জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ঃ জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের বিভিন্ন আইনগত বিষয়ে পরামর্শ/মতামত প্রদানসহ প্রয়োজনবোধে বোর্ডের পক্ষে বিভিন্ন আদালতে মামলা লক্ষ্যে অস্থায়ী ভিত্তিতে ০২ (দুই) বছরের জন্য খণ্ডকালীন একজন আইন উপদেক্টা এবং একজন প্যানেল এ্যাডভোকেট নিয়োগের জন্য নিচে বর্ণিত শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন আইনজীবীগণের নিকট থেকে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাসকল জেলা
নিয়োগ দাতা সংস্থাজাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড
মোট পদ০২টি
পদের সংখ্যা০২ জন
বয়স১৮-৫০ বছর
শিক্ষাগত যোগ্যতাএলএলবি
আবেদনের শেষ তারিখ৩০ সেপ্টেম্বর, ২০২১
আবেদনের মাধ্যমডাকযোগে

দেখে নিনঃ চলমান সরকারি চাকরির বিজ্ঞপ্তির তালিকা

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড নিয়োগ ২০২১

শূণ্যপদঃ আইন উপদেষ্টা ও প্যানেল এ্যাডভোকেট
শিক্ষাগত যোগ্যতাঃ এলএলবি/এলএলবি (সম্মান) তবে (বার এট ল) ডিগ্রিধারী আইনজীবীগণকে অগ্রাধিকার দেওয়া হবে।
অভিজ্ঞতাঃ দেওয়ানী ও ফৌজদারী মামলাসহ আরবিট্রেশন ও প্রশাসনিক ট্রাইব্যুনাল আইন সম্পর্কিত মামলা পরিচালনায় ন্যুনতম ০৭ (সাত) বছরের আইনজীবী তন্মধ্যে হাইকোর্ট বিভাগে মামলা পরিচালনায় ন্যুনতম ০৫ (পাঁচ) বছরের অভিজ্ঞতা থাকতে হবে। তবে অবসরপ্রাপ্ত জেলা, জজ/সুপ্রিম কোর্টের আপিল বিভাগে মামলা পরিচালনায় অভিজ্ঞ আইনজীবীগণকে অগ্রাধিকার দেওয়া হবে।
বেতন স্কেলঃ আলোচনা সাপেক্ষে

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি
জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখতে পারেন-

আবেদনের শর্তাবলী

সচিব, জাতীয় শিক্ষাক্রম ও বোর্ড, বরাবর, জীবন বৃত্তান্তসহ আবেদনপত্র শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, বার কাউন্সিল কর্তৃক জজ কোর্ট ও হাইকোর্টে আইনজীবী হিসেবে অন্তর্ভুক্তির তারিখ, যোগাযোগের জন্য ফোন/ মোবাইল নম্বর ও ইমেইল আইডি উল্লেখপূর্বক), সাম্প্রতিককালে তোলা পাসপোর্ট সাইজের ২ (দুই) কপি সত্যায়িত রঙ্গিন ছবি, বাংলাদেশ বার কাউন্সিল, প্রদত্ত সনদ, সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র ও জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত, অভিজ্ঞতা সনদপত্রের সত্যায়িত ফটোকপি।

চেয়ারম্যান, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড বরাবর যে কোন তফশিলি ব্যাংক হতে ৫০০/-(পাঁচশত) টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার সহ ৩০/০৯/২০২১, তারিখ, বিকাল ৫টার মধ্যে সরাসরি/ডাক/কুরিয়ার যোগে সচিব, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড, ৬৯-৭০, মতিঝিল বা/এ, ঢাকা-১০০০ এ ঠিকানায় পৌছাতে হবে। নির্ধারিত সময়ের পরে প্রাপ্ত আবেদন সমূহ বাতিল বলে বিবেচিত হবে।

বোর্ডের আইন সংক্রান্ত বিভিন্ন বিষয়ে মতামত প্রদান, চুক্তিপত্র, পরীক্ষা-নীরিক্ষাসহ ভেটিং এবং প্রয়োজনবোধে বোর্ডের পক্ষে বিভিন্ন আদালতে মামলা পরিচালনা করতে হবে।

বোর্ড কর্তৃক নির্ধারিত সময় পর চুক্তির মেয়াদ নবায়ন করা যাবে। আইন উপদেক্টা এবং প্যানেল এ্যাডভোকেট হিসেবে অর্পিত দায়িত্ব যথাযথভাবে প্রতিপালনে ব্যর্থ হলে বোর্ডে যে কোন সময় চুক্তি বাতিল করতে পারবে।

বোর্ডের অধীনে আইন উপদেষ্টা এবং প্যানেল এ্যাডভোকেট থাকাকালে তিনি অন্য কোন প্রতিষ্ঠানের আইন উপদেক্টা এবং প্যানেল এ্যাডভোকেট হিসেবে দায়িতুপালন করতে পারবেন না। বোর্ডের মামলাসমূহের সার্বিক বিষয়ে পর্যালোচনার জন্য সপ্তাহে ০১ (এক) দিন অফিসে উপস্থিত থাকতে হবে।

নিয়মিত চাকরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ফেসবুক পেজ এ যুক্ত হতে পারেন

Leave a Comment