বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ BIWTA Job Circular 2023-এর নিম্নবর্ণিত পদে বিভিন্ন ক্যাটাগরির শূন্যপদে নিয়োগের নিমিত্ত অনলাইন-এ দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। বাংলাদেশের সকল জেলার প্রার্থিরা অনলাইনে নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করতে পারবেন।

অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এর অধীনে শূন্য পদে সরাসরি নিয়োগের জন্য বর্ণিত শর্তাধীনে শুধুমাত্র বাংলাদেশী নাগরিকদের নিকট হতে অনলাইনে এ দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাসকল জেলা
নিয়োগ দাতা প্রতিষ্ঠানবিআইডব্লিউটিএ (BIWTA)
ওয়েবসাইটbiwta.gov.bd
মোট পদ১৮টি
পদের সংখ্যা৭৪ জন
বয়স১৮-৫০ বছর
শিক্ষাগত যোগ্যতাএসএসসি-স্নাতক/স্নাতকোত্তর
আবেদনের শেষ তারিখ০১ জুলাই, ২০২৩
আবেদনের মাধ্যমঅনলাইনে

দেখে নিনঃ চলমান সরকারি চাকরির বিজ্ঞপ্তির তালিকা

অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ নিয়োগ ২০২৩

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এর নিচে বর্ণিত ১৮ ক্যাটাগরির ৭৪টি শূন্য পদে নিয়োগের নিমিত্ত বর্ণিত শর্তাধীনে বাংলাদেশী নাগরিকদের নিকট হতে অনলাইনে এ দরখাস্ত আহ্বান করা হল। আগামী ০১-০৭-২০২৩ ইং পর্যন্ত আবেদন করা যাবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি

আরও দেখতে পারেন-

বিআইডব্লিউটিএ নিয়োগের শর্তাবলী

০৭/০৫/২০২৩ তারিখে প্রার্থীদের বয়স উল্লেখ করতে হবে। আগ্রহী প্রার্থীদেরকে ০৫/০৬/২০২৩ তারিখ পর্যন্ত শুধুমাত্র jobsbiwta.gov.bd এর মাধ্যমে অন-লাইনে আবেদন দাখিল করতে হবে।

আবেদন করার সময় ফরম পূরনের নিয়ম ও অন্যান্য শর্তাবলী jobsbiwta.gov.bd সাইটে পাওয়া যাবে। অনলাইনে আবেদন করার পর প্রাপ্ত Applied ID ব্যবহার করে ৭২ ঘন্টার মধ্যে Applied ID টি যথাযথভাবে সংরক্ষণ করতে হবে ।

উক্ত Applied ID টি রকেটের Biller Number হিসেবে ব্যবহার করে ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং রকেটের মাধ্যমে বিআইডব্রিউটিএ’র বিলার আইডি নং-৪২২ এ আবেদন ফি বাবদ ক্রমিক নং-০১ ও ০২ এ বর্ণিত পদের জন্য ৩২০ (তিনশত বিশ) টাকা এবং ক্রমিক নং-০৩-১১ এ বর্ণিত পদের জন্য ২১৫/- (দুইশত পনেরো) টাকা (অফেরৎযোগ্য) আবেদন ফি জমা দিতে হবে, অন্যথায় আবেদন পত্রটি স্বয়ংক্রিয়ভাবে বাতিল হয়ে যাবে।

আবেদনকারীগণকে নিজ নিজ Applied ID ব্যবহার করে jobsbiwta.gov.bd ওয়েব-সাইট থেকে প্রবেশপত্র সংগ্রহ করার জন্য আবেদনপত্র উল্লিখিত মোবাইল নম্বরে যথা সময়ে SMS প্রদানের মাধ্যমে অবহিত করা হবে।

প্রার্থীদেরকে প্রাথমিকভাবে কোন কাগজপত্র প্রেরণ করতে হবে না। মৌখিক/ব্যবহারিক পরীক্ষা (প্রযোজ্য ক্ষেত্রে) গ্রহণের সময় প্রার্থীদের আবেদনে উল্লিখিত তথ্যাদির সমর্থনে প্রয়োজনীয় দলিলাদি দাখিল করতে হবে।

চাকুরীরত প্রার্থীগণ-কে তাদের নিয়োগকারী কর্তৃপক্ষের মাধ্যমে উত্তীর্ণ হলে চাকুরীরত প্রতিষ্ঠানের নিকট থেকে অব্যাহতি পত্র দাখিল করতে হবে। রীট পিটিশন নং-৭৯২৯/২০১৫ মামলার বাদীগণের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধিদের ক্ষেত্রে বয়স ৩২ (বত্রিশ) বছর এবং মুক্তিযোদ্ধার নাতী/নাতনীদের ক্ষেত্রে বয়সচ ৩০ (ত্রিশ) বছর।

অসম্পর্ণ/ভুল তথ্য সম্বলিত দরখাস্ত কোন প্রকার যোগাযোগ ব্যতিরেকেই বাতিল করা হবে। নিয়োগের ক্ষেত্রে কোটা সংক্রান্ত সরকারি নীতিমালা ও অন্যান্য বিধি-বিধান যথাযথভাবে অনুসরণ করা হবে।

বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে স্থায়ী ঠিকানা হিসেবে স্বামীর স্থায়ী ঠিকানা ব্যবহার করতে হবে। প্রার্থীদের নিয়োগ প্রদান করা বা না করার ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষ চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের অধিকার সংরক্ষণ করেন।

9 thoughts on “বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩”

  1. এটা কি স্থায়ী জব নাকি অস্থায়ী জব প্লিজ বলবেন।

    Reply
      • ভাই এই সার্কুলারে এসএমএস কত তারিখে আসবে

        Reply
      • 17মে একটা সার্কুলার ছারছিলো বিআইডব্লিউটিএ 31মে আবেদনের লাস্ট ডেট ছিল এই সার্কুলারে এসএমএস কত তারিখে আসবে বলতে পারেন ভাই।

        Reply
  2. 17মে একটা সার্কুলার ছারছিলো বিআইডব্লিউটিএ 31মে আবেদনের লাস্ট ডেট ছিল এই সার্কুলারে এসএমএস কত তারিখে আসবে বলতে পারেন ভাই।

    Reply
      • বিআইডব্লিউটিএ 29-3-2022একটা সার্কুলার ছারছিলো 363জন লোক নিয়োগ দিছিলো এটার এসএমএস কত তারিখে আসবে ভাই

        Reply
  3. ১ ও ২ নং এর পরিক্ষা কি লিখিত ও মৌখিক উভয় ভাবেই হবে?

    Reply

Leave a Comment