পরিকল্পনা কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পরিকল্পনা কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ঃ পরিকল্পনা কমিশনে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি বের হয়েছে। পরিকল্পনা কমিশনের কার্যক্রম বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন কার্যক্রম বিভাগে একটি নতুন ভিজিটাল ডাটাবেজ সিস্টেম স্থাপনের মাধ্যমে উন্নয়ন বাজেট ব্যবস্থাপনা পদ্ধতি শক্তিশালীকরণ প্রকল্পে জনবল নিয়োগের লক্ষ্যে বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট হতে আবেদন আহবান করা হচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাউল্লেখিত জেলা
প্রতিষ্ঠানপরিকল্পনা কমিশন
ওয়েবসাইটhttps://plandiv.gov.bd
মোট পদ০৬টি
পদের সংখ্যা৩৩ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাএসএসসি-স্নাতক
আবেদন শুরু২১ ডিসেম্বর, ২০২১
আবেদনের শেষ তারিখ১০ জানুয়ারি, ২০২২
আবেদনের মাধ্যমটেলিটক অনলাইনে

দেখে নিনঃ চলমান সকল চাকরির বিজ্ঞপ্তির তালিকা

পরিকল্পনা কমিশন নিয়োগ ২০২২

পরিকল্পনা বিভাগের রাজস্ব খাততভুক্ত শূন্য পদে অস্থায়ী ভিত্তিতে সরাসরি নিয়োগের মাধ্যমে পূরণের জন্য নিম্নবর্ণিত শর্তসাপেক্ষে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহবান করা যাচ্ছে। পূরণযোগ্য পদের নাম, শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য তথ্যের বিবরণ নিম্নরূপ।

পরিকল্পনা কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
পরিকল্পনা কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
পরিকল্পনা কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
পরিকল্পনা কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
পরিকল্পনা কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি

আরো পড়ুন-

আবেদনের শর্তাবলী

প্রার্থীর নাম, পিতা/স্বামীর নাম, মাতার নাম, বর্তমান ও স্থায়ী ঠিকানা, জাতীয়তা, নিজ জেলা, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা জন্ম তারিখ ইত্যাদি উল্লেখপূর্বক দরখান্তের সাথে সদ্য তোলা ৩ (তিন) কপি পাসপোর্ট আকারের সত্যায়িত ছবি, জাতীয় পরিচয়পত্র, নাগরিকত্ব ও চারিত্রিক সনদপত্র, শিক্ষাগত ও অভিজ্ঞতা সম্পর্কিত সকল সার্টিফিকেট-এর সত্যায়িত কপি এবং অন্যান্য সংশ্লিষ্ট কাগজপত্রসহ প্রকল্প পরিচালক, জাতীয় উন্নয়ন প্রশাসন একাডেমি প্রতিষ্ঠা (২য় সংশোধিত) প্রকল্প, ভবন নং- ১৮, কক্ষ নং-৩১, সাধারণ অর্থনীতি বিভাগ, বাংলাদেশ পরিকল্পনা কমিশন, শের-ই-বাংলা নগর, ঢাকা বরাবরে আগামী ২৯/০৪/২০২১ তারিখের মধ্যে বর্ণিত ঠিকানায় ডাকযোগে/হাতে হাতে পৌছাতে হবে। নির্ধারিত সময়সীমার পরে প্রাপ্ত কোন আবেদনপত্র বিবেচনা করা হবে না।

চাকুরীরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে। চারিত্রিক সনদপত্রসহ সকল সনদপত্রের অনুলিপি প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তার দ্বারা সত্যায়িত হতে হবে। নাগরিকত্ব সনদ, ইউনিয়ন/পৌর চেয়ারম্যান/কমিশনার কর্তৃক প্রদত্ত হতে হবে। প্রচলিত সরকারী বিধি অনুযায়ী সর্বপ্রকার কোটা সংরক্ষণ করা হবে।

আবেদনকারীর বয়স ২৮/০৩/২০২১ তারিখে নির্ধারিত বয়সের মধ্যে সীমাবদ্ধ থাকতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের সন্তানদের ক্ষেত্র সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বয়স প্রমাণের ক্ষেত্রে স্বীকৃত শিক্ষা বোর্ড কর্তৃক প্রদণ্ত এসএসসি/সমমান পরীক্ষার সার্টিফিকেটে লিপিবদ্ধ জন তারিখ হিসেবে বিবেচিত হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

সরকারি সমাপ্ত উন্নয়ন প্রকল্পের সমপদের জনবলের জন্য অন্য প্রকল্পে নিয়োগের ক্ষেত্রে জনপ্রশাসন মন্ত্রালয় কর্তৃক জারিকৃত ১৯ সেপ্টেম্বর ২০০৪ তারিখের সম-সওব্য/টিম-০১(২)/১১/২০০৩-১৬৫নং স্মারক অনুসারে প্রবেশ পদে বয়সীমা শিথিলযোগ্য।

প্রাথমিক বাছাইয়ের পর কর্তৃপক্ষের বিবেচনায় উপর্যুক্ত প্রার্থীদের লিখিত ও মৌখিক পরীক্ষা এবং প্রযোজ্য ক্ষেত্রে ব্যবহারিক পরীক্ষা গ্রহণ করা হবে। পরীক্ষার স্থান ও সময়সূচি পরবর্তীতে পত্র দ্বারা জানানো হবে।

প্রার্থী বাছাইয়ের নিমিত্ত পরীক্ষা (লিখিত এবং মৌখিক) গ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। প্রার্থীকে সাক্ষাৎকারের সময় সকল মূল সনদসমূহ প্রদর্শন করতে হবে।

শুধু লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ব্যবহারিক/মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। আবেদন পত্রে কোনরূপ অসত্য তথ্য পাওয়া গেলে আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। নিয়োগকারী কর্তৃপক্ষ প্রয়োজনবোধে নিয়োগের যে কোন শর্ত সংযোজন, বিয়োজন, পরিবর্তন এবং নিয়োগ বাতিলের ক্ষমতা সংরক্ষণ করেন।

Leave a Comment