বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ঃ সম্প্রতি বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি 2021 প্রকাশ করেছে। বিসিএসআইআর এর এই নিয়োগ বিজ্ঞপ্তিতে (BCSIR Job Circular 2021) ২১টি পদে মোট ৬৭ জনের বিশাল জনবল নিয়োগ করা হবে।

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ নিয়োগ 2021

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ০৭/০২/২০২১ তারিখের স্মারকের পরিপেক্ষিতে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের রাজস্ব খাতের নিম্নবর্ণিত পদসমূহ পূরণের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট থেকে অনলাইনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাউল্লেখিত জেলা
ওয়েবসাইটbscir.gov.bd
মোট পদ১৫+৬ টি
পদের সংখ্যা৪৭+২০ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাজেএসসি-বিএসসি/এমএসসি
আবেদন শুরু হবে২১ জুন, ২০২১
আবেদনের শেষ তারিখ১১ জুলাই, ২০২১
আবেদনের মাধ্যমঅনলাইনে
ঠিকানাhttp://bscir12.teletalk.com.bd

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ এর নতুন এই নিয়োগ বিজ্ঞপ্তিতে ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারী নিয়োগ দেয়া হবে। সকল জেলার প্রার্থী এখানে আবেদন করতে পারবেন না। উল্লেখিত জেলা দেখে আপনার শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী আবেদন করুন। বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে ১৬ জুন, ২০২১ তারিখ।

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ নতুন নিয়োগ বিজ্ঞপ্তি
আরো দেখুন- সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

BCSIR Job Circular 2021

শূণ্যপদঃ সায়েন্টিফিক অফিসার
পদসংখ্যাঃ ৪২ টি
শিক্ষাগত যোগ্যতাঃ বি.এস.সি অথবা এম.এস.সি ডিগ্রী
বেতন স্কেলঃ
২২০০০-৫৩০৬০/-

শূণ্যপদঃ রিসার্চ কেমিস্ট
পদসংখ্যাঃ ০২ টি
শিক্ষাগত যোগ্যতাঃ বি.এস.সি অথবা এম.এস.সি
বেতন স্কেলঃ
১২৫০০-৩০২৩০/-

শূণ্যপদঃ রিসার্চ ফিজিসিস্ট
পদসংখ্যাঃ ০১ টি
শিক্ষাগত যোগ্যতাঃ বি.এস.সি/এম.এস.সি
বেতন স্কেলঃ
১২৫০০-৩০২৩০/-

শূণ্যপদঃ রিসার্চ বোটানিস্ট
পদসংখ্যাঃ ০১ টি
শিক্ষাগত যোগ্যতাঃ বি.এস.সি অথবা এম.এস.সি
বেতন স্কেলঃ
১২৫০০-৩০২৩০/-

শূণ্যপদঃ রিসার্চ ফার্মাকোলজিস্ট
পদসংখ্যাঃ ০১ টি
শিক্ষাগত যোগ্যতাঃ বি.এস.সি/এম.এস.সি
বেতন স্কেলঃ
১২৫০০-৩০২৩০/-

প্রত্যেক পদের জন্য সংশ্লিষ্ট বিষয়ে প্রথম শ্রেণিতে বিএসসি (অনার্স) সহ এমএসসি অথবা ১ম শ্রেণিতে এমএসসি ডিগ্রী/উভয় পরীক্ষায় ২য় শ্রেণি

  • আবেদন শুরু হবেঃ ০৬ জুন, ২০২১
  • আবেদনের শেষ সময়ঃ ২৪ জুন, ২০২১
  • আবেদন করার ঠিকানাঃ bcsir11.teletalk.com.bd
বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখুন-

Bangladesh Council of Scientific and Industrial Research Job Circular 2021

পরীক্ষায় অংশগ্রহণের ইচ্ছুক ব্যক্তি ওয়েবসাইটে আবেদনপত্র পুরণ করতে হবে। আবেদনের সময়সীমা নিম্নরূপ। উক্ত সময়সীমার মধ্যে ইউসার আইডি প্রাপ্ত প্রার্থীগণ আবেদনপত্র সাবমিট-এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস এ পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

  • আবেদন শুরুর তারিখ ও সময়ঃ ০৬-০৬-২০২১, সকাল ১০ টা
  • আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়ঃ ২৪/০৬/২০২১ বিকাল ৫ টা

আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ প্রস্থ ৮০) ও রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০ প্রস্থ ৩০০) স্ক্যান করে নির্ধারিত স্থানে দাখিল করবেন।

আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু আবেদনপত্র দাখিল করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি ওয়েবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনে এসএমএস-এর মাধ্যমে (শুধুমাত্র যোগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানো হবে। আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্ছনীয়।

এসএমএস-এ প্রেরিত আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থানের/কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সম্বলিত প্রবেশপত্র প্রার্থী সংগ্রহ পূর্বক রঙ্গিন প্রিন্ট করে নিবেন। প্রার্থী প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময়ে এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময়ে অবশ্যই প্রদর্শন করবেন।

শুধুমাত্র টেলিটক প্রি-পেইড মোবাইল ফোন থেকে প্রার্থীগণ নিম্নবর্ণিত পদ্ধতি অনুসরণ করে নিজ নিজ আইডি পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে পারবেন ।

সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীকে (বিসিএসআইআর-এর ওয়েবসাইটে প্রকাশিত নমুনা মোতাবেক) নির্দিষ্ট ফরমে অনুমতিপত্র মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে।

নিয়োগ সংক্রান্ত সরকারি নিয়মাবলী এবং কোটার ক্ষেত্রে সরকারের সর্বশেষ সিদ্ধান্ত অনুসৃত হবে। আবেদনে উল্লিখিত তথ্য প্রমাণের জন্য মূল সার্টিফিকেট ও রেকর্ডপত্র মৌখিক পরীক্ষার সময় উপস্থাপন করতে হবে।

নির্বাচনী পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। এ ধরনের পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন ভাতা প্রদান করা হবে না। পরীক্ষার সময়সূচী বিসিএসআইআর এর সাইটে প্রকাশ করা হবে। কোন প্রকার তদবির প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে।

নিয়োগকৃতদের রাজশাহী, চট্টগ্রাম, জয়পুরহাটসহ বিসিএসআইআর-এর বিভিন্ন গবেষণাগার/ইউনিটে পদায়ন করা হবে। কোন কারণ দর্শানো ব্যতিরেকে যে কোন আবেদনপত্র বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

নিয়মিত চাকরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ফেসবুক পেজ বা ফেসবুক গ্রুপ এ যুক্ত হতে পারেন

Leave a Comment