বাংলাদেশ কোস্ট গার্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

কোস্ট গার্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ঃ বাংলাদেশ কোস্ট গার্ডে অসামরিক জনবলের রাজস্বখাতভুক্ত নিম্নোক্ত শূন্য পদে অস্থায়ী ভিত্তিতে বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট হইতে নিম্নলিখিত শিক্ষাগত যোগ্যতা ও শর্ত সাপেক্ষে এই ওয়েবসাইটে অনলাইনে দরখাস্ত আহ্বান করা যাইতেছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলানির্ধারিত জেলা
নিয়োগ দাতা প্রতিষ্ঠানবাংলাদেশ কোস্ট গার্ড
ওয়েবসাইটhttp://www.coastguard.gov.bd
শূণ্যপদ০৮ টি
পদের সংখ্যা৩৫ জন
শিক্ষাগত যোগ্যতামাধ্যমিক-স্নাতক ডিগ্রি
আবেদন প্রক্রিয়া শুরু২১ ডিসেম্বর, ২০২১
আবেদনের শেষ তারিখ১০ জানুয়ারি, ২০২২
আবেদনের মাধ্যমঅনলাইনে

কোস্ট গার্ড নিয়োগ ২০২১

পদের নাম, শূন্য পদের সংখ্যা, বেতন স্কেল শিক্ষাগত/অন্যান্য যোগ্যতা এবং যেসকল জেলার নাগরিকগণ আবেদন করিতে পারিবেন না সকল কিছু অফিসিয়াল সার্কুলারে বিস্তারিত দেখে নিন।

আবেদন প্রক্রিয়াঃ আগ্রহী প্রার্থীরা টেলিটক অনলাইনে https://bcg.teletalk.com.bd এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদনপত্র পূরণ করে জমা দিতে পারবেন।

বাংলাদেশ কোস্ট গার্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
কোস্ট গার্ড নিয়োগ ২০২১
বাংলাদেশ কোস্ট গার্ড নিয়োগ বিজ্ঞপ্তি

সূত্রঃ দৈনিক বাংলাদেশ প্রতিদিন (২০/১২/২০২১)

Coast Guard Job Circular 2021

গত ২৫/০৩/২০২০ তারিখে প্রার্থীর সর্বোচ্চ বয়সসীমা নির্ধারিত হইবে (সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩০ বৎসর, ১,২, ৩ এবং ৫নং ক্রমিকে বর্ণিত পদসমূহে বিভাগীয়দের ক্ষেত্রে বয়সসীমা 8০ বৎসর পর্যন্ত শিথিলযোগ্য এবং বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বৎসর)। তবে ১০/০১/২০২২ তারিখে কোন প্রার্থীর বয়স ১৮ বৎসর পূর্ণ হইলে তিনিও আবেদন করিতে পারিবেন। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নহে।

সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করিতে হইবে। চাকরিরত প্রার্থীদের সকল শর্ত পূরণ সাপেক্ষে আবেদনপত্র পূরণের সময় তথ্য নির্ধারণ করিতে হইবে। অন্যদের ক্ষেত্রে এই শর্ত প্রযোজ্য নহে। তবে, সকল চাকরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূল কপি জমা দিতে হইবে।

সরকার নির্ধারিত বিশেষ কোটার চাকুরী প্রার্থীকে এ কোটায় চাকুরীর যোগ্যতা সংক্রান্ত সরকারের সর্বশেষ নির্দেশনা মোতাবেক উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি মৌখিক পরীক্ষার সময় দাখিল করিতে হইবে।

আবেদনকারী বিভাগীয় প্রাথী/পোষ্য কোটার হইলে আবেদনপত্রে তা উল্লেখ করিতে হইবে। প্রার্থী বাংলাদেশ কোস্ট গার্ডের কোন কর্মচারীর পোষ্য (পোষ্য অর্থ বাংলাদেশ কোস্ট গার্ডের স্থায়ী পদে কর্মরত বা অবসরপ্রাপ্ত (জীবিত বা মৃত) কর্মচারীর সন্তান ও বিধবা স্ত্রী বুঝাবে) হইলে আবেদনকারীর সাথে কর্মরত বা অবসরপ্রাপ্ত (জীবিত বা মৃত) কর্মচারীর সম্পর্ক উল্লেখ পূর্বক নিয়ন্ত্রণকারী কর্মকর্তা কর্তৃক স্বাক্ষরিত ও বিভাগীয় প্রধানের প্রতিস্বাক্ষরসহ প্রত্যয়নপত্র এবং পোষ্য সংক্রান্ত প্রমাণক দাখিল করিতে হইবে।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলিয়া গণ্য হইবে। নির্বাচিত প্রার্থীগণ কোস্ট গার্ডের যেকোন অঞ্চল/ঘাটিতে চাকুরী করিতে বাধ্য থাকিবেন। নিয়োগ বিজ্ঞপ্তি পত্রিকা ছাড়াও বাংলাদেশ কোস্ট গার্ডের ওয়েবসাইটতে পাওয়া যাইবে।

অনলাইনে আবেদন এবং টাকা জমার কাজটি প্রার্থী নিজে করিবেন। এক্ষেত্রে অন্য কোন মাধ্যম হইতে উক্ত কাজটি সম্পন্ন করিয়া প্রার্থী প্রতারিত হইলে কর্তৃপক্ষ দায়ী থাকিবে না। শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করিয়া হাতে যথেক্ট সময় নিয়া আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান করিতে পরামর্শ দেওয়া যাইতেছে।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে প্রতারকচক্রের সাথে কোনও প্রকার যোগাযোগ অথবা আর্থিক লেনদেন হইতে বিরত থাকিবার জন্য সকলকে বিশেষভাবে অনুরোধ করা হইলো।

নিয়োগ বিজ্ঞপ্তিতে শূন্য পদের সংখ্যা হ্রাস-বৃদ্ধি বা বাতিল/প্রত্যাহার ও সংশোধনের অধিকার কর্তৃপক্ষ সংরক্ষণ করিবেন। শুন্য পদ পূরণে কোটা সম্পর্কিত প্রচলিত সরকারী নীতিমালা যথাযথভাবে অনুসরণ করা হইবে।

নিয়মিত চাকরির খবর পেতে আমাদের ফেসবুক পেজ এ যুক্ত হন

5 thoughts on “বাংলাদেশ কোস্ট গার্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১”

  1. বাংলাদেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অফিস সহায়ক পদে আমি কি আবেদন করতে পারবো? আমার বয়স ৪০ বছর।

    Reply
  2. স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কোস্ট গার্ডের অফিস সহায়ক পদে আমি কি আবেদন করতে পারবো?

    Reply
  3. আমি কোস্ট গার্ড এর কর্মচারী যে কোনো চুইফার এর কাজ জাহাজের লস্কর এর কাজ পারি আমি কোস্ট গার্ড এর চাকরি করতে চাই

    Reply
  4. বাংলা কোস্ট গার্ড এর জাহাজ এর লস্কর চাকরি করা, যাবে

    Reply

Leave a Comment