পুলিশ নিয়োগ ২০২১ সার্কুলার (এইমাত্র পাওয়া)

বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ঃ বাংলাদেশ পুলিশ নিয়োগ ২০২১ সার্কুলার, বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ ২০২১ নতুন এ চারটি পদে মোট আট জন নিয়োগ দেয়া হবে। বিস্তারিত অফিসিয়াল বিজ্ঞপ্তিতে দেখুন। বাংলাদেশ পুলিশ চাকরির খবর সবার আগে আমরা প্রকাশ করে থাকি।

পুলিশ নিয়োগ ২০২১ সার্কুলার

Bangladesh Police Job Circular 2021: জননিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় পুলিশ শাখা-২ এর স্মারকের ছাড়পত্রের নির্দেশনা অনুযায়ী পুলিশ সুপারের কার্যালয়, এর নিম্নবর্ণিত শূন্যপদ অস্থায়ী ভিত্তিতে নিয়োগের মাধ্যমে পূরণের নিমিত্ত বিভিন্ন জেলার স্থায়ী বাসিন্দাদের নিকট হতে নিম্নলিখিত শর্তে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রণীত চাকরির আবেদনের নির্ধারিত ফরমে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাবিজ্ঞাপনে উল্লেখিত
ওয়েবসাইটpolice.gov.bd
মোট পদ৬ টি
পদের সংখ্যা১২ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা৮ম-এইচএসসি
আবেদনের শেষ তারিখ১৭/৮ জুলাই ও ২৫ জুন, ২০২১
আবেদনের মাধ্যমডাকযোগে

আরো দেখতে পারেন- সিআইডি নিয়োগ বিজ্ঞপ্তি

পুলিশ নতুন নিয়োগ বিজ্ঞপ্তি 2021

বাংলাদেশ পুলিশ একাডেমী, সারদা, রাজশাহী এর কার্যালয়ে নিচে বর্ণিত শূন্য পদসমূহ অস্থায়ী ভিত্তিতে নিয়োগের মাধ্যমে পূরণের নিমিত্ত বাংলাদেশের স্থায়ী বাসিন্দাদের নিকট হতে নিচের শর্তসাপেক্ষে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত নির্ধারিত আবেদন ফরমে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

  • পদের নামঃ পেইন্টার
  • পদ সংখ্যাঃ ০১ জন
  • শিক্ষাগত যোগ্যতাঃ ৮ম শ্রেণি পাশ ও পেইন্টিং এর কাজে ৪ বছরের অভিজ্ঞতা
  • বেতন-টাকাঃ ৮২৫০-২০০১০/-
  • পদের নামঃ অফিস সহায়ক
  • পদ সংখ্যাঃ ০১ জন
  • শিক্ষাগত যোগ্যতাঃ ৮ম শ্রেণি পাশ
  • বেতন-টাকাঃ ৮২৫০-২০০১০/-

আগামী ১৯/০৭/২০২১ তারিখ বিকাল ০৫ঃ০০ ঘটিকার মধ্যে আবেদনপত্র ডাকযোগে প্রিন্সিপাল, বাংলাদেশ পুলিশ একাডেমী, সারদা, রাজশাহীর কার্যালয় পৌছাতে হবে। সরাসরি ও কার্যালয়ে কোন আবেদন পত্র গ্রহণ করা হবে না।

পুলিশ নিয়োগ ২০২১ সার্কুলার (এইমাত্র পাওয়া)
পুলিশ নিয়োগ ২০২১ সার্কুলার (এইমাত্র পাওয়া)
রাজশাহী পুলিশ নিয়োগ এর আবেদন ফরম

Police Job Circular 2021

স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং পুলিশ হেডকোয়ার্টার্স স্মারক ও তারিখ ০২/০৩/২০২১ মোতাবেক শূন্যপদ পূরণের নিমিত্ত ফরিদপুর জেলা পুলিশ সুপারের কার্যালয়ের নিনুবর্ণিত পদসমূহের প্রচলিত নিয়োগ বিধি ও শর্তানুযারী অস্থায়ী ভিত্তিতে লোক নিয়োগের জন্য ফরিদপুর জেলার স্থায়ী বাসিন্দাদের নিকট হতে নির্ধারিত ফরমে আবেদন আহ্বান করা হচ্ছে।

শূণ্যপদঃ পানি বাহক
পদ সংখ্যাঃ ০১ টি
শিক্ষাগত যোগ্যতাঃ
অষ্টম শ্রেণি পাশ ও শারীরিকভাবে সক্ষম হতে হবে।
বেতন স্কেলঃ ৮২৫০-২০০১০/-

শূণ্যপদঃ বাবুর্চি
পদ সংখ্যাঃ ০১ টি
শিক্ষাগত যোগ্যতাঃ
অষ্টম শ্রেণি পাশ ও শারীরিকভাবে সক্ষম হতে হবে।
বেতন স্কেলঃ ৮২৫০-২০০১০/-

শূণ্যপদঃ পরিচ্ছন্নতা কর্মী
পদ সংখ্যাঃ ০২ টি
শিক্ষাগত যোগ্যতাঃ
অষ্টম শ্রেণি পাশ ও শারীরিকভাবে সক্ষম হতে হবে।
বেতন স্কেলঃ ৮২৫০-২০০১০/-

আবেদনপত্রে পুলিশ সুপার, ফরিদপুর এর বরাবরে আগামী ০৮-০৭-২০২১ তারিখের মধ্যে অবশ্যই রেজিস্ট্রি ডাকযোগে পৌছাতে হবে। হাতে হাতে কোন আবেদনপত্র গৃহীত হবে না।

পুলিশ নিয়োগ ২০২১ সার্কুলার (এইমাত্র পাওয়া)
ফরিদপুর পুলিশ নিয়োগ সার্কুলার

বাংলাদেশ পুলিশ নিয়োগ 2021

পুলিশ হেডকোয়ার্টাস, ঢাকার স্মারক নং-প্রশাসন মূলে রাজবাড়ী পুলিশ বিভাগের আওতাভুক্ত শূন্য পদসমূহ পূরণে লক্ষে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী নিয়োগের নিমিত্ত রাজবাড়ী জেলার স্থায়ী বাসিন্দাদের নিকট হতে নিম্নবর্ণিত শর্তে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত নির্ধারিত চাকরির আবেদন ফরমে স্ব-হস্তে পূরণকৃত দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

শূণ্যপদঃ অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদ সংখ্যাঃ ০১ টি
শিক্ষাগত যোগ্যতাঃ
উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট এবং কম্পিউটার টাইপে গতি ইংরেজিতে ২০ শব্দ ও বাংলায় ২০ শব্দ
বেতনঃ ৯৩০০-২২৪৯০/-

শূণ্যপদঃ অফিস সহায়ক
পদ সংখ্যাঃ ০১ টি
শিক্ষাগত যোগ্যতাঃ
এসএসসি/সমমান পরীক্ষায় উত্তীর্ণ
বেতনঃ ৮২৫০-২০০১০/-

আবেদনপত্র পুলিশ সুপার, রাজবাড়ী এর বরাবর আগামী ২৫/০৬/২০২১ তারিখের মধ্যে অবশ্যই ডাকযোগে পৌছাতে হবে। সরাসরি/কুরিয়ারের মাধ্যমে কোন আবেদনপত্র গৃহীত হবে না। খামের উপরে অবশ্যই পদের নাম লিখতে হবে।

পুলিশ নিয়োগ ২০২১ সার্কুলার (এইমাত্র পাওয়া)
রাজবাড়ী পুলিশ নিয়োগ ২০২১ সার্কুলার

আরো দেখতে পারেন-

Bangladesh Police Job Circular 2021

বাংলাদেশ পুলিশ নিয়োগঃ ২০২১-২০২২ অর্থ বছরের জন্য পুলিশ ট্রেনিং সেন্টার, টাঙ্গাইলের আওতায় সৃষ্ট নিম্নবর্ণিত পদসমূহে সেবা গ্রহণের নিমিত্তে লোক সরবরাহের লক্ষে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে সাকুল্য বেতনে আউটসোর্সিং পদ্ধতিতে জনবল গ্রহণের উদ্দেশ্যে দরপত্র আহ্বান করা যাচ্ছে।

আগামী ১৭/০৬/২০২১ বেলা ১২ ঘটিকার মধ্যে পুলিশ ট্রেনিং সেন্টার, টাঙ্গাইলের অফিসে রক্ষিত বক্সে দরপত্র দাখিল করতে হবে। একই তারিখ বেলা ১২ঃ৩০ টায় প্রাপ্ত দরপত্র দাখিলকারীগণের উপস্থিতিতে (যদি কেউ উপস্থিত থাকেন) দরপত্র খোলা হবে ।

পুলিশ নিয়োগ যোগ্যতা

প্রস্তাব বাছাইয়ে যাদের প্রস্তাব বিবেচিত হবে কেবলমাত্র সে সকল প্রতিষ্ঠানের প্রার্থীদের ইন্টারভিউ এর জন্য ডাকা হবে। ইন্টারভিউ এর তারিখ ও সময় পরবর্তীতে জানানো হবে। ইন্টারভিউ-এ অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

চূড়ান্তভাবে নির্বাচিত প্রতিষ্ঠানকে কার্যাদেশ প্রদান করা হবে এবং নির্বাচিত প্রতিষ্ঠানকে নিজ উদ্যোগে সংগৃহীত ৩০০/- (তিনশত) টাকা মূল্যের নন-জুডিশিয়াল স্ট্যাম্পে জনবল সরবরাহের চুক্তিপত্র সম্পন্ন করতে হবে। কোন ব্যক্তির নামে নিয়োগপত্র ইস্যু করা হবে না।

জনবল সরবরাহকারী প্রতিষ্ঠানের সাথে সম্পাদিত চুক্তি যে কোন পক্ষ ০১ (এক) মাসের নোটিশে বাতিল করতে পারবে। অফিসের প্রয়োজনে সংশ্লিষ্ট জনবলকে দৈনিক অফিস সময়ের অতিরিক্ত সময় দায়িত় পালন করতে হবে। প্রয়োজনে সরকারি ছুটির দিনেও দায়িত্ব পালন করতে হবে।

যে সকল প্রতিষ্ঠান দৈনিক অফিস সময়ের অতিরিক্ত সময় বা সরকারি ছুটির দিনে জনবল নিয়োজিত রাখতে পারবে না, তাদের প্রস্তাবিত দরপত্র দাখিল করার প্রয়োজন নেই, পরবর্তীতে অপারগতা প্রকাশ করলে জনবল সরবরাহের চুক্তি বাতিল করা হবে।

নিয়োজিত কর্মচারীগণ কর্তব্য পালনকালে জনবল সরবরাহকারী প্রতিষ্ঠান কর্তৃক প্রদত্ত পরিচয়পত্র বহন করবে। নিয়োজিত কর্মচারীর বেতন নির্ধারিত সাকুল্য বেতনের কম হবে না, তবে সরবরাহকারীর কমিশন, ভ্যাট, ট্যাক্স (প্রযোজ্য ক্ষেত্রে) উল্লেখ করতে হবে।

সরবরাহকৃত জনবলের মধ্যে কারো কাজের মান সন্তোষজনক না হলে অবহিতকরণের ১০ (দশ) দিনের মধ্যে সংশ্লিষ্ট ব্যক্তির পরিবর্তে উপযুক্ত জনবল সরবরাহ করতে হবে।

আউট সোর্সিং পদ্ধতিতে নিয়োজিত কোন কর্মচারীর অদক্ষতা, অবহেলার কারণে অফিসের কোন মূল্যবান জিনিস বা সম্পদের ক্ষতি হলে জনবল সরবরাহকারী প্রতিষ্ঠানকে তার দায় বহন করতে হবে।

আউটসোর্সিংএর মাধ্যমে সেবা গ্রহণের ক্ষেত্রে সরকার কর্তৃক সময়ে সময়ে জারিকৃত আইন, বিধিমালা ও নির্দেশিকা প্রভৃতি অনুসরণযোগ্য হবে। কমান্ড্যান্ট এর কার্যালয় হতে ৫০০/- (পাঁচশত) (অফেরতযোগ্য) টাকার বিনিময়ে উল্লেখিত তারিখ পর্যন্ত সিডিউল ক্রয় করা যাবে। কর্তৃপক্ষ যে কোন দরপত্র গ্রহণ বা বাতিলের ক্ষমতা সংরক্ষণ করে।

প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক ও উল্লেখিত জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে। একজন প্রার্থী একটির বেশি আবেদন করতে পারবেন না। প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্য তোলা ০৩ (তিন) কপি ৫*৫ সেঃ মিঃ আকারের ছবি।

প্রার্থীকে নির্ধারিত নম্বর কোডে ট্রেজারি চালানের মাধ্যমে ১০০/- (একশত) টাকা জমা দিয়ে চালানের মূল কপি আবেদনের সাথে দাখিল করতে হবে। নির্ভুল ঠিকানায় প্রবেশপত্র ইস্যুর স্বার্থে দরখাস্তের সাথে নিজের নাম ও ঠিকানা সম্বলিত ১৫/- (পনের) টাকার ডাকটিকিট লাগানো একটি ১০.৫*৪.৫” সাইজের ফেরত খাম প্রদান করতে হবে।

২ং পদের প্রার্থীর ক্ষেত্রে জাত-হরিজন প্রার্থীর ক্ষেত্রে সংশ্লিষ্ট পৌরসভার মেয়র/কাউন্সিলর/ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত সনদপত্র । আনসার ও ভিডিপি প্রার্থীদের ক্ষেত্রে সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্র।

প্রার্থীর বয়সসীমা নির্ধারিত তারিখে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যাদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ (বত্রিশ) বছর শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

নির্দিষ্ট সময়সীমার মধ্যে আবেদনপত্র ডাকযোগে সাক্ষরকারীর অফিসে পৌঁছাতে হবে। সরাসরি আবেদনপত্র গ্রহণযোগ্য নয়। অসম্পূর্ণ ও ক্রটিপূর্ণ ভুল তথ্য সম্বলিত ও বিলে প্রাপ্ত দরখাস্ত সমূহ বাতিল বলে গণ্য হবে।

সত্যায়নের ক্ষেত্রে অবশ্যই সত্যায়নকারী প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা হতে হবে এবং কর্মকর্তার সুস্পষ্ট নাম ও পদবিসহ সীল থাকতে হবে। চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র পৌছাতে হবে। আবেদনপত্রের অগ্রিম কপি গ্রহণযোগ্য বলে বিবেচিত হবে না। কোটা সম্পর্কিত প্রচলিত সরকারি নীতিমালা অনুসরণ করা হবে ।

আবেদনপত্র গ্রহণ ও বাতিল করার ক্ষেত্রে কোন কারণ দর্শানো ব্যতিরেকে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। খামের উপরে মোটা অক্ষরে, পদের নাম, বিশেষ কোটা (যদি থাকে) ও বাম পারে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা উল্লেখ করতে হবে।

নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকে এ নিয়োগ বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত, সময় পরিবর্তন ও বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

কোন তথ্য গোপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকরিতে নিয়োগপ্রাপ্ত হলে কর্তৃপক্ষ দায়ী হবে না। এক্ষেত্রে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগাদেশ বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ বা গ্রুপ এ যুক্ত হতে পারেন

2 thoughts on “পুলিশ নিয়োগ ২০২১ সার্কুলার (এইমাত্র পাওয়া)”

Leave a Comment