ফায়ার সার্ভিস নিয়োগ ২০২২ সার্কুলার

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২২ সার্কুলার – Fire Service Job Circular 2022: বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স আবারো নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত নিচে বর্ণিত পদসমূহ সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে পূরণের নিমিত্ত পদের পাশে উল্লিখিত যোগ্যতাসম্পন্ন প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট হতে নিম্নোক্ত শর্তাধীনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাসকল জেলা
চাকরি দাতা প্রতিষ্ঠানফায়ার সার্ভিস
ওয়েবসাইটhttp://www.fireservice.gov.bd
শূণ্যপদ৩টি
পদের সংখ্যা৫ জন
শিক্ষাগত যোগ্যতাএসএসসি/এইচএসসি
বয়সসীমা১৮-৩০ বছর
আবেদনের শেষ তারিখ১২ জানুয়ারি, ২০২২
আবেদনের মাধ্যমডাকযোগে

এখুনি দেখে নিনঃ চলমান সরকারি চাকরির বিজ্ঞপ্তির তালিকা

ফায়ার সার্ভিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

শূণ্যপদঃ সহকারী মেকানিক
পদ সংখ্যাঃ ০১ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
মাধ্যমিক স্কুল সার্টিফিকেট/এসএসসি পাশ ও কোন স্বীকৃত প্রতিষ্ঠান হতে সংশিষ্ট বিষয়ে ট্রেড সার্টিফিকেটধারী হতে হবে
বেতন স্কেলঃ ৯৭০০-২৩৪৯০ টাকা

শূণ্যপদঃ ষ্টোর সহকারি
পদ সংখ্যাঃ ০১ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
স্বীকৃত যেকোন শিক্ষা বোর্ড হতে উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট উত্তীর্ণ ও কম্পিউটার দক্ষতা।
বেতন স্কেলঃ ৯৩০০-২২৪৯০ টাকা

শূণ্যপদঃ ওয়ার্কশপ হেলপার
পদ সংখ্যাঃ ০৩ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
সরকার অনুমোদিত কোন ভোকেশনাল ট্রেনিং ইনস্টিটিউট/টেকনিক্যাল ট্রেনিং সেন্টার বা কোন অনুমোদিত প্রতিষ্ঠান হতে সংশ্লিষ্ট কোরে সার্টিফিকেটধারী
বেতন স্কেলঃ ৮৫০০-২০৫৭০ টাকা

আবেদনের ঠিকানাঃ মহাপরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, কাজী আলাউদ্দিন রোড, ঢাকা

ফায়ার সার্ভিস নিয়োগ ২০২২ সার্কুলার
ফায়ার সার্ভিস নিয়োগ সার্কুলার

আরো দেখতে পারেন-

Fire Service Job Circular 2022

শূণ্যপদঃ ওয়্যারলেস মেকানিক
পদ সংখ্যাঃ ০১ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট/এইচএসসি (বিজ্ঞান) ও অভিজ্ঞতা থাকলে অগ্রাধীকার
বেতন স্কেলঃ ৯৭০০-২৩৪৯০ টাকা

শূণ্যপদঃ কার্পেন্টার
পদ সংখ্যাঃ ০১ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
টেকনিক্যাল ইনস্টিটিউট হতে সংশ্লিষ্ট ট্রেডে সার্টিফিকেটধারী
বেতন স্কেলঃ ৯৩০০-২২৪৯০ টাকা

শূণ্যপদঃ অফিস সহায়ক
পদ সংখ্যাঃ ০৩ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
কোনো স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পাশ
বেতন স্কেলঃ ৮২৫০-২০০১০ টাকা

শূণ্যপদঃ সহকারী হোজ রিপেয়ারার
পদ সংখ্যাঃ ০১ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
৮ম শ্রেণি পাশ ও দুই বছরের অভিজ্ঞতা
বেতন স্কেলঃ ৮২৫০-২০০১০ টাকা

ফায়ার সার্ভিস সার্কুলার 2022

প্রার্থীদের অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে এবং জাতীয় পরিচয়পত্র থাকতে হবে। জাতীয় পরিচয়পত্র ব্যতীত কোন আবেদন গ্রহণযোগ্য হবে না। নির্ধারিত ফরমের সকল কলাম সঠিকভাবে পূরণ করতঃ নিজ হাতে স্বাক্ষরসহ আবেদনপত্র দাখিল করতে হবে।

প্রবেশপত্র প্রার্থীর নাম, মাতার নাম, পিতার নাম ও ঠিকানা সঠিকভাবে পূরণ করে আবেদনের সাথে প্রেরণ করতে হবে। আবেদনপত্রের ফরম ও প্রবেশ পত্রের নমুনা কপি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ওয়েবসাইটে পাওয়া যাবে।

আবেদনকারীর বয়স ০১ এপ্রিল, ২০২১ তারিখে ১৮ হতে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা কোটায় বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিখিলযোগ্য।

কিন্তু সন্তানের সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য নয়। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না (বয়সের প্রমাণ হিসেবে জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি (বাধ্যতামূলক) আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

পূরণকৃত আবেদন ফরমের সাথে সদ্য তোলা পাসপোর্ট সাইজের ০৪ কপি রঙিন ছবি (৫*৫ সেমিঃ সাইজের) এবং প্রবেশপত্রের সাথে ০১ (এক) কপি রঙ্গিন ছবি (১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত) নির্ধারিত স্থানে (আঠা দিয়ে) সংযুক্ত করতে হবে।

পরীক্ষা ফি বাবদ ক্রমিক নং ০১, ০২ ও ০৩ এ বর্ণিত প্রার্থীদের ক্ষেত্রে ১০০ (একশত) টাকা এবং ক্রমিক নং-০৪, ০৫ ও ০৬ এ বর্ণিত প্রার্থীদের ক্ষেত্রে ৫০ টাকা (অফেরতযোগ্য) মহাপরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, ঢাকা এর অনুকূলে ১-৭৩৬১-০০০০-২০৩১ কোড নম্বরে ট্রেজারি চালানের মাধ্যমে (বাংলাদেশ ব্যাংক/ সোনালী ব্যাংকে (ট্রেজারি শাখায়) জমা করে ট্রেজারি চালানের মূল কপি (পোস্টাল অর্ডার, ব্যাংক ড্রাফট বা পে-অর্ডার গ্রহণযোগ্য নয়) আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে এবং আবেদনপত্র প্রেরিত খামের উপরে আবেদনকৃত পদের নাম উল্লেখ থাকতে হবে।

পরীক্ষার ফি বাবদ জমাকৃত ট্রেজারি চালানের মৃলকপি, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি এবং প্রবেশপত্র প্রেরণনহ যেকোন পত্র যোগাযোগের নিমিত্ত আবেদনকারীর নিম্ন ঠিকানাযুক্ত ৯*৪ সাইজের ফেরত বামসহ ফেরত খামে ১০ টাকা মূল্যের ডাক টিকেট খামের ডান পাশে প্রাপকের নাম, ঠিকানা লেখা থাকতে হবে।

আবেদনপত্র আগামী ১২/০১/২০২২ তারিখ বিকাল ০৫ঃ০০ ঘটিকার মধ্যে ডাকযোগে মহাপরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, কাজী আলাউদ্দিন রোড, ঢাকা বরাবর পৌছাতে হবে (হাতে হাতে কোন আবেদন গ্রহণযোগ্য হবে না)।

উক্ত তারিখ ও সময়ের পরে পৌছানো আবেদন গ্রহণযোগ্য হবে না। কাগজপত্র যাচাই বাছাইয়ে সঠিক প্রাহথীদেরকে লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপর প্রদান করা হবে।

সরকারি/আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরতদের যথাযথ কৃপক্ষের অনুমতি সাপেক্ষে আবেদন করতে হবে এবং তাদের জন্য বয়সসীমা শিথিলযোগ্য নয় ।

কোন তথ্য গোপন করে বা ভুল তথ্য প্রদান করে (স্থায়ী ঠিকানা, দাখিলকৃত সনদপত্র, আবেদনপরে উল্লিখিত অন্যান্য তথ্য, কোটা প্রমাণের তথ্যাদি) চাকরিতে নিয়োগ প্রাপ্ত হলে এবং পরবর্তীতে যে কোন সময় প্রমাণিত হলে সংশ্লিষ্ট নিয়োগাদেশ বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে।

নিয়োগের ক্ষেত্রে চলমান সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরিবর্তিত ক্ষেত্র প্রযোজ্য বিধি-বিধান (সর্বশেষ) অনুসরণ করা হবে। প্রার্থীদের নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

পদ সংখ্যা কম/বেশি, আবেদনপত্র গ্রহণ/বাতিল ও সংরক্ষণনহ নিয়োগ বিজ্ঞপ্তির যেকোন অংশ পরিবর্তন ও সংশোধনের ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন এবং নিয়োগ প্রদানের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোনো আপত্তি তোলা করা যাবে না।

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ এ লাইক দিয়ে রাখুন

56 thoughts on “ফায়ার সার্ভিস নিয়োগ ২০২২ সার্কুলার”

  1. আমি এসএসসি পাস আমার একটা খুব চাকরি দরকার স্যার আমি খুব গরীব দুঃখী মানুষ স্যার

    Reply
  2. সহকারী মেকানিক এর পদ ছিলো ৩ টা। পদ ৩ টা পুরন হয়ে গেছে না ফাকা আছে জানাবেন ভাই। আমি ভোকেশনাল থেকে এস এস সি পাস করছি আমার সাবজেক্ট ছিলো মেকানিক্যাল। আমার জি.পি.এ ছিলো ৪:৮২ পয়েন্ট। অন্য পদ ফাকা থাকলে বলবেন ভাই প্লিজ।

    Reply
  3. সহকারী মেকানিক এর পদ ৪ টা ছিলো। পদ গুলো ফাকা আছে না পুরন হয়ে গেছে জানাবেন ভাই প্লিজ। আমি ভোকেশনাল থেকে এস এস সি পাস করেছি। আমি ২০১৯ সাল এর পরীক্ষাতি। আমার সাবজেক্ট ছিলো মেকানিক্যাল। আমার পয়েন্ট ৪:৮২, তাই আমি সহকারী মেকানিক এ পদে apply করতে চাচ্চি। অন্য পদ গুলো ফাকা থাকলে বলবেন ভাই প্লিজ।আমার একটা চাকরি খুব দরকার। আমার মোবাইল নাম্বার: 01762937024…..প্লিজ ভাই জানাবেন।

    Reply
  4. পরিক্ষা কী ঢাকায় দিতে হবে। চট্টগ্রাম থেকে দেওয়া যাবে না??

    Reply
  5. স্যার, আমার বর্তমান বয়স ২১ বছর ১০ মাস ১০ দিন। এখন আমি কি ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার পদে আবেদন করতে পারবো?

    Reply
  6. আমি সাঁতার জানিনা। আমি কি ফায়ার সার্ভিস এ আবেদন করতে পারবো।

    Reply
  7. আমার ২৪ তারিখ gst exam. আছে দিনাজপুর এ আবার ২৪ তারিখ মাঠ পরিক্ষাটা দিতেই হবে
    আমি কি ২৫ তারিখ মাঠ কররে পারবো না

    Reply
    • না স্যার, নির্দিষ্ট তারিখেই যেতে হবে, তারপরও আপনি যোগাযোগ করে দেখতে পারেন

      Reply
  8. আমি ডাইভার এই পদে কি নিয়োগ দিছে।না দিবে।বলবেন কি

    Reply
  9. ভাইয়া বয়স সিমা কত একটু জানাবেন প্লিজ ৩০ এর ভিতরে থাকলে আবেদন করা জাবে নাকি

    Reply
  10. আমার উচ্চতা ৫:৪ ঈন্চি
    এস এস সি পাস কারিগরি টেকনিক্যাল থেকে
    ৪:৩৬ GPA

    সরকারি কি চাকরি হবে
    বয়স ১৯

    Reply

Leave a Comment