সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২-Department of Military Lands and Cantonment (DMLC) Job Circular 2022: প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত ১০ম ও ১১তম গ্রেডের নিম্ন বর্ণিত স্থায়ী শূন্য পদ পূরণের নিমিত্ত বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। আমাদের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে আরও বিস্তারিত পাবেন।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাসকল জেলা
নিয়োগ দাতা প্রতিষ্ঠানসামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর
মোট পদ০৪ টি
পদের সংখ্যা৪৯ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাস্নাতক ডিগ্রি
আবেদন শুরু০১ এপ্রিল, ২০২২
আবেদনের শেষ তারিখ০৮ মে, ২০২২
আবেদন করা যাবেঅনলাইনে

দেখে নিনঃ চলমান সরকারি চাকরির বিজ্ঞপ্তির তালিকা

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ ২০২২

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরের আওতাধীন বিভিন্ন সেনানিবাসে ক্যান্টনমেন্ট বোর্ড পরিচালিত প্রতিষ্ঠানসমূহ বিদ্যমান নিম্নবর্ণিত শুন্য পদে নিয়োগের জন্য নির্ধারিত যোগ্যতাসম্পন্ন বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

১। পদের নামঃ জুনিয়র শিক্ষক
পদ সংখ্যাঃ ৪২ টি
বেতনঃ প্রতিষ্ঠান নির্ধারিত বেতন কাঠামো অনুযায়ী
যোগ্যতাঃ স্নাতক/ সমমানের ডিগ্রী।

২। পদের নামঃ জুনিয়র শিক্ষক (ধর্ম)
পদ সংখ্যাঃ ২ টি
বেতনঃ প্রতিষ্ঠান নির্ধারিত বেতন কাঠামো অনুযায়ী
যোগ্যতাঃ স্নাতক/ সমমানের ডিগ্রী।

৩। পদের নামঃ জুনিয়র শিক্ষক (চারু ও কারুকলা)
পদ সংখ্যাঃ ৪ টি
বেতনঃ প্রতিষ্ঠান নির্ধারিত বেতন কাঠামো অনুযায়ী
যোগ্যতাঃ স্নাতক/ সমমানের ডিগ্রী।

৪। পদের নামঃ জুনিয়র শিক্ষক (শারীরিক শিক্ষা)
পদ সংখ্যাঃ ১ টি
বেতনঃ প্রতিষ্ঠান নির্ধারিত বেতন কাঠামো অনুযায়ী
যোগ্যতাঃ স্নাতক/ সমমানের ডিগ্রী।

প্রার্থীকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনের মাধ্যমে আবেদন করতে প্রার্থীকে সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরের আবেদনের ওয়েবসাইটে (job.shmrmi.gov.bd) গিয়ে আবেদন ফরমটি পূরণ করে সাবমিট করতে হবে।

সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখতে পারেন-

আবেদনের শর্তাবলি

প্রার্থীর বয়স ২৫ মার্চ, ২০২০ তারিখে সর্বোচ্চ ৩০ বছর প্রার্থীর বয়সের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়। বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সবেচ্চি বয়সসীমা ৩২ বছর।

প্রার্থীর আবেদনপত্র শুধুমাত্র অনলাইনেই গ্রহণ করা হবে। সরাসরি/ডাকযোগে কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না। আবেদনকারীর সমগ্র শিক্ষা জীবনে ০১ (এক)টির বেশি ওয় বিভাগ/শ্রেপি/জিপিএ ২.৫ এর নীচে গ্রহণযোগ্য নয় ।

শিক্ষকগণের নিয়োগ হবে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে পরবর্তীতে বিভাগীয় পরীক্ষায় উত্তীর্ণদের চাকুরির ভিত্তিতে স্থায়ীকরণ করা হবে। সহকারী শিক্ষক ও জুনিয়র শিক্ষক পদে প্রার্থীদের প্রিলিমিনারি (প্রয়োজনে), লিখিত, মৌখিক ও পাঠদান/ব্যবহারিক পরীক্ষা নেয়া হবে।

চাকুরিরত প্রার্থীদের ক্ষেতে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি গ্রহণ করে আবেদন করতে হবে এবং উক্ত অনুমতি পত্র মৌখিক পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করতে হবে।

নিয়োগ পরীক্ষায় অংশগহণের জন্য কোন দৈনিক/ভ্রমণ ভাতা প্রদান করা হবে না। এছাড়া আবেদনকারী বীর মুক্তিযোদ্ধার/শহীদ মুক্তিযোদ্ধার পুতর-কন্যারপুত্র-কন্যা হলে মুক্তিযোদ্ধা সনদসহ সংশিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউঙ্গিলর/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্র দাখিল করতে হবে।

নিয়োগের ক্ষেত্রে সরকারের প্রচলিত সর্বশেষ বিধি-বিধান অনুসরণ করা হবে। উক্ত চাকুরি সামরিক ভুমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরের আওতাধীন বিভির ক্যান্টনমেন্ট বোর্ড পরিচালিত প্রতিষ্ঠান সমূহে বদলিযোগ্য হবে।

নির্বাচিত ও পেমেন্ট ভেরিফাইড প্রার্থীদের প্রদানকৃত তথ্যের সঠিকতা যাচাইপূ্বক নিয়োগ প্রদানের সুপারিশ করা হবে। সুপারিশকৃত প্রার্থীদের পরবর্তীকালে কোনো সময়ে কোনো যোগ্যতার বা কাগজপত্রাদির ঘাটতি ধরা পড়লে সনদ জালিয়াতির প্রমাণ পাওয়া গেলে, অসত্য তথ্য প্রদান করলে বা কোনো উল্লেখযোগ্য ভুলক্রটি পরিলক্ষিত হলে উক্ত প্রার্থীর সুপারিশ বাতিল বলে গণ্য হবে। তাছাড়া প্রার্থীকে ফৌজদারী আইনে সোপর্দ করা হবে।

চাকুরিতে নিয়োগের পর এরূপ কোন তথ্য প্রকাশ পেলে বা প্রমাণিত হুলে তাকে চাকুরি হতে বরখান্ত করা ছাড়াও তার বিরুদ্ধে যে কোনো উপমুক্ত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ এ লাইক দিয়ে রাখুন

10 thoughts on “সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২”

  1. ২৫ শে মার্চ ২০২০ হিসে আবেদন করতে পারবে?

    Reply
  2. বিজ্ঞপ্তিতে দেয়া আছে ৫০০/-(চার্জ প্রযোজ্য)

    Reply

Leave a Comment