চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সহ বিভিন্ন পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ/অনুষদ/হল/দপ্তরে নিম্নবর্ণিত শূন্য পদসমূহ পূরণের/নিয়োগ এর জন্য বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নির্ধারিত ফরমে দরখাস্ত আহবান করা যাচ্ছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এবারের জব সার্কুলারে বিভিন্ন পএ নিয়োগ দেয়া হবে। শূণ্যপদ, পদের সংখ্যা, শিক্ষাগত যোগ্যতাসহ সকল কিছু বিস্তারিত দেখে নিন।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাসকল জেলা
প্রতিষ্ঠানচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
ওয়েবসাইটhttps://cu.ac.bd
মোট পদ২১টি
পদের সংখ্যা৩০ জন
শিক্ষাগত যোগ্যতাএইচএসসি-স্নাতক/স্নাতকোত্তর
আবেদনের সময়সীমা২৭ এপ্রিল, ২০২২
আবেদনের মাধ্যমডাকযোগে/কুরিয়ার

আরো দেখুন- শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় নিয়োগ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নিয়োগ ২০২২

  • আবেদনপত্র পাঠানোর শেষ তারিখঃ ২৭-০৪-২০২২
  • আবেদনের ঠিকানাঃ রেজিস্ট্রার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি

আরো পড়ুন-

Chattogram University Job Circular 2022

ক্রমিক-১ নং পদের জন্য প্রার্থীগণকে অবশ্যই গ্র্যাজুয়েট হতে হবে, তবে হিসাব নিয়ামক দপ্তরের পদের জন্য প্রার্থীকে কমার্স গ্র্যাজুয়েট বাধ্যতামূলক এবং কোনো সরকারী/আধা-সরকারী স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে অফিসের কাজে ০৫ (পাঁচ) বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বাংলা ও ইংরেজি টাইপের জ্ঞান থাকতে হবে। প্রার্থীণণকে অবশ্যই MS Word (With Bijoy) এবং MS Excel কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে।

ক্রমিক- ২ নং পদের জনয গ্রীক অবশাই পারায় বি.এসসি ইলেকট্রনিক ইন্জিনিয়ারিং এ ০৩ (তিন) বছর মেয়াদী ডিপ্লোমা পাশ হতে হবে। যন্ত্রপাতি মেরামতের কাজে অভিজ্ঞতা সমপর্নপরার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে। প্রার্থীকে অবশ্যই MS Word (With Bijoy) এবং MS Excel কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে।

ক্রমিক-৩ নং পদের জন্য প্রার্থীকে উদ্ভিদবিদ্যাসহ ন্যুনতম বি.এস.সি পাশ হতে হবে। ল্যাবরেটরীতে যন্ত্রপাতি রক্ষণাবেক্ষণ ও পরিচালনায় অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই MS Word (With Bijoy) এবং MS Excel কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে।

ক্রমিক-৪ নং পদের জন্য প্রার্থীকে উদ্ভিদবিদ্যাসহ স্নাতক পাশ হতে হবে। স্টোরের কাজে কমপক্ষে ০৩( তিন) বছরের অভিজ্ঞতা থাকতে হবে চাকরিতে যোগদানের সময় ২০০০/- (দুই হাজার) টাকা নগদ জামানত প্রদান করতে হবে। প্রার্থীকে অবশ্যই MS Word (With Bijoy) এবং MS Excel কোর্স সহ কম্পিউটার জ্ঞান থাকতে হবে।

ক্রমিক-৫ নং পদের জন্য প্রার্থীকে অবশ্যই আলিম পাশ ও কারী হতে হবে। মাতৃভাষায় অর্থাৎ বাংলা ভাষায় অভিজ্ঞতাসহ সুন্দর কণ্ঠের অধিকারী হতে হবে। “কোরআনে হাফেজ” অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচিত হবে।

ক্রমিক-৬ নং পদের জন্য প্রার্থীকে অবশ্যই এইচ.এস.সি পাশ হতে হবে এবং কম্পাউন্তার হিসেবে ০৫ (পাঁচ) বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। সরকারী হাসপাতাল/বিশ্ববিদ্যালয়ে কর্মরত এবং বি.পি.সি সনদ প্রাপ্ত প্রার্থীদের ক্ষেত্রে অভিজ্ঞতার শর্ত শিথিলযোগ্য। অবশ্যই MS Word (With Bijoy) এবং MS Excel কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে।

ক্রমিক-৭ নং পদের জন্য প্রা্থীগণকে সি.এন.এড. সহ এইচ.এস.সি পাশ হতে হবে এবং শিক্ষাগত যোগ্যতার প্রতিটি স্তরে কমপক্ষে ২য় বিভাগ/ শ্রেণি থাকতে হবে। ৩য় বিভাগ/শ্রেণীধারীদের আবেদন করার প্রয়োজন নেই। প্রার্থীকে অবশ্যই MS Word (With Bijoy) এবং MS Excel কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে।

ক্রমিক-৮ নং পদের জন্য প্রার্থীগণকে কমপক্ষে ৮ম শ্রেণী পাশ এবং ভারী হালকা গাড়ী চালানোর লাইসেন্স ধারী হতে হবে। প্রার্থীকে ভারী/হালকা গাড়ী চালানোর কাজে ০৫(পাঁচ) বছরের অভিজ্ঞতা থাকতে হবে ।

ত্রমিক-৯ নং পদের জন্য প্রার্থীগণকে এইচ.এস.সি পাশ হতে হবে এবং সংশ্লিষ্ট অফিসের কাজে ০৫(পীচ) বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। বাংলা ও ইংরেজি টাইপের জ্ঞান থাকতে হবে। প্রার্থীগণকে অবশ্যই MS Word (With Bijoy) এবং MS Excel কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে।

ক্রমিক-১০ নং পদের জন্য প্রার্থীগণকে কমপক্ষে এইচ.এস.সি পাশ হতে হবে। বাংলো/হলের তত্ত্বাবধানে এবং আসবাবপত্র রক্ষণাবেক্ষণের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীগণকে অবশ্যই MS Word (With Bijoy) এবং MS Excel কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে।

ক্রমিক-১১ নং পদের জন্য প্রার্থীকে এইচ.এস.সি পাশ হতে হবে। কনস্ট্রাকশন সংক্রান্ত কাজের তদারকিতে ০২ (দুই) বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই MS Word (With Bijoy) এবং MS Excel কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে।

ক্রমিক-১২ নং পদের জন্য প্রার্থীগণকে কমপক্ষে এইচ.এস.সি পাশ হতে হবে। বাংলা ও ইংরেজীতে প্রতি মিনিটে যথাক্রমে ২৫ ও ৪৫ শব্দ টাইপের গতি থাকতে হবে। প্রারথীগণকে অবশ্যই MS Word (With Bijoy) এবং MS Excel কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে।

ক্রমিক-১৩ নং পদের জন্য প্রা্থীগণকে এইচ.এস.সি পাশ হতে হবে। অফিসের কাজে ০১(এক) বছরের অভিজ্ঞতা অথবা গরস্থাগার বিজ্ঞানে সার্টিফিকেট কোর্স পাশ হতে হবে। প্রার্থীণণকে অবশ্যই MS Word (With Bijoy) এবং MS Excel কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে।

ক্রমিক-১৪ নং পদের জন্য প্রার্থীকে প্রাণিবিদ্যাসহ বি.এস.সি পাশ হতে হবে। তবে তুতীয শ্রেণী/বিভাগ থাকলে প্রার্থীর আবেদন বিবেচনা করা হবে না। প্রার্থীকে অবশ্যই MS Word (With Bijoy) এবং MS Excel কোর্সসহ কম্পিউটার পরিচালনার জ্ঞান থাকতে হবে।

মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য নিয়োগের অন্যান্য শর্তাদিপূরণ সাপেক্ষে সরকারী সিদ্বান্ত অনুসারে কোটা নির্ধারিত থাকবে। পে-অর্ডার সংগ্রহ পূর্বক চট্টগ্রাম রেজিষ্ট্রার অফিসের সংশ্লিষ্ট শাখা হতে ০১ (এক) কপি নমুনা ফরম সংগ্রহ করে আগামী ৩০-০৬-২০২১ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে (সকাল ৯.০০ ঘটিকা হতে দুপুর ০১:০০ ঘটিকা) নিম্ন সাক্ষরকারীর বরাবরে ০৬ (ছয়) কপি দরখাস্ত পাঠাতে হবে।

০১ (এক) কপি দরখাস্ত গ্রহণ করা হবে না। কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদনপত্র নির্ধারিত সময়ের মধ্যে পৌছানো ঝুঁকিপূর্ণ বলে সরাসরি বা ডাকযোগে দরখাস্ত পাঠানোর জন্য পরামর্শ দেয়া হলো। মাসিক মূল বেতন নির্ধারণের ক্ষেত্রে অন্য কোন প্রতিষ্ঠানের এল.পি.সি. (শেষ মূল বেতন সনদ) গ্রহণ করা হবে না।

সাম্প্রতিককালের তোলা পাসপোর্ট সাইজের ০৩ (তিন) কপি সত্যায়িত ছবি এবং সকল শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদের সত্যায়িত কপি অবশ্যই দরখাস্তের সংগে সংযুক্ত করতে হবে। কোন বিভাগ/অনুষদ/হল/দপ্তরের পদের জন্য আবেদন করছেন তা অবশ্যই উল্লেখ করতে হবে।

ফি ছাড়া, নির্ধারিত তারিখের পরে প্রাপ্ত দরখাস্ত অথবা উপরে বর্ণিত, ব্যাংক ব্যতীত অন্য কোনো ব্যাংকের ড্রাফট/পে-অর্ডার গ্রহণ করা হবেনা । চাকরিরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

নিয়মিত চাকরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ফেসবুক পেজ এ যুক্ত হতে পারেন

3 thoughts on “চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২”

  1. বাংলাদেশ স্টাডিজ বিভাগে শিক্ষক নিয়োগের যোগ্যতা সংক্রান্ত ডিটেইলস জানতে চাই।

    Reply

Leave a Comment