বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তিঃ বাংলাদেশে পুঁজিবাজার নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ আ্যান্ড এক্সচেঞ্জ কমিশন এর নিম্নবর্ণিত পদ সমূহে নিয়োগের জন্য বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
সংস্থাসিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন
ওয়েবসাইটsec.gov.bd
মোট পদ০৪টি
পদের সংখ্যা০৪ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাএইচএসসি-স্নাতকোত্তর
আবেদনের শেষ তারিখ২১ নভেম্বর, ২০২১
আবেদনের মাধ্যমডাকযোগে

দেখে নিনঃ চলমান সকল চাকরির বিজ্ঞপ্তির তালিকা

সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন নিয়োগ ২০২১

বাংলাদেশ একাডেমি ফর সিকিউরিটিজ মার্কেট এর আওতায় প্রতিষ্ঠিত বাংলাদেশ একাডেমি ফর সিকিউরিটিজ মার্কেটস (একাডেমিক উইং অব বাংলাদেশ সিকিউরিটিজ ত্যান্ড একচেঞ্জ কমিশন) এর নিচের পদসমূহে যোগ্য ব্যক্তি নিয়োগের লক্ষ্যে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

  • আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে
  • আবেদনের শেষ তারিখঃ ২১ নভেম্বর, ২০২১
  • আবেদনের ঠিকানাঃ মহাপরিচালক, বিএএসএম, জীবন বীমা টাওয়ার (১৫তম তলা), ১০ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখতে পারেন-

আবেদন ফরম পূরণ এবং শর্তাবলী

আগ্রহী প্রার্থীগণ অনলাইনে ০১-০৪-২০২১ হতে ৩০-০৪-২০২১ তারিখ বাংলাদেশ সময় রাত ১২ টা পর্যন্ত আবেদন করতে পারবেন। প্রার্থীগণ https://sec.gov.bd/ এই ওয়েবসাইটে আবেদন পত্র পূরণের লিংক পাওয়া যাবে।

বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের অনুকূলে ক্রমিক নং ১-৬ পর্যন্ত পদের জন্য ৪০০.০০ টাকা, ক্রমিক নং ৭-১১ পর্যন্ত পদের জন্য ৩০০.০০ টাকা ও ক্রমিক নং ১২-১৩ পর্যন্ত পদের জন্য ১৫০.০০ টাকা আবেদন ফি বিকাশ/নগদ এর মাধ্যমে জমা প্রদান করতে হবে। উল্লেখ্য, আবেদনপত্র দাখিলের পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে প্রযোজ্য ফি জমা প্রদান করতে হবে।

৩০-০৪-২০২১ তারিখে সাধারণ প্রার্থীর বয়সসীমা অনুর্ধ ৩০ বছর। সরকারি বিধান মোতাবেক মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা অনুর্ধ ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

প্রার্থী কর্তৃক প্রদত্ত কোনো তথ্য জাল, মিথ্যা বা ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থীতা বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। তথ্য ভুল প্রমাণিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যেকোন প্রার্থীর প্রার্থীতা বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করে। কোনো প্রকার তদবির বা সুপারিশ প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে।

১৪তম গ্রেড হতে ২০তম গ্রেডে নিয়োগের ক্ষেত্রে সরকারি বিধি মোতাবেক কোটা পদ্ধতি অনুসরণ করা হবে। পদের সংখ্যা কম/বেশি হতে পারে।

লিখিত/মৌখিক/ব্যবহারিক (প্রযোজ্য ক্ষেত্র) পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। নিয়োগ পরীক্ষা সংক্রান্ত যেকোন বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চুড়ান্ত বলে গণ্য হবে।

বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য। পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের ওয়েবসাইট sec.gov.bd এ পাওয়া যাবে।

Leave a Comment