অর্থ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সার্কুলার

অর্থ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ঃ অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, অর্থ মন্ত্রণালয়ের রাজস্ব খাতভুক্ত নিয়োগযোগ্য শূন্য পদের বিপরীতে জাতীয় বেতন স্কেল, ২০১৫-এর ১৩-তম, ১৬-তম ও ২০-তম গ্রেডভুক্ত নিম্নোক্ত স্থায়ী পদে সরাসরি জনবল নিয়োগের লক্ষ্যে পদের পাশে বর্ণিত শর্তে বাংলাদেশের প্রকৃত পুরুষ/মহিলা নাগরিকদের নিকট হতে আবেদন আহ্বান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাসকল জেলা
চাকরি দাতা প্রতিষ্ঠানঅর্থ মন্ত্রণালয়
অফিসিয়াল ওয়েবসাইটmof.gov.bd
মোট পদ০১ টি
পদের সংখ্যা০১ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা৮ম শ্রেণি
আবেদনের শেষ তারিখ২৮ জুলাই, ২০২১
আবেদনের মাধ্যমডাকযোগে

দেখে নিনঃ চলমান সকল চাকরির বিজ্ঞপ্তির তালিকা

অর্থ মন্ত্রণালয় নিয়োগ ২০২১

মনিটরিং সেল, অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয়ের রাজস্বখাতভুক্ত নিয়োগযোগ্য ০১ (এক) টি “ড্রাইভার” এর শূন্য পদের বিপরীতে সরাসরি জনবল নিয়োগের লক্ষ্যে পদের পাশে দেয়া শর্তে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে আবেদনপর আহ্বান করা যাচ্ছ।

শূণ্যপদের নামঃ ড্রাইভার
পদ সংখ্যাঃ ০১ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
অষ্টম শ্রেণি পাশ এবং হালকা যানবাহন চালনার বৈধ লাইন্সেন্সধারী হতে হবে।
বেতনঃ ৯,৩০০-২১৪৯০ টাকা

আবেদনের ঠিকানাঃ সভাপতি, বিভাগীয় নির্বাচন কমিটি ও অতিরিক্ত সচিব (প্রশাসন ও সমন্বয়), অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয়, ভবন নং-১১, কক্ষ নং-১৬১৭, বাংলাদেশ সচিবালয়, ঢাকা।

অর্থ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি
অর্থ মন্ত্রণালয় নতুন নিয়োগ বিজ্ঞপ্তি

অর্থ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2021

পদের নামঃ কম্পিউটার অপারেটর
শিক্ষাগত যোগ্যতাঃ
বিজ্ঞান বিভাগে স্নাতক/সমমান ডিগ্রি। কম্পিউটার টাইপিং এ গতি বাংলা ২৫ ও ইংরেজি ৩০ শব্দ এবং স্ট্যান্ডার্ড এপচিটিউড টেস্ট এ উত্তীর্ণ
পদ সংখ্যাঃ ৬ টি
বেতনঃ ১১,০০০-২৬,৫৯০/=

পদের নামঃ সাঁট-মুদ্রাক্ষরিক কম্পিউটার অপারেটর
শিক্ষাগত যোগ্যতাঃ
স্নাতক/সমমানের ডিগ্রি। সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে বাংলা ৪৫ ও ইংরেজি ৭০ শব্দ এবং কম্পিউটার টাইপিং এ গতি বাংলা ২৫ ও ইংরেজি ৩০ শব্দ সাথে কম্পিউটার প্রশিক্ষণ প্রাপ্ত
পদের সংখ্যাঃ
৪ টি
বেতনঃ
১১,০০০-২৬,৫৯০/=

পদের নামঃ অফিস সহকারি কম্পিউটার অপারেটর
শিক্ষাগত যোগ্যতাঃ
উচ্চ মাধ্যমিক/এইচএসসি পাস এবং কম্পিউটার টাইপিং এ গতি বাংলা ২০ ও ইংরেজি ২০ শব্দ। কম্পিউটার প্রশিক্ষণ প্রাপ্ত
পদের সংখ্যাঃ
৬ টি
বেতনঃ
৯,৩০০-২২,৪৯০/=

পদের নামঃ ডাটা এন্ট্রি অপারেটর
শিক্ষাগত যোগ্যতাঃ
এইচ.এস.সি পাস ও কম্পিউটার টাইপিং এ গতি বাংলা ২০ ও ইংরেজি ২০ শব্দ
পদের সংখ্যাঃ
৬ টি
বেতনঃ
৯,৩০০-২২,৪৯০/=

পদের নামঃ অফিস সহায়ক
শিক্ষাগত যোগ্যতাঃ
এসএসসি পাস
পদের সংখ্যাঃ
১৮ টি
বেতনঃ
৮,২৫০-২০,০১০/=

  • আবেদন প্রক্রিয়া শুরু ১৬ মার্চ, ২০২১
  • আবেদনের শেষ তারিখঃ ০৮ এপ্রিল ২০২১
  • আবেদনের ঠিকানাঃ mof.teletalk.com.bd
অর্থ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ সার্কুলার
অর্থ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখতে পারেন-

অর্থ মন্ত্রণালয়ে আবেদনের নিয়ম

লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে সর্বমোট ৪০ ন্বরে (বাংলা-১০, ইংরেজি-১০, গণিত-১০ ও প্রাসঙ্গিক টেকনিক্যাল/সাধারণ জ্ঞান-১০)। লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণরাই মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের যোগ্য বিবেচিত হবেন।

০১/০৩/২০২১ তারিখে প্রার্থীর বয়সসীমা (ক) সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর (খ) শুধুমাত্র মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর। (গ) বিভাগীয় প্রার্থীদের জন্য বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য। (ঘ) বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

এই নিয়োগ বিজ্ঞপ্তির বর্ণিত ছকের ০১নং এবং ০৪ ত্রমিকে সরকারি প্রতিষ্ঠানের কম্পিউটার পার্সোনেল নিয়োগ বিধিমালা, ২০১৯ এবং ০২, ০৩ এবং ০৫ নং ক্রমিকের শূন্য পদসমূহ পূরণে “বাংলাদেশ সচিবালয় (ক্যাডার বহির্ভূত গেজেটেড কর্মকর্তা এবং নন-গেজেটেড কর্মচারী) নিয়োগ বিধিমালা, ২০১৪” এবং এর সংশোধিত নিয়োগ বিধি, ২০২০” অনুসরণ করা হবে।

নিয়োগের ক্ষেত্রে নিয়োগ সংক্রান্ত বিদ্যমান সরকারি যাবতীয় বিধি-বিধান/আদেশ/ নিয়মাবলি এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোনো সংশোধন হলে তা অনুসরণ করা হবে।

সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধামে আবেদন করতে হবে। চাকুরিরত প্রার্থীদের সকল শর্ত পূরণ সাপেক্ষে আবেদন ফরম পূরণের সময় এর ঘরে টিক চিহ্ন দিতে হবে।

অন্যদের ক্ষেত্রে এই শর্ত প্রযোজ্য নয়। চাকুরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনাপত্তিপত্র মূল কপি প্রদর্শন করতে হবে। এক্ষেত্রে কোন অগ্রিম কপি গ্রহণযোগ্য হবে না।

৫নং ক্রমিকে বর্ণিত পদে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই মৌখিক পরীক্ষায় বিবেচিত হবে। ছকের ক্রমিক ০১ হতে ০৪নং ত্রমিকের শূন্য পদসমূহের জন্য লিখিত ও ব্যবহারিক

পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই কেবল মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের যোগ্য বিবেচিত হবেন। লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। নিয়োগকারী কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা কম/বেশি বা বিজ্ঞপ্তি সংশোধন/বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ এ যুক্ত হতে পারেন

Leave a Comment