বিজিবি অসামরিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিজিবি অসামরিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ঃ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এ নিম্ন বর্ণিত অসামরিক পদসমূহে ভর্তির জন্য ইচ্ছুক প্রার্থীদেরকে বিজ্ঞপ্তিতে বর্ণিত পদ্ধতি অনুসরণ করে আবেদন করার জন্য আহবান করা হল। বাংলাদেশের সকল আগ্রহী প্রার্থী আবেদন করতে পারবেন।

চাকরির ক্যাটাগরিসরকারি চাকরি
জেলাসকল জেলা
চাকরির ধরনডিফেন্স চাকরি
ওয়েবসাইটbgb.gov.bd
পদ০১টি
পদের সংখ্যা০২ জন
বয়স২৫-৪০ বছর
শিক্ষাগত যোগ্যতাএমবিবিএস
আবেদনের শেষ তারিখ১৩ নভেম্বর, ২০২১

দেখে নিনঃ চলমান সরকারি চাকরির বিজ্ঞপ্তির তালিকা

বিজিবি অসামরিক পদে নিয়োগ ২০২১

আউট সোর্সিং পদ্ধতিতে ডাক্তার নিয়োগ বিজ্ঞপ্তিঃ সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, গত মে ২০১৫ তারিখ হতে বর্ডার গার্ড বাংলাদেশ এ মোবাইলবেজড টেলিকনসালটেশন সেন্টার প্রোগ্রামের মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলে কর্মরত বিজিবি সদস্যগণ ও তাদের পরিবারবর্গকে জরুরী চিকিৎসা সেবা প্রদান ছাড়াও এসএমএস এর মাধ্যমে সেবা প্রদান করা হচ্ছে।

বিজিবি সদস্য ও তাদের পরিবারবর্গকে মোবাইলবেজড টেলিকনসালটেশন সাপোর্ট প্রোগ্রামের মাধ্যমে সার্বক্ষণিক (২৪ ঘন্টা) চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে আউট সোর্সিং পদ্ধতিতে অস্থায়ী পদে ০২ জন ডাক্তার নিয়োগ প্রদান করা হবে। আগ্রহী প্রার্থীগণ নিম্নবর্ণিত শর্ত সাপেক্ষে আবেদনপত্র দাখিল করতে পারবেন।

বিজিবি অসামরিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
বিজিবি অসামরিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখতে পারেন-

আবেদনের শর্তাবলী

বিজিবি মোবাইলবেজড টেলিকনসালটেশন সেন্টারে নিয়োগের ক্ষেত্রে আবেদনপত্রে প্রার্থীর নাম, পিতার নাম, মাতার নাম, স্থায়ী ঠিকানা, মোবাইল নম্বরসহ বর্তমান ঠিকানা, জন্ম তারিখ, শিক্ষাগত যোগ্যতা, জাতীয়তা, ধর্ম, জাতীয় পরিচয়পত্রের নম্বরসূহ, অভিজ্ঞতা এবং অন্যান্য যোগ্যতা (যদি থাকে) উল্লেখ করতে হবে।

এছাড়াও আবেদনপত্রের সাথে বর্ণিত কাগজপত্রাদিসহ আগামী ১৩ নভেম্বর ২০২১ তারিখের মধ্যে ডাকযোগে অত্র দপ্তরে প্রেরণ করতে হবে।

প্রার্থীদের আবেদনপত্র যাচাই-বাছাই করত ৪ উপধুক্ত প্রার্থীদের মৌখিক পরীক্ষায় ডাকা হবে। পরীক্ষার তারিখ পরবর্তীতে জানানো হবে। মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন যাতায়াত ভাতা দেয়া হবে না।

ক। অবিবাহিত সাধারণ প্রার্থীর ক্ষেত্রে ০১-৭-২০২১ তারিখে বয়স ১৮ হতে ৩০ বছর (জন্ম তারিখ ০২-৭-১৯৯১ হতে ০১-৭-২০০৩ এর মধ্যে হতে হবে)।

খ। বিবাহিত সাধারণ প্রার্থীর ক্ষেত্রে বিবাহকালীন বয়স পুরুষের ক্ষেত্রে ন্য[নতম ২৫ বছর এবং মহিলাদের ক্ষেত্রে ন্যনতম ১৯ বছর হতে হবে (বিবাহের তারিখ পুরুষ ০২-৭-২০১৬ এবং মহিলা ০২-৭-২০১০ তারিখের পরে হতে হবে)।

গ। অবিবাহিত মুক্তিযোদ্ধার সন্তান/মুক্তিযোদ্ধার সন্তানের সন্তানদের ক্ষেত্রে ০১-৭-২০২১ তারিখে বয়স ১৮ হতে ৩২ বছর (জন্ম তারিখ ০২-৭-১৯৮৯ হতে ০১-৭-২০০৩ এর মধ্যে হতে হবে)।

ঘ। বিবাহিত মুক্তিযোদ্ধার সন্তান/মুক্তিযোদ্ধার সন্তানের সন্তানদের বিবাহকালীন বয়স পুরুষের ক্ষেতে ন্যুনতম ২৫ বছর এবং মহিলাদের ক্ষেরে ন্যুনতম ১৯ বছর হতে হবে (বিবাহের তারিখ পুরুষ ০২-৭-২০১৪ এবং মহিলা ০২-৭-২০০৮ তারিখের পরে হতে হবে) উল্লেখ্য, বয়স গণনার ক্ষেত্রে এফিডেডিট গ্রহণযোগ্য নয়।

3 thoughts on “বিজিবি অসামরিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১”

  1. চাকরিটা আমার খুব প্রয়োজন
    এসএসসি পাস !
    একটা গারমেন্টস কোম্পানিতে আছি।

    Reply

Leave a Comment