বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২-Bangladesh Sugarcrop Research Institute job circular 2022: বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট, ঈশ্বরদী, পাবনা এর রাজস্ব খাতে নিম্নবর্ণিত শূন্য পদসমূহে অস্থায়ী ভিত্তিতে নিয়োগের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকের নিকট হতে ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট নিয়োগ ২০২২

বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট তাদের নতুন এই নিয়োগ ২০২২ বিজ্ঞপ্তিতে শিক্ষক সহ বিভিন্ন ৩টি পদে মোট ৬ জন জনবল নিয়োগ দিবে। কয়েকটি পদে সকল জেলা ও বাকি পদ গুলোতে নির্ধারিত জেলা সমূহের প্রার্থীরা আবেদন করতে পারবেন।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাসকল জেলা
প্রতিষ্ঠানবাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট
অফিসিয়াল ওয়েবসাইটbsri.gov.bd
মোট পদ৩টি
পদের সংখ্যা৬ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাস্নাতক/স্নাতকোত্তর/এমবিবিএস
আবেদনের সময়সীমা২৬ জুলাই, ২০২২
আবেদনের মাধ্যমডাকযোগে ও অনলাইনে

আরো দেখুন- সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সকল পদের বিস্তারিত তথ্য দেখতে নিচের অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন-

  • আবেদন প্রক্রিয়া শুরু হবেঃ ২৭-০৬-২০২২
  • আবেদনের শেষ তারিখঃ ২৬-০৭-২০২২
  • আবেদনের ঠিকানাঃ bsri.teletalk.com.bd
বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি-১

পদের নামঃ বৈজ্ঞানিক কর্মকর্তা
পদ সংখ্যাঃ ৪ টি
বেতনঃ ২২০০০-৫৩০৬০ টাকা
যোগ্যতাঃ স্নাতকোত্তর/ সমমানের ডিগ্রী।

বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি-২

আরো পড়ুন-

Bangladesh Sugar Crop Research Institute Job Circular 2022

আবেদনকারীর বয়স ০২/০৭/২০২১ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে থাকতে হবে। তবে বিএসআরআই রাজস্ব খাতে চাকুরীতে নিয়োজিত আছেন এইরূপ বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য হবে। শুধুমাত্র মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর।

তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যাদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। শিক্ষাগত যোগ্যতার সনদ এবং জাতীয় পরিচয় পরের ভিত্তিতে বয়স নির্ধারণ করা হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

কেবলমাত্র উপযুক্ত এবং ক্রটিমুক্ত আবেদনকারীদেরকে লিখিত পরীক্ষায় ডাকা হবে। পরবর্তীতে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদেরকে মৌখিক পরীক্ষায় ডাকা হবে। লিখিত ও মৌখিক পরীক্ষায় উপস্থিত হওয়ার জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা, ভুয়া বা ভুল প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। মৌখিক পরীক্ষার সময় সকল সনদের মূলকপি প্রদর্শন করতে হবে এবং গেজেটেড কর্মকর্তা (নামসহ) কর্তৃক সত্যায়িত সকল সনদপত্রের ছায়ালিপি দাখিল করতে হবে।

নিয়োগের ক্ষেত্রে কোটা সংক্রান্ত সরকারের সর্বশেষ নীতিমালা অনুসরণ করা হবে। জেলার স্থায়ী বাসিন্দা প্রমাণের সনদ হিসেবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি করপোরেশন প্রদন্ত সনদ দাখিল করতে হবে।

যদি কোন প্রার্থী বাংলাদেশের নাগরিক না হন কিংবা বাংলাদেশের নাগরিক নন এমন কোন ব্যক্তিকে বিয়ে করেন বা করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হন তবে তিনি সরাসরি নিয়োগ লাভের জন্য উপযুক্ত বিবেচিত হবেন না।

কোন ধরনের তদবির কিংবা সুপারিশ, প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে। কোন প্রকার কারণ দর্শানো ব্যতিরেকে কর্তৃপক্ষ এ নিয়োগ বিজ্ঞপ্তি সংশোধন/বাতিল করতে পারবে।

বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট এর ওয়েবসাইটে বিজ্ঞপ্তি দেখা যাবে। নিয়োগ সংক্রান্ত যে কোন বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

নিয়োগযোগ্য পদসংখ্যা কম বেশি করার ক্ষমতা কর্তৃপক্ষের নিকট সংরক্ষিত থাকবে। আবেদনকারী পিতার নাম, মাতার নাম, জন্মতারিখ ও নিজ জেলাসহ অন্যান্য সকল তথ্য সংশ্লিষ্ট সনদে যে ভাবে লেখা রয়েছে অনলাইন আবেদন ফরমে এবং পরবর্তীতে সেভাবে লিখতে হবে।

মুদ্রিত/ হস্তলিখিত কোন প্রকার আবেদন বা কাগজপত্র ডাকযোগে বা অন্য কোন উপায়ে প্রেরণ করা হলে তা গ্রহণযোগ্য হবে না।

পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন। আবেদনের সময়সীমা নিম্নরূপ- নিম্নের সময়সীমার মধ্যে USER ID প্রাপ্ত প্রার্থীগণ অনলাইন-এ আবেদনপত্র সাবমিট এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময়ঃ ০৩/০৬/২০২১ সকাল ১০ টা। আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়ঃ ০২/০৭/২০২১ বিকাল ৫ টা

অনলাইন আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ প্রস্থ ৮০ পিক্সেল) ও রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০ প্রস্থ ৩০০ পিক্সেল) স্ক্যান করে নির্ধারিত স্থানে সাবমিট করবেন।

আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু আবেদনপত্র দাখিল করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। সকল প্রার্থী অনলাইনে পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্টকপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।

নিয়মিত চাকরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ফেসবুক পেজ এ যুক্ত হতে পারেন

Leave a Comment