বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩-Bangladesh Supreme Court Job Circular 2023: বাংলাদেশ সুপ্রীম কোর্ট, হাইকোর্ট বিভাগের নিম্নলিখিত শুন্যপদসমূহে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে সরাসরি নিয়োগের মাধ্যমে পূরণের নিমিত্ত নিম্নবর্ণিত শর্তাবলী সাপেক্ষে প্রত্যেকটি পদের বিপরীতে বর্ণিত যোগ্যতা সম্পন্ন বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা হচ্ছে।

বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ ২০২৩

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাসকল জেলা
সংস্থাবাংলাদেশ সুপ্রীম কোর্ট
ওয়েবসাইটsupremecourt.gov.bd
পদের সংখ্যা২টি পদে ৩ জন
বয়সসীমা১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাSSC/HSC
আবেদনের শেষ তারিখ০৩ আগস্ট, ২০২৩
আবেদনের মাধ্যমটেলিটক অনলাইনে

দেখে নিনঃ চলমান সরকারি চাকরির বিজ্ঞপ্তি

বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি 2023

বাংলাদেশ সুপ্রিম কোর্ট এর হাইকোর্ট বিভাগ একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ সুপ্রিম কোর্ট এর হাইকোর্ট বিভাগের শূন্য পদ সমূহে নিয়োগ প্রদানের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে শর্তসাপেক্ষে আগ্রহী প্রার্থীদের নির্ধারিত সময়ের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

  • আবেদন শুরু হবেঃ ১৬-০৭-২০২৩ ইং
  • আবেদনের শেষ তারিখঃ ০৩-০৮-২০২৩ ইং
  • আবেদনের ঠিকানাঃ http://supremecourt.teletalk.com.bd
বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখতে পারেন-

সুপ্রীম কোর্ট নিয়োগের শর্তাবলী

বাংলাদেশ সুপ্রীম কোর্টের ওয়েব সাইট (উপরে দেয়া আছে) হতে ডাউনলোডকৃত আবেদনপত্রের নির্ধারিত ফরম ও প্রবেশপত/উক্ত ডাউনলোডকৃত ফরম ও প্রবেশপত্রের ফটোকপি পূরণ করে আবেদন করা যাবে। নির্ধারিত ফরমে আবেদনপত্র ও প্রবেশপত্র পূরণ করে আগামী ০৩-০৮-২০২৩ তারিখের মধ্যে নিম্ন সাক্ষরকারী ডেপুটি রেজিস্ট্রার, বাংলাদেশ সুপ্রীম কোর্ট, আপীল বিভাগ, ঢাকা-১০০০ বরাবরে ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পৌছাতে হবে।

গত ১১/০৯/২০১৭ তারিখের ০১/২০১৭ নং এবং ১৯/০৩/২০২০ খ্রি. তারিখের ০১/২০২০ নং বিজ্ঞপ্তিমূলে জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত অফিস সহায়ক, এম.এল,এস,এস, চৌকিদার, মালী, ফরাস এবং সুইপার (পরিচ্ছন্নতা কর্মী)-এর শুন্যপদে যারা আবেদনপত্র দাখিল করেছেন, তাদের পুনরায় আবেদন করার প্রয়োজন নেই। তাদের আবেদনপত্রের বৈধতা সাপেক্ষে প্রবেশপত্র ইস্যু করা হবে।

প্রার্থীর বয়সসীমা ১০/০৫/২০২২ তারিখ ১৮ (আঠারো) হতে ৩০ (ত্রিশ) বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য হবে না। অন্যান্য কোটার আবেদনকারীগণকে আবেদনপত্রে কোটার নাম উল্লেখ করতে হবে।

বিভাগীয় প্রাথীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদনপত্র দাখিল করতে হবে এবং নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূলকপি মৌখিক পরীক্ষার সময় দাখিল করতে হবে।

আবেদনপত্রের সাথে প্রার্থীর সদ্য তোলা ০৩ (তিন) কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি ও সংশ্লিষ্ট ট্রেজারী চালানের কপি সংযুক্ত করতে হবে। ছবি ও ট্রেজারী চালান ব্যতিত অন্য কোন কাগজপত্র আবেদনপত্রের সাথে দাখিলের প্রয়োজন নেই। তবে মৌখিক কাগজপাত্রের মূলকপি প্রদর্শন করতে হবে এবং উক্ত সনদপত্র ও কাগজপত্রের ০১ সেট ফটোকপি ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক তার নামযুক্ত সীলসহ সত্যায়নপূর্বক দাখিল করতে হবে।

আবেদনপত্রের সাথে পরীক্ষা ফি বাবদ ০১ নম্বর ক্রমিকে বর্ণিত পদের জন্য ১০০/- (একশত) টাকা এবং ০২-০৬ নম্বর ক্রমিকে বর্ণিত পদের জনা ৫০/- ট্রেজারী চালানের মাধ্যমে ১-৬১২১-০০১০-২০৩১ নং কোডের অনুকূলে বাংলাদেশ ব্যাংক/সোনালী ব্যাংকে জমা করে ট্রেজারী চালানের মূলকপি এবং ১০/- টাকার ডাকটিকেটযুক্ত নিজ বর্তমান ঠিকানা সম্বলিত ৯.৫*৪” সাইজের একটি ফেরত খাম আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে। উক্ত ফেরত খামের উপর ডানপাশে অবশ্যই পদের নাম, নিজ জেলা ও প্রযোজ্য ক্ষেত্রে কোটা উল্লেখ করতে হবে।

নির্ধারিত তারিখ ও সময়ের পর প্রাপ্ত দরখাস্ত গ্রহণযোগ্য হবে না। অসম্পূর্ণ ও ত্রুটিপূর্ণ এবং বিলম্বে প্রাপ্ত দরখাস্ত সরাসরি বাতিল বলে গণ্য হবে।

নিয়োগকারী কর্তৃপক্ষ প্রয়োজনে যে কোনো পদের পদ সংখ্যা হ্রাস-বৃদ্ধি, বিলুপ্তকরণের ক্ষমতা সংরক্ষণ করেন। নিয়োগের ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

13 thoughts on “বাংলাদেশ সুপ্রীম কোর্ট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩”

  1. দাদা ধন্যবাদ আমাদের এই ভাবে সাহায্য করার জন্য।

    Reply

Leave a Comment