটালিয়ন নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখতে পারেন-

আবেদনের নিয়ম

ইউনিয়ন ভিজিটাল সেন্টার UDC অথবা যে কোন অন-লাইন সুবিধা সম্পন্ন কম্পিউটার থেকে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওয়েবসাইট (ansarvdp.gov.bd) এ সাধারণ আনসার (পুরুষ) মৌলিক প্রশিক্ষণের আবেদন লিংকে ক্লিক করে আবেদনপত্র পুরণ করে দাখিল করা যাবে। উক্ত লিংকটি ০৯/০৮/২০২১ রাত ১২ঃ০০ ঘটিকা হতে ২৬/০৮/২০২১ রাত ১১ঃ৫৯ মিনিট পর্যন্ত সক্রিয় থাকবে।

টাকা জমাদানের শেষ সময় ২৬/০৮/২০২১ বিকাল ০৬ঃ০০ টা পর্যন্ত। রেজিস্ট্রেশন ফি বাবদ অফেরতযোগ্য ২০০ (দুইশত) টাকা অনলাইনে প্রদর্শিত বিকাশ/রকেট/মোবিক্যাশ ইত্যাদির মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনপত্র দাখিল ও ফি পরিশোধ সংক্রান্ত কোন সমস্যা হলে পরামর্শের জন্য ০১৮৪০১৯৭২০৭, ০১৬২৯৪৬৪২৮৯ এবং ০১৫৩৪৭২৬৫৩৫ নম্বরে যোগাযোগ করতে হবে । রেজিস্ট্রেশন সম্পন্ন হলে প্রবেশপত্রটি প্রিন্ট করে সংরক্ষণ করতে হবে এবং বাছাইয়ের সময় অবশ্যই তা প্রদর্শন করতে হবে ।

যাচাই-বাছাইয়ে অংশ গ্রহণের জন্য প্রয়োজনীয় কাগজপত্র

  • ক) শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্র
  • খ) জাতীয় পরিচয়পত্রের মূল কলি
  • গ) চারিত্রিক সনদপাত্রের মূল কপি
  • ঘ) নাগরিকত্ব সনদপত্রের মূল কপি
  • ঙ) অন-লাইন রেজিস্ট্রেশনের কনফারমেশান ডকুমেন্টের মুল কলি
  • চ) ক থেকে ৬ পর্যন্ত সকল ডকুমেন্টের গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত ফটোকপি
  • ছ) গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত সদ্যতোলা ০৪ পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি
  • জ) প্রার্থীদের পরীক্ষায় অংশগ্রহণের জন্য কলম, পেন্সিল, স্কেল ও ক্লিপবোর্ড সঙ্গে আনতে হবে।

অঙ্গীভৃত হওয়ার পর সুযোগ-সুবিধা

  • ক) প্রশিক্ষণ শেষে অঙ্গীভূত হলে মাসিক সমতল এলাকায় ১৩,০৫০/- টাকা এবং পার্বত্য এলাকায় ১৪,২০০/- টাকা ভাতা প্রাপ্য হবেন
  • খ) প্রতি বছর দুটি উৎসব ভাতা প্রাপ্য হবেন ৯৭৫০/- টাকা হারে
  • গ) দুই ইউনিট রেশন ভর্তুকি সুল্যে প্রদান করা হবে
  • ঘ) কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণ করলে পাঁচ লক্ষ টাকা এবং স্থায়ী পঙ্গুত্ববরণ করলে দুই লক্ষ টাকা আর্থিক সহায়তা প্রদান করা হবে।
নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ এ লাইক দিয়ে রাখুন

12 thoughts on “সাধারণ আনসার ভিডিপি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১”

  1. স্যার আমাকে কি ২০২০ সালে Jsc পাশে সাধারণ আনসার বাহিনী নিয়োগ দেওয়া যাবে স্যার

    Reply

Leave a Comment