বাংলাদেশ তাঁত বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ তাঁত বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি 2022 প্রকাশ হয়েছে। বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের স্মারকের প্রদত্ত ছাড়পত্র অনুসারে বাংলাদেশ তাঁত বোর্ড (বাতাবো) এর রাজস্ব খাতভুক্ত নিম্নবর্ণিত স্থায়ী শূন্য পদ সরাসরি নিয়োগের মাধ্যমে পূরণের লক্ষ্যে প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিকট হতে নির্ধারিত ছকে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

বাংলাদেশ তাঁত বোর্ড নিয়োগ ২০২২

বাংলাদেশ তাঁত বোর্ডের বাস্তবায়নাধীন ৫টি বেসিক সেন্টারে ৫টি প্রশিক্ষণ কেন্দ্র, ৫টি ফ্যাশন ডিজাইন ইনস্টিটিউট এবং ২টি মার্কেট প্রমোশন সেন্টার স্থাপন শীর্ষক প্রকল্পে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে প্রকল্পের মেয়াদকালীন সময়ে নিচে বর্ণিত শর্তে নিয়োগের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাসমূহসকল জেলা
প্রতিষ্ঠানবাংলাদেশ তাঁত বোর্ড
ওয়েবসাইটhttp://www.bhb.gov.bd
শূণ্যপদ৯টি
পদের সংখ্যা৯ জন
নির্ধারিত বয়স১৮-৫০ বছর
শিক্ষাগত যোগ্যতাঅনার্স/মাস্টার্স/বিএসসি
লিখিত ও মৌখিক পরিক্ষার তারিখ১৫ অক্টোবর, ২০২২

পড়ুন- চলমান সকল চাকরির বিজ্ঞপ্তি একসাথে

বাংলাদেশ তাঁত বোর্ড নিয়োগ বিজ্ঞতি 2022

পদের নামঃ খন্ডকালীন শিক্ষক (বিভিন্ন বিষয়)
পদ সংখ্যাঃ ০৯ জন
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক/স্নাতকোত্তর ডিগ্রি

বাংলাদেশ তাঁত বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
বাংলাদেশ তাঁত বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখুন-

BHB Job Circular 2022

প্রার্থীদের সরকার কর্তৃক নির্ধারিত চাকরির আবেদন ফরমে আবেদন করতে হবে। আবেদন ফরম বাংলাদেশ তাঁত বোর্ডের ওয়েবসাইট হতে সংগ্রহ করা যাবে। উক্ত ওয়েবসাইটে প্রবেশপত্রের একটি নমুনা সংঘুক্ত করা হয়েছে।

প্রবেশপত্রের ০২ (দুই) কপি যথাযথভাবে পূরণপর্বক আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে। প্রার্থীর সদ্য তোলা পাসপোর্ট সাইজের ০৩ (তিন) কপি হবি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। প্রার্থীদের আবেদন ফরম অবশ্যই নিজ হাতে লিখতে হবে।

আবেদনপত্র আগামী ১৩-০২-২০২২ তারিখ বিকাল ০৫টার মধ্যে অফিস চলাকালীন সময়ে চেয়ারম্যান, বাংলাদেশ তাঁত বোর্ড, বিটিএমসি ভবন (৫ম তলা), ৭-৯ কাওরান বাজার, ঢাকা-১২১৫ বরাবর রেজিস্টার্ড ডাকযোগে/সরাসরি পৌছাতে হবে।

সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে ১৩-০২-২০২২ তারিখে বয়স ১৮ হতে ৩০ বছর এবং বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবনী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তানের সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

বীর সুক্তিযোগ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান/সন্তানের সন্তানদের ক্ষেত্রে সর্বশেষ নীতিমালা অনুযায়ী মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত তাদের পিতা/মাতা/পিতার পিতা/পিতার মাতা মাতার পিতা/ মাতার মাতা-এর মুক্তিযোদ্ধা সার্টিফিকেট এবং এ সংক্রান্ত সর্বশেষ প্রকাশিত গেজেট; যা যথাযথভাবে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও গ্রতিস্বাক্ষরিত এর সত্যায়িত অনুলিপ আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে

সরকারি, আধা-সরকারি ও স্থায়ত্ত শাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে প্রার্থীদেরকে অবশ্যই মৌখিক পরীক্ষার সময় সংশ্লিষ্ট নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাগস্তি ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে।

প্রার্থীদের লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। পরীক্ষার তারিখ, সময় ও স্থান সম্পর্কে প্রার্থীদের যথাসময়ে জানানো হবে।

নিয়োগ বিজ্ঞপ্তিতে বর্ণিত পদের ক্ষেত্রে পরীক্ষার ফি বাবদ (অফেরতযোগ্য) ১০০/-একশত) টাকা চেয়ারম্যান, বাংলাদেশ তীত বোর্ড এর অনুকূলে জমার স্বপক্ষে ব্যাংক ড্রাফট/ পে-অর্ডার আবেদনপত্রের সাথে সংযোজন করতে হবে।

খামের উপরে পদের নাম, নিজ জেলা এবং বিশেষ কোটার (যদি থাকে) প্রার্থী হলে তা উল্লেখ করতে হবে। আবেদনপত্রের সাথে আবেদনকারীর ঠিকানা লিখিত ১০ (দশ) টাকার ডাকটিকেট সংযুক্ত একটি ফেরত খাম (১০”/৯*৪.৫” সাইজের) পাঠাতে হবে। অসম্পূর্ণ, ক্রটিপূর্ণ এবং নির্ধারিত সময়ের পরে প্রাপ্ত আবেদনসমূহ সরাসরি বাতিল বলে গণ্য হবে।

লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণকে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সময় নিম্নবর্ণিত কাগজপত্রের মূলকপি প্রদর্শন এবং সংশ্লিষ্টণ সনদের মূলকপির সত্যায়িত অনুলিপি দাখিল করতে হবে।

ক) শিক্ষাগত যোগ্যতার সকল সনদপত্র; (খ) জাতীয় পরিচয়পত্র; (গ) জন্ম সনদ; ঘ) হালনাগাদ বৈধ ড্রাইভিং লাইসেন্স; (ঙ) সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র; ) প্রথম শ্রেণি গেজেটেড অফিসার কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র; ছ) অভিজ্ঞতা সনদপত্র ও প্রযোজ্য অন্যান্য সনদ পত্র।

নিয়োগের ক্ষেত্রে সরকারের প্রচলিত বিধি-বিধান, কোটা পদ্ধতি এবং পরবর্তীতে এ সংক্রান্ত কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে।

কোন কারণ দর্শানো ব্যতিরেকে নিয়োগকারী কর্তৃপক্ষ এ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা হ্রাস-বৃদ্ধি এবং বিজ্ঞপ্তি সংশোধন/বাতিল করার অধিকার সংরক্ষণ করেন এবং নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্বান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ এ যুক্ত হোন

Leave a Comment