প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ঃ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উদ্যোগে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো কর্তৃক বাস্তবায়নাধীন দেশ-বিদেশে কর্মসংস্থানের জন্য ড্রাইভিং প্রশিক্ষণ প্রদান শীর্ষক প্রকল্পের আওতায় ৬৪ টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ড্রাইভিং নপ্রশিক্ষণ কোর্স চালুর লক্ষ্যে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে প্রকল্প মেয়াদের জন্য জনবল নিয়োগের নিমিত্ত প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে আবেদনপত্র আহ্বান করা হচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাসকল জেলা
চাকরি দাতা প্রতিষ্ঠানপ্রবাসী কল্যাণ মন্ত্রণালয়
অফিসিয়াল ওয়েবসাইটhttps://probashi.gov.bd
চলমান বিজ্ঞপ্তি০২টি
মোট পদ০২+০৩ টি
পদের সংখ্যা১৪২+৯০ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাএসএসসি/ডিপ্লোমা
আবেদনের শেষ তারিখ২০ অক্টোবর ও ২৭ নভেম্বর, ২০২১
আবেদনের মাধ্যমডাকযোগে/ব্যক্তিগতভাবে

আরো দেখুন- সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

এতদ্বারা বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (অনিবাসী বাংলাদেশি) নির্বাচন নীতিমালা, ২০১৮ অনুযায়ী নিম্নবর্ণিত তিনটি ক্যাটাগরিতে বাণিজ্যিক গুরুত্তপূর্ণ ব্যক্তি (অনিবাসী বাংলাদেশি), ২০২২ নির্বাচনের লক্ষ্যে আগ্রহী ও যোগ্যতাসম্পন্ন সকল অনিবাসী বাংলাদেশির নিকট হতে নিসোক্ত শর্তাধীনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

শূণ্যপদঃ ড্রাইভিং ইন্সট্রাক্টর (ব্যবহারিক)
পদের সংখ্যাঃ ১০৬ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
ন্যুনতম এসএসসি পাশ। বিআরটিএর ইনট্রাক্টর লাইসেন্সধারী হতে হবে, অনুমোদিত ড্রাইভিং প্রশিক্ষণ ইন্সটিটিউটে প্রশিক্ষক অন্যান্য আর্থিক হিসেবে ৩ (তিন) বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
মাসিক সম্মানীঃ ৪০,০০০ টাকা

শূণ্যপদঃ ড্রাইভিং ইন্সট্রাক্টর (ত্বাত্তিক)
পদের সংখ্যাঃ ৩৬ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
ডিপ্লোমা হন অটোমোবাইল/মেকানিক্যাল পাশ। লাইসেন্স থাকলে অগ্রাধিকার।
মাসিক সম্মানীঃ ৪০,০০০ টাকা

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখুন-

আবেদনপত্র প্রেরণের নিয়মাবলী

সাদা কাগজে (কম্পিউটার টাইপকৃত) ক) প্রার্থীর নাম, খ) পিতা/স্বামীর নাম, গ) মাতার নাম, ঘ) জন্ম তারিখ, ও) পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের তারিখে বয়স, চ) বর্তমান ঠিবানা (মোবাইল ও ই-মেইলসহ), ছ) স্থায়ী ঠিকানা, জ) নিজ জেলা, ঝ) জাতীয়তা, ঞ) শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা ইত্যাদি উল্লেখ পূর্বক আগামী ২০/১০/২০২১ তারিখ বিকাল ৫ঃ০০ টার পূর্বে প্রকল্প পরিচালক, “দেশ-বিদেশে কর্মসংস্থানের জন্য ডাইভিং প্রশিক্ষণ প্রদান” শীর্ষক প্রকল্প, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো, ৮৯/২ (৮ম তলা), কাকরাইল, ঢাকা-১০০০ বরাব আবেদনপর্কক উক্ত ঠিকানায় ডাকযোগে পৌছাতে হবে। বিলম্বে পাপ্ত আবেদনপন বাতিল বলে গণ্য হবে।

আবেদন পত্রের সাথে ১ম শ্রেনীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত (ক) সকল যোগ্যতা ও অভিজ্ঞতা সনদপত্র, (খ) সদ্য তোলা ৩ (তিন) কপি পাসপোর্ট সাইজের ছবি, (গ) জাতীয় পরিচয়পত্র/ইউনিয়ন/পোরসভা/সিটি কর্পোরেশনের চেয়ারম্যান/কমিশনার কর্তৃক নাগরিক সনদপত্র/জন্মনিবন্ধন/পাসপোর্টের কপি সংযুক্ত করতে হবে এবং ১ম শ্রেনীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র সংযুক্ত করতে হবে।

মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান/পোষ্য প্রার্থীদের ক্ষেত্রে অবশ্যই মুক্তিযুদ্ধ বিষয়ক সন্ত্রণালয়ের সনদপত্রের গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত অনুলিপি আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।

উপজাতীয় প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা প্রশাসক/উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্তৃক প্রদত্ত উপজাতীয় বিষয়ক সনদ পত্রের সত্যায়িত অনুলিপি সংযুক্ত করতে হবে।

চাকুরীরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। মূল আবেদন পত্র নির্ধারিত তারিখের মধ্যে অবশ্যই পৌছাতে হবে। লিখিত ও ব্যবহারিক পরীক্ষা এবং সাক্ষাৎকারে অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

প্রাথমিক বাছাইয়ের পর কর্তৃপক্ষের বিবেচনায় কেবলমাত্র উপযুক্ত প্রার্থীগণকে পরীক্ষায় অংশগ্রহণের জন্য পত্র/ই-মেইল/ মোবাইলের মাধ্যমে জানানো হবে। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের কারণে কর্তৃপক্ষ পরীক্ষা গ্রহণ করতে অথবা প্রার্থীত পদে নিয়োগ প্রদান করতে বাধ্য থাকবে না।

ত্রুটিপূর্ণ বা অসম্পূর্ণ দরখাস্ত বাতিল বলে গণ্য করা হবে।এজন্য কোন কারণ/ব্যাখ্যা প্রদান করতে কর্তৃপক্ষ বাধ্য নয়। নিয়োগ প্রাপ্তদের যোগদানের পূর্বে নির্ধারিত ছকে চুক্তি পত্রে স্বাক্ষর করতে হবে চুক্তির মেয়াদ শেষে চুক্তিপত্র অব্যাহতিপত্র হিসাবে গণ্য করা হবে।

বিজ্ঞপ্তিতে বর্ণিত পদে সম্পূর্ণ অস্থায়ীভিত্তিতে শুধুমাত্র প্রকল্পের মেয়াদের জন্য নিয়োগ করা হবে। প্রকল্পের মেয়াদ শেষে সংশ্লিষ্ট কর্মচারীর পদ স্বয়ংক্রিয়ভাবে বিলুপ্ত হবে এবং চাকরির অবসান হবে।এ জন্য আলাদাভাবে চাকরিচ্যুতির কোন নোটিশ বা পত্র দেয়া হবে না।

কোটা সংক্রান্ত সর্বশেষ সরকারি বিধিমালা অনুসরণ করা হবে। সর্বক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের সিদ্ধান্ত চুড়ান্ত বলে বিবেচিত হবে এবং যথাযথ কর্তৃপক্ষ এ ব্যাপারে কোন প্রকার কারণ দর্শাতে বাধ্য থাকবে না।

নিয়মিত চাকরির আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ এ যুক্ত হতে পারেন

8 thoughts on “প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১”

  1. স্যার, ইন্সট্রাক্টর লাইসেন্সধারী ব্যক্তি ছাড়া সাধারণ লাইসেন্সধারী (হালকা লাইসেন্সধারী) ব্যক্তি কি আবেদন করতে পারবেন?

    Reply
  2. এটার যাচাইবাছাই কোথায় হবে। প্রতেক জেলা কি হবে নাকি ?

    Reply

Leave a Comment