বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ঃ বন অধিদপ্তরে আবারো নতুন চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশিত হয়েছে। বন অধিদপ্তর এর অধীন বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চল, বন ভবন, আগারগাঁও, ঢাকার আওতায় বাংলাদেশ বন বিভাগ নিয়োগ এর অধীন সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে প্রকল্পের মেয়াদকালীন সময়ের জন্য নিচে বর্ণিত পদে লোক নিয়োগ এর জন্য বাংলাদেশী নাগরিকদের নিকট হতে সরকারি বিধি মোতাবেক পদের পাশে উল্লেখিত সাকুল্য বেতনে নিম্নলিখিত শর্তে আগামী ৩০/০৯/২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাসকল জেলা ও উল্লেখিত জেলা
চাকরি দাতা প্রতিষ্ঠানবন অধিদপ্তর
ওয়েবসাইটhttp://www.bforest.gov.bd
চলমান বিজ্ঞপ্তি সংখ্যা০৩টি
শূণ্যপদ০৩টি
পদের সংখ্যা১৮ জন
শিক্ষাগত যোগ্যতাউচ্চ মাধ্যমিক/মাধ্যমিক
বয়স১৮-৩০ বছর
আবেদনের শেষ তারিখ৩০ সেপ্টেম্বর, ২০২১
আবেদনের মাধ্যমডাকযোগে

এখুনি দেখে নিনঃ চলমান সরকারি চাকরির বিজ্ঞপ্তির তালিকা

বন অধিদপ্তর নিয়োগ ২০২১

শূণ্যপদঃ জুনিয়র ওয়াইল্ডলাইফ স্কাউট
পদের সংখ্যাঃ ০২+০১ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
উচ্চ মাধ্যমিক পাশ এবং উচ্চতা ১৬৩ সেঃমিঃ ও বুকের মাপ ৭৬ সেঃমিঃ
বেতনঃ ৯০০০-২১৮০০ টাকা

শূণ্যপদঃ অফিস সহায়ক
পদের সংখ্যাঃ ০৯+০৫ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
মাধ্যমিক/এসএসসি পাশ এবং সুস্বাস্থ্যের অধিকারী
বেতনঃ ৮২৫০-২০০১০ টাকা

শূণ্যপদঃ অফিস সহকারি-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদের সংখ্যাঃ ০১ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
এইচএসসি পাশ ও কম্পিউটার পরিচালনায় দক্ষ ও সংশ্লিষ্ট কম্পিউটার মুদ্রাক্ষরিক কাজে ২ (দুই) বছরের অভিজ্ঞতা থাকতে হবে
বেতনঃ সাকুল্যে ১৭,০৫৪ টাকা

  • আবেদন কার্যক্রম শুরু হয়েছে
  • আবেদনের শেষ সময়ঃ ২৯/৩০ সেপ্টেম্বর, ২০২১
  • আবেদনের ঠিকানাঃ বন সংরক্ষক, বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চল (৬ষ্ঠ তলা), বন ভবন, আগারগাঁও, ঢাকা-১২০৭ (বিজ্ঞপ্তি-৩), বন সংরক্ষক, খুলনা অঞ্চল, বন ভবন, বয়রা, খুলনা (বিজ্ঞপ্তি-১), বন সংরক্ষক, কোস্টাল সার্কেল, কাশিপুর, বরিশাল (বিজ্ঞপ্তি-২)
বন অধিদপ্তর নিয়োগ ২০২১
বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি-১
বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি
বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি-২
বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি-৩

নতুন বিজ্ঞপ্তিগুলো দেখুন-

Bon Odhidoptor Job Circular 2021

আগামী ৩১/০৮/২০২১ তারিখে আবেদনকারীর বয়স ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানের জন্য বয়স ১৮-৩২ বছরের মধ্যে হতে হবে।

সমাপ্ত উন্নয়ন প্রকল্প/চলমান উন্নয়ন প্রকল্পে নিয়োজিত বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য। এরূপ বিভাগীয় প্রার্থীদের সর্বশেষ/বর্তমান কর্মস্থলের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। কোন সরকারি বা আধাসরকারি সংস্থায় কর্মরতরা যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে পারবেন।

সরকার নির্ধারিত নির্বাচনী কমিটি কর্তৃক প্রার্থী বাছাই করা হবে। গরার্থীদের এতদউদদেশ্যে আয়োজিত ক্ষেত্র অনুযায়ী লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। পরীক্ষা গ্রহণের স্থান, তারিখ ও সময়সূচী যথাসময়ে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদেরকে তাদের বর্তমান ঠিকানায় জানানো হবে।

প্রার্থীকে নির্বাচিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার দৈনিক ভাতা প্রদান করা হবে না। নিয়োগ লাভের জন্য সকল প্রকার তদবির প্রার্থীর অযোগ্যতা বলে গণ্য হবে। প্রার্থীর পদের নাম খামের উপর স্পষ্টভাবে উল্লেখ করতে হবে। নিয়োগের ব্যাপারে কর্তৃপক্ষের সিদ্ধাই চূড়ান্ত বলে গণ্য হবে।

বন সংরক্ষক, বন্যপাণী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চল, বন ভবন, আগারগাঁও, ঢাকা বরাবর সাদা কাগজে প্রার্থীর আবেদনপত্র বন সংরক্ষক, বন্য প্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চল (৬ষ্ঠ তলা), বন ভবন, আগারগাঁও, ঢাকা-১২০৭ ঠিকানায় ২৯/০৯/২০২১ তারিখ বিকাল ৫ ঘটিকার মধ্যে অবশ্যই পৌছাতে হবে। নির্ধারিত সময়ের পরে প্রাপ্ত আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।

প্রার্থীকে বন সংরক্ষক, বন্য প্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চল, বন ভবন, আগারগাঁও, ঢাকা-এর অনুকূলে বাংলাদেশ ব্যাংক/সোনালী ব্যাংক এর যে কোন শাখায় জমা প্রদান পূর্বক ২০০/- (দুইশত) টাকা মূলোর অফেরতযোগ্য ব্যাংক ড্রাফট/পে-অর্ডার দরখাস্তের সহিত অবশ্যই দাখিল করতে হবে।

আবেদনপত্রে (ক) প্রার্থীর নাম, (খ) পিতা/স্বামীর নাম, (গ) মাতার নাম, (ঘ) স্থায়ী ঠিকানা, (ঙ) বর্তমান ঠিকানা, (চ) জন্ম তারিখ, (ছ), জাতীয়তা (জাতীয় পরিচয়পত্রের অনুলিপি প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে), (জ) ধর্ম, (ঝ) শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা (সকল প্রকার সনদপত্রের অনুলিপি প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা দ্বারা সত্যায়িত করে আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। অসম্পূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

আবেদনের সাথে প্রার্থীর সদ্য তোলা পাসপোর্ট আকারের ০২ (দুই) কপি ছবি (প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা ছারা সত্যায়িত করে আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে)।

প্রার্থী কোন জেলার অধিবাসী তাহার প্রমাণ স্বরূপ স্থানীয় ইউনিয়ন পরিষদ/পৌরসভার চেয়ারম্যান-এর নিকট হতে নাগরিকতের সার্টিফিকেট মূল কপি) দাখিল করতে হবে।

জন্ম নিবন্ধন এর সত্যায়িত কপি সংযুক্ত করতে হবে। উপরের চাহিত যে কোন তথা/সনদপত্র/ অন্যান্য কাগজপত্র আবেদনপত্রের সাথে না থাকলে উক্ত আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

নিয়মিত সরকারি চাকরির খবর পেতে আমাদের ফেসবুক পেজ এ যুক্ত হতে পারেন

6 thoughts on “বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১”

  1. আসসালামু আলাইকুম ..
    আমি কি গাজীপুর জেলা থেকে আবেদন করতে পারবো.?

    Reply

Leave a Comment