বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ঃ বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডে নিয়োগ 2021 বিজ্ঞপ্তিতে সহকারি জেনারেল ম্যানেজার (ওএন্ডএম/ইএন্ডসি) ও সহকারি জেনারেল ম্যানেজার (আইটি) এর শুন্য পদে নিয়োগ প্রদান/প্যানেল তৈরীর জন্য প্রকৃত যোগ্যতাসম্পন্ন বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

নির্বাচিত প্রার্থী যোগদানে সম্মত হলে তাঁকে প্রথম ০১ বছরের জন্য অন-প্রবেশনে নিয়োগ করা হবে। অন-প্রবেশন উত্তীর্ণ হওয়ার পর সন্তোষজনক কর্মসম্পাদন ও আচরণ, প্রয়োজনীয় প্রশিক্ষণ এবং মোটর সাইকেল চালানোর লাইসেন্স থাকা সাপেক্ষে নিয়মিতকরণ করা হবে। বর্ণিত পদে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। পদের নামের পাশে শূন্য পদের সংখ্যা, প্রার্থীর বয়সসীমা, প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা, বেতন স্কেল এবং আবেদন করার যোগ্যতা উল্লেখ করা হলো।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড নিয়োগ ২০২১

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাসকল জেলা
প্রতিষ্ঠানবাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড
চলমান বিজ্ঞপ্তি২টি
শূণ্যপদ৩টি
পদের সংখ্যা১৯৫+১৭০০ জন
বয়সসীমা১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাস্নাতক/এসএসসি
আবেদন শুরু হবে২৬ অক্টোবর, ২০২১
আবেদনের শেষ তারিখ১১ নভেম্বর, ২০২১
আবেদনের মাধ্যমটেলিটক অনলাইন

দেখে নিনঃ চলমান সকল পল্লী বিদ্যুৎ সমিতির নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডে নিয়োগ ২০২১

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-এর আওতাধীন বিভিন্ন পল্লী বিদ্যুৎ সমিতিতে সহকারী এনফোর্সমেন্ট কো-অর্ডিনেটর এবং সহকারী জুনিয়র ইঞ্জিনিয়ার (আইটি) এর শূন্য পদে নিয়োগ প্রদান/প্যানেল তৈরীর জন্য প্রকৃত যোগ্যতাসম্পন্ন বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে। নির্বাচিত প্রার্থী যোগদানে সম্মত হলে তীকে প্রথম ০১ বছরের জন্য অন- প্রবেশনে নিয়োগ করা হবে। অন-প্রবেশন উত্তীর্ণ হওয়ার পর সন্তোষজনক কর্মসম্পাদন ও আচরণ, প্রয়োজনীয় প্রশিক্ষণ থাকা সাপেক্ষে নিয়মিতকরণ করা হবে। বর্ণিত পদে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড এর আওতাধীন পল্লী বিদ্যুৎ সমিতিসমূহে লাইনক্রু লেভেল-১ (চুক্তিভিত্তিক) পদে নিয়োগের নিমিত্ত যোগ্যতাসম্পন্ন প্রকৃত বাংলাদেশী পুরুষ নাগরিকদের নিকট হতে নির্ধারিত ফর্মে স্বহস্তে পূরণকৃত দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। পদের নামের পাশে শুণ্য পদের সংখ্যা, প্রার্থীর বয়সসীমা, প্রয়োজনীয় শিক্ষাগত ও শারীরিক যোগ্যতা উল্লেখ করা হলো।

পল্লী বিদ্যুৎ নিয়োগ ২০২১ সার্কুলার
পল্লী বিদ্যুৎ নিয়োগ সার্কুলার

আরো দেখতে পারেন-

Bangladesh Rural Electrification Board Job Circular 2021

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের খুলনা ও বাগেরহাট কোর্টে চলমান মামলা পরিচালনার স্বার্থে প্যানেল আইনজীবী নিয়োগের লক্ষ্যে খুলনা ও বাগেরহাট কোর্টের বাংলাদেশী নাগরিক আইনজীবীগণের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

খুলনা ও বাগেরহাট আদালতে দেওয়ানী, ফৌজদারী, মানিস্যুট, চুক্তি আইনসহ অন্যান্য মোকদ্দমা পরিচালনার কাজে ন্যুনতম ১০ (দশ) বৎসরের অভিজ্ঞতা সম্পন্ন এবং স্বাধীন ও স্বতন্ত্রভাবে মামলা পরিচালনায় সক্ষম আইনজীবীগণ এই পদের জন্য আবেদন করতে পারবেন। আলোচ্য পদে ০৩ (তিন) বৎসরের জন্য চুক্তি ভিত্তিতে নিয়োগ করা হইবে এবং বোর্ড কর্তৃক নির্ধারিত হারে ফি/পারিশ্রমিক প্রদান করা হবে।

প্রয়োজনে বোর্ডে বর্তমানে প্রচলিত ফি/ পারিশ্রমিক ও অন্যান্য বিবিধ খরচের হার খুলনা কেন্দ্রীয় পণ্যাগার বোর্ডের লিগ্যাল এফেয়ার্স পরিদপ্তর হতে সংগ্রহ করা যাবে। আবেদন পত্রের সাথে ৯ম গ্রেড ও উপরের গ্রেডের কর্মকর্তা কর্তৃক সত্যায়িত ২ (দুই) কপি পাসপোর্ট আকারের ছবি, শিক্ষাগত যোগ্যতার সনদ পত্র, জাতীয় পরিচয় পত্র, বার কাউন্সিল কর্তৃক প্রদত্ত এনরোলমেন্টের সার্টিফিকেট এর অনুলিপিসহ নিচে বিজ্ঞপ্তিতে বর্ণিত তথ্যাদি উল্লেখ পূর্বক আগামী ১৫ দিনের মধ্যে উল্লেখিত ঠিকানায় আবেদন পত্র পৌছাতে হবে।

শূণ্যপদঃ সহকারি জেনারেল ম্যানেজার (ওএন্ডএম/ইএন্ডসি)
পদের সংখ্যাঃ ২৩ টি (কম/বেশি)
শিক্ষাগত যোগ্যতাঃ
বিএসসি ডিগ্রি
বেতনঃ
৪৩,৫০০ টাকা

শূণ্যপদঃ সহকারি জেনারেল ম্যানেজার (আইটি)
পদের সংখ্যাঃ ৭৩ টি (কম/বেশি)
শিক্ষাগত যোগ্যতাঃ
বিএসসি ডিগ্রি ও অন্যান্য অভিজ্ঞতা
বেতনঃ
৪৩,৫০০ টাকা

পদের নামঃ সহকারি ষ্টোর কিপার
শিক্ষাগত যোগ্যতাঃ
উচ্চ মাধ্যমিক/এইচএসসি পাস (এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় জিপিএ-৪.০০ পেতে হবে ৫.০০ স্কেলে) এবং কম্পিউটার জ্ঞান থাকতে হবে (মাইক্রোসফট এক্সেল ও ওয়ার্ড)।
পদের সংখ্যাঃ
৪৬ টি
বেতনঃ
১৮,৩০০ টাকা

  • আবেদন প্রক্রিয়া শুরু হবেঃ ১৮ মার্চ, ২০২১
  • আবেদনের শেষ তারিখঃ ৩১ মার্চ, ২০২১
  • আবেদনের ঠিকানাঃ brebhr.teletalk.com.bd
  • আবেদন ফিঃ ১১২ টাকা

নিয়োগের শর্তসমূহ

পল্লী বিদ্যুৎ সমিতির সহকারী জেনারেল ম্যানেজার ও সহকারী জেনারেল ম্যানেজার (আইটি) পদে যোগদানের সময় প্রার্থী কর্তৃক ৩০০- টাকা/প্রযোজ্য মুল্যের নন-জুডিসিয়্যাল স্ট্যাম্পে ৫ (পাঁচ) বছরের জন্য ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকার সার্ভিস বন্ড প্রদান করতে হবে। চাকুরির মেয়াদ ৫ (পাঁচ) বছর পূর্ণ হওয়ার পূর্বে কেউ চাকুরি হতে অব্যাহতি গ্রহণ করলে সার্ভিস বন্ড অনুযায়ী তিনি ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা বাপবিবোর্ডে প্রদানে বাধ্য থাকবেন।

বাপবিবোর্ডে যোগদানের সময় শিক্ষাগত যোগ্যতার সকল মূল সনদপত্র অবশ্যই জমা প্রদান করতে হবে। প্রার্থী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা অথবা মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে অথবা অন্য কোন কোটায় আবেদন করতে চাইলে অনলাইনে আবেদন ফরমের নির্ধারিত ঘর পূরণ করতে হবে।

আবেদনের ক্ষেত্রে প্রদেয় পরীক্ষা ফিঃ ২২৩ (দুইশত তেইশ) টাকা মাত্র টেলিটক নাম্বার থেকে এসএমএস এর মাধ্যমে প্রদান করতে হবে।

নিয়োগের ক্ষেত্রে সরকারি নির্দেশাবলী, কোটা ও নীতিমালা যথাযথভাবে অনুসরণ করা হবে। ১৮ বছর এর কম বয়সীদের আবেদন করার প্রয়োজন নেই। কোন পরীক্ষায় আ্যাপিয়ার্ড প্রার্থীগণের আবেদন বিবেচনা করা হবে না।

আবেদনপত্র নির্ধারিত তারিখ ও সময়ের পর গ্রহণ করা হবে না। সরকারি/আধা-সরকারি/স্বায়ত্তশাসিত সংস্থা/পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মরত প্রার্থীগণকে যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে এবং এ সংক্রান্ত নির্ধারিত ঘর পূরণ করতে হবে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতিপত্র মৌখিক পরীক্ষার সময় জমা দিতে হবে।

নির্ধারিত সময়ের মধ্যে প্রাপ্ত আবেদনপত্রসমূহ থেকে কেবলমাত্র বাছাইকৃত প্রার্থীদের প্রয়োজন মত লিখিত (রচনামূলক), ব্যবহারিক (প্রযোজ্য ক্ষেত্রে) ও মৌখিক সাক্ষাৎকারের জন্য ডাকা হবে। প্রতিটি পদের বিপরীতে বর্ণিত শূন্য পদের সংখ্যা নিয়োগ প্রদানকালে কম/বেশি হতে পারে।

প্রার্থী কর্তৃক তার শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা, পঠিত বিষয়, জন্ম তারিখ, বয়স, স্থায়ী ঠিকানা, নিজ জেলাসহ আবেদনপত্রে প্রদত্ত অন্যান্য তথ্য অসম্পূর্ণ বা অসত্য প্রমাণিত হলে তার প্রার্থিতা বাতিল করা হবে এবং এরুপ অসত্য ও উদ্দেশ্যমূলক তথ্য প্রদানের মাধ্যমে নিয়োগপ্রাপ্ত হলেও পরবর্তী যে কোন সময় বিষয়টি বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃপক্ষের গোচরীভূত হলে তাকে চাকুরী হতে বিনা নোটিশে বরখাস্ত এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

যদি কোন কর্মকর্তা/কর্মচারী কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত চাকুরী ছেড়ে চলে যান তবে তাকে বিধি অনুযায়ী চাকুরীচ্যুত করা হবে এবং বিষয়টি বাপবিবোর্ড এর ওয়েবসাইটে ছবিসহ প্রকাশ করা হবে এবং সংশ্লিষ্ট কর্মকর্তার নিজ জেলার পুলিশ সুপার, জেলা বিশেষ শাখা/ডিআইজি, শহর বিশেষ শাখাকে অবহিত করা হবে।

বাংলাদেশের নাগরিক নয় এরকম কোন ব্যক্তিকে বিয়ে করলে বা বিয়ে করার সংকল্প করে থাকলে অথবা যদি তিনি পূর্ববর্তী নিয়োগকারী কর্তৃক সততা, নৈতিক স্খলন এর কারণে অপসারিত বা বরখাস্তকৃত হয়ে থাকেন অথব। যদি দেশের কোন ফৌজদারী আদালত কর্তৃক দন্ডপ্রাপ্ত হয়ে থাকেন তাহলে উক্ত প্রার্থী বা আবেদনকারী নিয়োগ লাভের জন্য বিবেচিত হবেন না।

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ এ লাইক দিয়ে রাখুন

13 thoughts on “বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১”

  1. মাননিয় প্রদান মন্ত্রি সেখ হাসিনা
    নাম।নাইয়ুম আহমেদ
    আমি আকজন ছাত্র। আমার গ্রাম জগৎপুর।আমি আই এ সেগ এন্ট
    য়ার এ পরি। আমার বাবা আকজন কৃৃষক।
    আমি আকুল পার্থনা করি আমার আবেদন টি মঞ্জুর হয়।
    নাম-নায়ুম মিয়া।
    ক্লাস। আলিম২য়
    গ্রাম।জগৎপুর
    মুবাইল নুম্বার।০১৩০৫০৫২৩৭৩

    Reply
  2. Sir,
    Ami polli biddhut job korar sokh,tai
    Apnar nikot ami janalam.
    Ami Jikurul Alam Jibon
    Mob.01773020950

    Reply
  3. আমি মাহমুদ হোসেন তুহিন কুমিল্লা জেলায় নাঙ্গলকোট থানার অন্তর্রগত আদ্রা ইউনিয়নে আমার বাড়ি,,। আমি গত কয়েক বছর দরে এলাকায় ইলেক্টিক কাজ করে আসছি,, এখন আমি চাচ্ছি পল্লি বিদ্যুৎ এ সরকারি ভাবে কাজ করতে কিন্তু আবেদন করতে পারছি না কেউ কি এ বেপারে আমাকে একটু সাহায্য করবেন প্লিজ আমার নাম্বার ০১৮৮৯৫৭৮৫৪৩

    Reply
  4. স্যার আমার আঠারো বছর বয়স হয়নি৷ এখনো বিশদিন বাকি আমি কি apply করতে পারবো

    Reply
  5. লাইনস্কু-১ পদে নিয়োগ কোন পত্রিকায় প্রকাশিত হয়েছিল এবং কতো তারিখে।
    কেউ জানলে জানাবেন প্লিজ। খুব উপকৃত হবো।

    Reply
  6. Technical group থেকে পল্লি বিদ্যুৎ এ লাইন ক্রু পদে আবেদন করতে পারবো কি

    Reply

Leave a Comment