শিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

শিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ঃ সম্প্রতি ২৫টি পদে শিক্ষা মন্ত্রণালয় নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ছেড়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের নিযুক্ত পদসমূহে “সরকারি প্রতিষ্ঠানের কম্পিউটার পার্সোনেল নিয়োগ বিধিমালা অনুসারে কম্পিউটার অপারেটর পদে এবং “বাংলাদেশ সচিবালয় (ক্যাডার বহির্ভূত গেজেটেড কর্মকর্তা এবং নন-গেজেটেড কর্মচারী) নিয়োগ বিধিমালা অনুসারে বিভিন্ন পদে জাতীয় বেতন স্কেল অনুযায়ী সরাসরি নিয়োগের জন্য পদের পাশে বর্ণিত শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন আগ্রহী বাংলাদেশী নাগরিকদের নিকট থেকে অনলাইনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

শিক্ষা মন্ত্রণালয় নিয়োগ ২০২২

শিক্ষা মন্ত্রণালয়ে নিয়োগের জন্য নির্ধারিত শূণ্যপদ, পদসংখ্যা, শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা এবং বেতন স্কেল বিস্তারিত নিচে দেয়া হল। আরো বিস্তারিত নিচে দেয়া অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাউল্লেখিত জেলা
ওয়েবসাইটtmed.gov.bd
মোট পদ৫টি
পদের সংখ্যা২৫ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাএসএসসি-স্নাতক
আবেদন শুরু০১ ডিসেম্বর, ২০২২
আবেদনের শেষ তারিখ৩১ ডিসেম্বর, ২০২২
আবেদনের মাধ্যমঅনলাইনে

দেখে নিনঃ চলমান সরকারি চাকরির বিজ্ঞপ্তির তালিকা

শিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2022

১। পদের নামঃ ক্যাটালগার
পদ সংখ্যাঃ ০১ টি
বেতনঃ ১১৩০০-২৭৩০০ টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক ডিগ্রি।

২। পদের নামঃ কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ০২ টি
বেতনঃ ১১০০০-২৬৫৯০ টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক ডিগ্রি।

৩। পদের নামঃ সাঁট-মুদ্রাক্ষরিক
পদ সংখ্যাঃ ০৪ টি
বেতনঃ ১১০০০-২৬৫৯০ টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক/ সমমানের ডিগ্রি। সাঁটলিপি পরীক্ষায় গতি ইংরেজিতে সর্বনিম্ন প্রতি মিনিটে ৭০ শব্দ, বাংলায় সর্বনিম্ন ৪৫ শব্দ। কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি ইংরেজিতে প্রতি মিনিটে ৩০ শব্দ এবং বাংলায় ২৫ শব্দ।

৪। পদের নামঃ অফিস সহকারী
পদ সংখ্যাঃ ০৭ টি
বেতনঃ ৯৩০০-২২৪৯০ টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক ডিগ্রি। কম্পিউটার টাইপ এর প্রতি মিনিটে বাংলায় ২০ এবং ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে।

৫। পদের নামঃ অফিস সহায়ক
পদ সংখ্যাঃ ১৪ টি
বেতনঃ ১১০০০-২৬৫৯০ টাকা
শিক্ষাগত যোগ্যতাঃ মাধ্যমিক ডিগ্রি।

  • আবেদন প্রক্রিয়া শুরুঃ ০১-১২-২০২২ ইং
  • আবেদনের শেষ তারিখঃ ৩১-১২-২০২২ ইং
  • আবেদনের ঠিকানাঃ shed.teletalk.com.bd
শিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
শিক্ষা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখতে পারেন-

শিক্ষা মন্ত্রণালয়ে আবেদনের শর্ত

প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে। কোনো বিদেশি নাগরিককে বিবাহ করেননি এবং ভবিষ্যতেও করবেন না মর্মে চুড়ান্ত নিয়োগের সময় প্রতিশ্রুতি প্রদান করতে হবে। আবেদন অবশ্যই অনলাইনে ওয়েবসাইটে করতে হবে। আবেদনের কোন হার্ড কপি গ্রহণ করা হবে না।

সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্ত শাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে

১৫-০৪-২০২১ তারিখে প্রার্থীর বয়স ১৮-৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা প্রার্থীর ক্ষেত্রে বয়স অনূর্ধ্ব ৩২ বছর এবং বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার পুত্র-কন্যা প্রার্থীর ক্ষেত্রে বয়স অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

বাংলাদেশ সচিবালয় (ক্যাডার বহির্ভূত গেজেটেড কর্মকর্তা এবং নন-গেজেটেড কর্মচারী) নিয়োগ বিধিমালা, ২০১৪ (সংশোধিত-২০২০) অনুযায়ী “সাট-মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর এবং “অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক” পদে বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

Leave a Comment