পানি সম্পদ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

পানি সম্পদ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ – WARPO Job Circular 2021: পানি সম্পদ পরিকল্পনা সংস্থা এর রাজস্বখাতভুক্ত নিচে বর্ণিত স্থায়ী পদসমূহে অস্থায়ী ভিত্তিতে সরাসরি জনবল নিয়োগের লক্ষ্যে পদের পাশে বর্ণিত বয়সসীমা, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

পানি সম্পদ মন্ত্রণালয় নিয়োগ ২০২১

পানি সম্পদ পরিকল্পনা সংস্থা (ওয়ারপো) পানি সম্পদ মন্ত্রণালয় এর আওতাধীন দেশের পানি সম্পদের সামষ্টিক পরিকল্পনা প্রণয়নে একমাত্র সংবিধিবদ্ধ সরকারি প্রতিষ্ঠান। দেশের সমন্বিত পানি সম্পদ ব্যবস্থাপনা, উন্নয়ণ ও এর সুষম ব্যবহার নিশ্চিতের লক্ষ্যে পানি সম্পদ পরিকল্পনা আইনে প্রদত্ত ক্ষমতাবলে গেজেট বিজ্ঞিপ্তির মাধ্যমে ওয়ারপো সৃষ্টি হয়।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাসকল জেলা
প্রতিষ্ঠানপানি সম্পদ পরিকল্পনা সংস্থা
ওয়েবসাইটwarpo.gov.bd
মোট পদ০৪ টি
পদের সংখ্যা০৪ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা৫ম/স্নাতক
আবেদনের শেষ তারিখ০৫ আগস্ট, ২০২১
আবেদনের মাধ্যমডাকযোগে অথবা সরাসরি
ঠিকানাসচিব, ওয়ারপো, ওয়ারপো ভবন, ৭২ গ্রীণরোড, ঢাকা-১২১৫

দেখে নিনঃ চলমান সকল চাকরির বিজ্ঞপ্তির তালিকা

পানি সম্পদ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2021

শূণ্যপদঃ সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর/পিএ
পদের সংখ্যাঃ ০১ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
২য় শ্রেণির স্নাতক বা সমমানের ডিগ্রি। সাঁটলিপি ও কম্পিউটার ব্যবহারে দক্ষতা
বেতনঃ
১১,০০০-২৬,৫৯০ টাকা

শূণ্যপদঃ সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদের সংখ্যাঃ ০১ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে ২য় শ্রেণির স্নাতক বা সমমানের ডিগ্রি। সাঁটলিপি ও কম্পিউটার ব্যবহারে দক্ষতা
বেতনঃ
১০,৯০০-২৪,৬৮০ টাকা

শূণ্যপদঃ গাড়ীচালক (লাইট)
পদের সংখ্যাঃ ০১ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
বেধ লাইসেন্স সহ মটরযান চালনায় তিন বছরের অভিজ্ঞতা
বেতনঃ
৯,৩০০-২২,৪৯০ টাকা

শূণ্যপদঃ পরিচ্ছন্নতাকর্মী
পদের সংখ্যাঃ ০১ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
৫ম শ্রেণি উত্তীর্ণ বা পেশাদার ঝাড়ুদার
বেতনঃ
৮,২৫০-২০,০১০ টাকা

  • আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়েছে
  • আবেদনের শেষ তারিখঃ ০৫ আগস্ট, ২০২১
  • আবেদনের পাঠানোর ঠিকানাঃ সচিব, ওয়ারপো, ওয়ারপো ভবন, ৭২ গ্রীণরোড, ঢাকা-১২১৫
  • আবেদন ফিঃ ৫০০ টাকা
পানি সম্পদ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
পানি সম্পদ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখতে পারেন-

ওয়ারপো নিয়োগের শর্তসমূহ

আগ্রহী প্রার্থীদের নির্ধারিত “জীবন-বৃত্তান্ত ছক” পুরণপূর্বক প্রয়োজনীয় তথ্য ও সংযুক্তিসহ স্বাক্ষরযুক্ত আবেদন পত্র ডাকযোগে অথবা সরাসরি আগামী ০৫/০৮/২০২১ তারিখের মধ্যে “সচিব, ওয়ারপো, ওয়ারপো ভবন, ৭২ গ্রীণরোড, ঢাকা-১২১৫” এই ঠিকানায় অফিস চলাকালীন সময়ের মধ্যে অবশ্যই পৌছাতে হবে।

জীবন বৃত্তান্ত ছক ওয়ারপোর ওয়েবসাইটে পাওয়া যাবে। উক্ত তারিখের পরে কোন আবেদন পত্র গ্রহণ করা হবে না। আবেদন পত্রের সাথে নিচের কাগজপত্র জমা দিতে হবে-

মহাপরিচালক ওয়ারপো এর অনুকূলে যে কোন সিডিউল ব্যাংক হতে ক্রয়কৃত ৫০০/- (পাঁচশত) টাকার শুধুমাত্র ব্যাংক ড্রাফট অথবা পে-অর্ডার (অফেরতযোগ্য) জমা দিতে হবে। সদ্য তোলা ৩ (তিন) কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি। এসএসসি/সমমান সনদপত্র সহ সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের সত্যায়িত কপি।

উচ্চতর ডিগ্রী/ডিপ্লোমা সনদপত্রের সত্যায়িত কপি। ছকের ৯ ও ১২ নং অনুচ্ছেদে উল্লিখিত নিজ জেলা ও জাতীয়তার সমর্থনে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদেরচ চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক ইস্যুকুত নিজ জেলা উল্লেখ সম্বলিত জাতীয়তার সনদপত্রের মূল/সত্যায়িত কপি।

জাতীয় পরিচয় পত্রের সত্যায়িত কপি, প্রথম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র। বিদেশী শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত ডিগ্রীর ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় কমিশন হতে ইস্যুকৃত সসমান নির্ধারিত সার্টিফিকেটের সত্যায়িত কপি অবশ্যই দরখাস্তের সাথে দাখিল করতে হবে।

মুখ বন্ধ খামের উপর পদের নাম উল্লেখপূর্বক আবেদন পত্র জমা দিতে হবে । সকল সত্যায়ন/প্রত্যয়ন ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সম্পাদিত হতে হবে। প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীদের কর্তৃপক্ষের সিদ্ধান্ত সাপেক্ষে লিখিত, মৌখিক এবং প্রযোজ্য ক্ষেত্রে ব্যবহারিক পরীক্ষায় অবতীর্ণ হতে হবে।

প্রার্থীর বয়সসীমা ০৫/০৮/২০২১ তারিখে এই নিয়োগ বিজ্ঞপ্তিতে বর্ণিত পদের পার্শে উল্লিখিত বয়সসীমার মধ্যে হতে হবে। শিক্ষা জীবনে কোন পরীক্ষায় তৃতীয় শ্রেণী বা সমমানের জিপিএ প্রাপ্ত প্রার্থীর আবেদন করার প্রয়োজন নেই।

চাকুরীরত প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে অনাপত্তিপত্রসহ নির্ধারিত সময়সীমার মধ্যে আবেদন করতে হবে। এক্ষেত্রে আবেদন পত্রের কোন অগ্রিম কপি গ্রহণযোগ্য হবে না।

কোন তথ্য গোপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকুরিতে নিয়োগ প্রাপ্ত হলে কিংবা কোন তথ্য মিথ্যা প্রমাণিত হলে কর্তৃপক্ষ নিয়োগ আদেশ বাতিলসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে পারবে।

কর্তৃপক্ষ যে কোন সময়ে এ নিয়োগ কার্যক্রম স্থগিত, সময় পরিবর্তন বা বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন। আবেদনকারীগণকে লিখিত/মৌখিক/ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

নিয়মিত চাকরির আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ এ যুক্ত হতে পারেন

Leave a Comment