ব্র্যাক ব্যাংকে চাকরির নিয়োগ ২০২১

ব্র্যাক ব্যাংকে চাকরির নিয়োগ ২০২১ – BRAC Bank Job Circular 2021: ব্যাক ব্যাংক বাংলাদেশের অন্যতম জনপ্রিয় একটি বেসরকারি ব্যাংক। অত্যাধুনিক সব সুযোগ-সুবিধার মাধ্যমে ব্র্যাক ব্যাংক লিমিটেড অল্প সময়ের মাঝে দেশের মানুষের আস্থা অর্জন করতে পেরেছে। ব্যাক ব্যাংকে ক্যারিয়ার গড়তে চাইলে সম্প্রতি প্রকাশিত নতুন জব সার্কুলার গুলো দেখতে পারেন।

ব্র্যাক ব্যাংক নিয়োগ 2021

চাকরির ধরনবেসরকারি চাকরি
জেলাসকল জেলা
প্রতিষ্ঠানব্র্যাক ব্যাংক
ওয়েবসাইটhttps://www.bracbank.com
শূণ্যপদ০২টি
পদের সংখ্যাঅনির্দিষ্ট
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাস্নাতক/বিএসসি
আবেদনের শেষ তারিখ১৫ আগস্ট, ২০২১

আরো দেখুন- গ্রামীণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি

ব্র্যাক ব্যাংক জব সার্কুলার 2021

শূণ্যপদঃ এসোসিয়েট ম্যানেজার
শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতাঃ
যেকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি ডিগ্রি
পদের সংখ্যাঃ অনির্দিষ্ট
কর্মস্থলঃ ঢাকা
আবেদনের শেষ সময়ঃ ১৫ আগস্ট, ২০২১

ব্র্যাক ব্যাংকে চাকরির নিয়োগ ২০২১
ব্র্যাক ব্যাংকে চাকরির নিয়োগ

শূণ্যপদঃ রিজিয়নাল ক্রেডিট হেড
শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতাঃ
যেকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (সংশ্লিষ্ট বিষয় থাকলে অগ্রাধিকার) এবং সংশ্লিষ্ট কাজে কমপক্ষে ১০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
কর্মস্থলঃ ঢাকা
আবেদনের শেষ সময়ঃ ০৭ আগস্ট, ২০২১

ব্র্যাক ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
ব্র্যাক ব্যাংক নতুন নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখতে পারেন-

এক নজরে ব্র্যাক ব্যাংক

ব্যবসা ও বাজারের প্রতি দৃষ্টিভঙ্গি সম্পন্ন, সামাজিকভাবে দায়বদ্ধ একটি লাভজনক প্রতিষ্ঠান হিসেবে ব্র্যাক ব্যাংককে প্রতিষ্ঠা করা – যা ব্র্যাক ও এর অংশীদারদের দারিদ্রমুক্ত, আলোকিত ও সুস্থ গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তুলতে সহযোগিতা করবে।

ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ব্যাংকিং-সুবিধা প্রদানের লক্ষ্যে ব্র্যাক ব্যাংক লিমিটেড-এর যাত্রা শুরু। মূল প্রতিষ্ঠান বিশ্বের বৃহত্তম বেসরকারি সংস্থা ব্র্যাক থেকে অনুপ্রেরণা নিয়ে, ব্র্যাক ব্যাংক বিশেষ করে ছোট ও মাঝারি উদ্যোক্তাদের (এসএমই) আনুষ্ঠানিক ব্যাংকিং-সেবার আওতায় আনার উদ্দেশ্যে ক্ষুদ্র ঋণ কার্যক্রমের সূচনা করে। ব্র্যাক ব্যাংকের ঋণ-গ্রহীতাদের প্রায় অর্ধেক অংশ ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা – সংক্ষেপে যাদের বলা হয় ‘এসএমই’।

২০০১ সালে ব্র্যাক ব্যাংক শুরুটা অন্যান্য ব্যাংকের মতো হয়নি। ব্যাংকের উদ্যোক্তারা এটা বুঝতে পেরেছিলেন যে, অবহেলিত ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা দেশের উৎপাদন ও কর্মসংস্থান সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। গত কয়েক দশক ধরে গতানুগতিক ধারার ব্যাংকগুলো এই খাতে বিনিয়োগ করতে ইচ্ছুক ছিলো না।

বাংলাদেশের ব্যাংকিং-খাত থেকে এসএমই উদ্যোক্তারদের অর্থ-প্রাপ্তি যখন প্রায় অসম্ভব হয়ে ওঠে, তখনই ব্র্যাক ব্যাংক এগিয়ে আসে এবং ব্যাংকিং খাতে বাইরে থাকা এসএমই উদ্যোক্তাদের অর্থায়নের পদক্ষেপ নেয়।

ব্র্যাক ব্যাংক এমন একটি গতিশীল প্রতিষ্ঠান, যেখানে এর প্রতিটি কার্যক্রমই মূল কর্মকান্ড হিসেবে মূল্যায়ন করা হয়। এটি বাংলাদেশ থেকে গ্লোবাল অ্যালায়েন্স ফর ব্যাংকিং অন ভ্যালু (জিএবিভি) -এর একমাত্র সদস্য। গ্লোবাল অ্যালায়েন্স ৪৮টি (এশিয়া, আফ্রিকা, অস্ট্রেলিয়া, ল্যাটিন আমেরিকা, উত্তর আমেরিকা এবং ইউরোপ জুড়ে বিভিন্ন দেশে পরিচালিত) আর্থিক প্রতিষ্ঠান পরিচালনা করে – যাঁরা ৪১ মিলিয়নেরও বেশি গ্রাহককে সেবা প্রদান করে, যাঁদের রয়েছে ১২৭ বিলিয়ন মার্কিন ডলার সম্পদের মালিকানা এবং ৪৮,০০০ কর্মীর নেটওয়ার্ক।

ব্র্যাক ব্যাংকের রয়েছে থ্রি পি দর্শন – মানুষ, গ্রহ এবং লাভ। আমরা বিশ্বাস করি যে আমরা যাঁদের সাথে কাজ করি এবং যাঁদের আমরা পরিচালনা করি তাঁদের প্রতি আমাদের দায়বদ্ধতা রয়েছে। একটি দৃষ্টিভঙ্গি ভিত্তিক ব্যাংক হিসাবে আমরা জনগণ ও সমাজের কল্যাণে কাজ করতে পছন্দ করি। তথ্যসূত্রঃ ব্র্যাক ব্যাংক

নিয়মিত ব্যাংকের চাকরির আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ এ যুক্ত হতে পারেন

2 thoughts on “ব্র্যাক ব্যাংকে চাকরির নিয়োগ ২০২১”

Leave a Comment