বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ঃ বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন বিশাল এক নিয়োগ বিজ্ঞপ্তি ছেড়েছে। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের নির্দিষ্ট তারিখের ছাড়পত্র অনুযায়ী বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের শূন্য পদে অস্থায়ী ভিত্তিতে বিধি মোতাবেক জনবল নিয়োগের জন্য নিচে বর্ণিত ক্যাটাগরির শূন্য পদে শর্তসাপেক্ষে প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা। পদের নাম, বেতন স্কেল এবং গ্রেড, পদের সংখ্যা শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য যোগ্যতার সকল তথ্য বিস্তারিত দেয়া হল।

চাকরির ধরনসরকারি চাকরি
আবেদনযোগ্য জেলাসকল জেলা
নিয়োগদাতা প্রতিষ্ঠানবাংলাদেশ পরমাণু শক্তি কমিশন
ওয়েবসাইটhttp://www.baec.gov.bd
মোট পদ০১ টি
পদসংখ্যানির্ধারিত নয়
বয়সসীমা১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাএলএলবি ডিগ্রি
আবেদনের শেষ তারিখ৩০ এপ্রিল, ২০২২
আবেদনের মাধ্যমজিইপি/ডাক/কুরিয়ার সার্ভিস

আরো পড়ুন- ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন নিয়োগ ২০২২

বিভিন্ন আদালতে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন-কে পক্ষভুক্ত করে দায়েরকৃত মামলা পরিচালনা এবং সরকারী স্বার্থ রক্ষার্থে ঢাকাস্থ সকল আদালত, মহামান্য সুপ্রিম কোর্টের আপিলেট বিভাগ ও হাইকোর্ট বিভাগের জন্য আইন উপদেষ্টা/ফার্মকে কমিশনের তদন্ত ও মামলা কাজে নিয়োগের লক্ষ্যে আগ্রহী আইনি প্রতিষ্ঠান/বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নিয়োক্ত শর্তে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
পরমাণু শক্তি কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখুন-

আবেদনের নিয়ম

আবেদনপত্র আগামী ২৪/১০/২০২১ তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে জিইপি/ডাক/কুরিয়ার সার্ভিস যোগে পরিচালক, সংস্থাপন বিভাগ (অতিরিক্ত দায়িত্ব), বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন, পরমাণু ভবন, ই-১২/এ, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭ বরাবর পৌছাতে হবে। নির্ধারিত তারিখ উত্তীর্ণের পর ডাকযোগে বা অন্য কোন ভাবে প্রাপ্ত আবেদনপত্রগ্রহণ করা হবে না।

আবেদনপত্রের সাথে ক্রমিক নং-০১ হতে ০৮ পর্যন্ত উল্লেখিত পদের জন্য ৫০০ টাকার পোষ্টাল অর্ভার এবং ক্রমিক নং-০৯ হতে ১৩-এ উল্লেখিত পদের জন্য ৪০০ টাকার পোর্টাল অর্ডার পরিচালক, সংস্থাপন বিভাগ (অতিরিক্ত দায়িত্ব), বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের অনুকূলে সংযুক্ত করতে হবে।

আবেদনকারীর বয়স ২৫/০৩/২০২০ তারিখে ১৮ বহুর হতে ৩০ বছরের মধ্যে হতে হবে। শুধু মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি নাতনিদের এবং প্রতিবন্ধি ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রার্থীদের জন্য সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর। বয়সের এফিডেবিট গ্রহণযোগ্য নয়।

সরকারী নিয়োগ বিধি অনুসারে মেধা কোটা, জেলা কোটা, মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও নাতি নাতনী কোটা, মহিলা কোটা, ক্ষুদ্র-গোষ্ঠীর কোটা, আনসার ও গ্রাম প্রতিরক্ষা দলের সদস্য কোটা, সরকারী/বেসরকারী এতিমখানার নিবাসী ও শারীরিক প্রতিবন্ধি কোটা সংরক্ষণ করা হবে।

সরকারী/আধাসরকারী/স্বায়ত্ব-শাসিত সংস্থায় কর্মরত প্রার্থীদের পদবী, বেতন স্কেল ও মুল বেতন উল্লেখপুর্বক যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। কোন অগ্রিম কপি গ্রহণযোগ্য নয়।

সরকার নির্ধারিত চাকরির আবেদন ফরমে আবেদন দাখিল করতে হবে। আবেদন ফরমের নমুনা অফিস থেকে ডাউনলোড করা যাবে।

আবেদনপত্রের সাথে পোর্টাল অর্ডার এবং সদ্য তোলা ০৩ (তিন) কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত রঙ্গিন ছবি ব্যতীত আর কোন কাগজপত্রের অনুলিপি জমা দেয়ার প্রয়োজন নেই। প্রত্যেক প্রার্থীকে সরকার নির্ধারিত ফর্ম (ওয়েব সাইট হতে প্রাপ্ত) যথাযথভাবে বাংলায় পুরণপূর্বক আবেদন করতে হবে।

প্রত্তোক প্রান্ধীকে আবেদনের সাথে ১০ টাকা মূল্যমানের ডাকটিকেটসহ তার বর্তমান ঠিকানা উল্লেখপূর্বক ৯.৫ ইঞ্চি লম্বা এবং ৪.৫ ইঞ্চি প্রস্থ সাইজের ০১ (এক) টি ফেরত খাম অবশ্যই সংযুক্ত করতে হবে।

নির্বাচনী পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। পরীক্ষায় অংশগ্রহণের জনা প্রার্থীদের বর্তমান ঠিকানায় যথাসময়ে প্রবেশপত্র প্রেরণ করা হবে। লিখিত/মৌখিক বা ব্যবহারিক পরীক্ষার সময়সূচী বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

প্রাহ্নী নিয়োগপ্রাপ্ত হলে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের যে কোন কেন্দ্র/প্রতিষ্ঠানে চাকরি করতে বাধ্য থাকবেন। যে কোনো ধরণের তদবির প্রার্থীর অযোগ্যতা হিসেবে গণ্য হবে এবং তার আবেদনপত্র তাৎক্ষণিক বাতিল করা হবে। নিয়োগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

কর্তৃপক্ষ পদের সংখ্যা বৃদ্ধি/বাতিল করার অধিকার সংরক্ষণ করেন। নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। উপরে উল্লেখ করা হয়নি এমন ক্ষেত্রে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত বিধি-বিধান প্রযোজ্য হবে।

নিয়মিত সরকারি চাকরির বিজ্ঞপ্তি পেতে ফেসবুক পেজ এ যুক্ত হন

5 thoughts on “বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২”

Leave a Comment