গ্রামীণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

গ্রামীণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ঃ অনেকদিন পর গ্রামীণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি 2021 প্রকাশ হয়েছে। বাংলাদেশের সকল জেলার নাগরিকগণ বিডিজবস ওয়েবসাইটের মাধ্যমে আগামী ৩০ জুন, ২০২১ পর্যন্ত আবেদন করতে পারবেন।

গ্রামীণ ব্যাংক নিয়োগ ২০২১

চাকরির ধরনবেসরকারি চাকরি
জেলাসকল জেলা
প্রতিষ্ঠানগ্রামীণ ব্যাংক
ওয়েবসাইটgrameenbank.org
পদ৩ টি
পদের সংখ্যা১১ জন
বয়স১৮-৩৫ বছর
শিক্ষাগত যোগ্যতাবিএসসি/এমবিএ/এমবিএম
আবেদনের শেষ তারিখ৩০ জুন, ২০২১
আবেদনের ঠিকানাbdjobs.com

দেখে নিনঃ চলমান সরকারি চাকরির বিজ্ঞপ্তির তালিকা

গ্রামীণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি

শূণ্যপদসমূহঃ নেটওয়ার্ক এডমিনিস্ট্রেটর (১ জন), একাউন্টস ইনফরমেশন সিস্টেম এনালিস্ট (৫ জন), নেটওয়ার্ক সাপোর্ট ইঞ্জিনিয়ার (৫ জন)

আবেদন প্রক্রিয়াঃ উক্ত পদসমূহে আবেদন করার জন্য প্রথমত আপনাকে উপরে টেবিলে দেয়া বিডিজবস এর লিংক এ প্রবেশ করতে হবে। তারপর সার্চ বক্সে গ্রামীণ ব্যাংক লিখে সার্চ করলেই তিনটি পদের বিজ্ঞপ্তি আলাদাভাবে দেখতে পাবেন। তারপর আপনার পছন্দ অনুযায়ী পদে আবেদন করতে পারবেন।

গ্রামীণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
গ্রামীণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখতে পারেন-

Grameen Bank Job Circular 2021

গ্রামীণ ব্যাংকের প্রশিক্ষণ প্রকল্পে অস্থায়ীভাবে “শিক্ষানবিস অফিসার” পদে সীমিত সংখ্যক লোক নিয়োগের উদ্দেশ্যে বাংলাদেশের স্থায়ী বাসিন্দাদের (পুরুষ/মহিলা) নিকট থেকে আবেদনপত্র আহবান করা হচ্ছে।

সরাসরি আবেদনকারী প্রার্থীদেরকে অনলাইনের মাধ্যমে এবং বিভাগীয় প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। প্রার্থীদেরকে বাংলাদেশের যে-কোনো স্থানে কাজ করতে আগ্রহী হতে হবে।

সরাসরি প্রার্থীদেরকে স্বীকৃত কোন বিশ্ববিদ্যালয় হতে ফিন্যান্স, মার্কেটিং, ম্যানেজমেন্ট, হিসাব রাষ্ট্রবিজ্ঞান, আইন, বাংলা ও ইংরেজি বিষয়ে স্নাতক (চার বছরের) ডিগ্রী/তিন বছরের স্নাতকসহ মাস্টার্স ডিগ্রী থাকতে হবে।

বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে যে-কোনো বিষয়ে উপরিউক্ত ডিগ্রী থাকতে হবে। বিভাগীয় প্রার্থীগণ আবেদনপত্র প্রেরণের শেষ তারিখের মধ্যে তাদের আবেদনপত্র যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে প্রেরণ করবেন।

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট/সমমান ও উপরের পর্যায়ের পরীক্ষাসমূহে ন্যুনতম ২য় বিভাগ/শ্রেণি থাকতে হবে । কোনো পর্যায়েই ৩য় বিভাগ/শ্রেণি গ্রহণযোগ্য হবে না।

সরাসরি আবেদনকারী প্রার্থীদেরকে নির্দিষ্ট তারিখ রাত ১১ঃ৫৯ মিনিট-এর মধ্যে নিয়োগের পেজ এ গিয়ে পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।সরাসরি আবেদনকারী প্রার্থীদেরকে অনলাইন আবেদনের সময় কোনো কাগজপত্র প্রেরণ করতে হবে না।

মৌখিক পরীক্ষার দিন প্রার্থীগণকে অনলাইনে আবেদনে প্রদত্ত প্রতিটি তথ্যের স্বপক্ষে যথাযথ মূল সনদ/পরত্যয়নপত্রসহ একসেট সত্যায়িত ফটোকপি সদ্য তোলা ২ কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি-যা প্রথম শ্রেণীর গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত করে জমা দিতে হবে, মুল সনদ দেখে ফেরত দেয়া হবে।

অনলাইন আবেদন ফরমে প্রার্থী কর্তৃক প্রদত্ত তথ্যের সঠিকতা যাচাইয়ান্তে কোনো ভুল ধরা পড়লে পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ থাকবে না। তাছাড়া মেধাতালিকা প্রস্তুতকালে কোনো ত্রুটি পরিলক্ষিত হলে প্রার্থীকে প্যানেলভুক্ত করা হবে না | ছবি জেপিজি ফরমাটে সবেচ্চি ১০০ কেবি এবং আবেদনে স্বাক্ষর জেপিজি ফরমাটে সর্বোচ্চি ২০ কেবি হতে হবে।

বিভাগীয় প্রার্থীদেরকে জীবন বৃত্তান্ত, এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পাশের মূল সনদপত্রের সত্যায়িত ফটোকপি, স্নাতক (চার বছরের) ডিগ্রী/তিন বছরের প্লাতকসহ মাস্টার্স ডিগ্রী পাশের মূল/প্রভিশনাল সনদপত্র ও নম্বরপত্রের সত্যায়িত ফটোকপি, সদ্য তোলা ২ কপি সত্যায়িত পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি, স্বহস্তে লিখিত আবেদন আগামী তারিখের মধ্যে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে “উপ-ব্যবস্থাপনা পরিচালক, মানব সম্পদ ও সেবা ব্যবস্থাপনা” বরাবর প্রেরণ করতে হবে এবং মৌখিক পরীক্ষার দিনে মূল সনদপত্র প্রদর্শন করতে হবে।

সরাসরি ও বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে গ্রামীণ ব্যাংক প্রশিক্ষণ কেন্দ্রের আওতায় এক বছর (২টি পর্ব) প্রশিক্ষণে থাকবেন। সরাসরি প্রার্থীদের ক্ষেত্রে প্রথমপর্বে মাসিক ১১,০০০ টাকা হারে এবং প্রথমপর্বের প্রশিক্ষণ সফলভাবে সমাপ্তকারীদেরকে দ্বিতীয়পর্বে ১২,০০০ টাকা হারে প্রশিক্ষণ ভাতা প্রদান করা হবে। দ্বিতীয়পর্ব সফলভাবে প্রশিক্ষণ সমাপ্তকারীদেরকে কর্তৃপক্ষ কর্তৃক আয়োজিত নির্দিষ্ট সময়ে চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

উক্ত পরীক্ষায় সফলভাবে উত্তীর্ণদেরকে গ্রামীণ ব্যাংকের বেতন কাঠামো (২০১৫) এর ৯ম গ্রেড ২২০০০-২৩১০০-৫০৫৩০-৫৩০৬০ টাকা বেতন স্কেলে “সিনিয়র অফিসার” পদে নিয়োগ দেয়া হবে। তাছাড়া গ্রামীণ ব্যাংকের প্রচলিত নিয়মানুযায়ী আর্থিক ও অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবেন।

সরাসরি প্রার্থীদের ক্ষেত্রে যারা প্রশিক্ষণে অকৃতকার্য হবেন তাদেরকে শিক্ষানবিস অফিসার পদের চাকরি থেকে অব্যাহতি দেয়া হবে। বিভাগীয় প্রার্থীদের মধ্যে যারা অকৃতকার্য হবেন তাদেরকে পূর্ববর্তী পদে ফিরিয়ে আনা হবে। বিভাগীয় প্রার্থীগণ প্রশিক্ষণে থাকাকালীন সময়ে এলপিসি অনুযায়ী
বেতন-ভাতা পাবেন।

আবেদনকারীদের একটি তৈরি করে নির্বাচনী পরীক্ষায় অংশগহণের জন্য ডাকা হবে। গ্রামীণ ব্যাংক কর্তৃপক্ষ এই নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল বা প্রার্থীদের কাউকে নিয়োগ প্রদান করা বা না করার ক্ষেত্রে যে-কোনো সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা সংরক্ষণ করেন।

নিয়মিত ব্যাংকের চাকরির আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ বা ফেসবুক গ্রুপ এ যুক্ত হতে পারেন

Leave a Comment