এনজিও বিষয়ক ব্যুরো নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

এনজিও বিষয়ক ব্যুরো নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ঃ সম্প্রতি এনজিও বিষয়ক ব্যুরো ৩টি পদের এক নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে এনজিও বিষয়ক ব্যুরোতে নিম্ন বর্ণিত শূণ্য পদে অস্থায়ী ভিক্তিতে নিয়োগের জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে সংযুক্ত ফরম অনুযায়ী আবেদন আহবান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাপদের পাশে উল্লেখিত
চাকরিদাতা সংস্থাএনজিও বিষয়ক ব্যুরো
ওয়েবসাইটhttp://www.ngoab.gov.bd
মোট পদ০৩ টি
পদের সংখ্যা০৪ জন
বয়সসীমা১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাএইচএসসি/স্নাতক
আবেদনের শেষ তারিখ০৭ নভেম্বর, ২০২১
আবেদনের মাধ্যমডাকযোগে

দেখে নিনঃ চলমান সকল চাকরির বিজ্ঞপ্তির তালিকা

এনজিও বিষয়ক ব্যুরো নিয়োগ ২০২১

শূণ্যপদঃ সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর
পদের সংখ্যাঃ ০১ জন
শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতাঃ
কোন স্বীকৃত বোর্ড হতে এইচ.এস.সি বা সমমানের পরীক্ষায় পাশসহ প্রতিমিনিটে সাঁটলিপি ইংরেজীতে ১০০, বাংলা ৭০ শব্দ এবং কম্পিউটার কম্পোজে প্রতিমিনিটে ইংরেজীতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ গতি সম্পন্ন হতে হবে।
বেতন স্কেলঃ
১১০০০-২৬৫৯০ টাকা

শূণ্যপদঃ ডাটা এন্ট্রি কন্ট্রোল অপারেটর
পদের সংখ্যাঃ ০১ জন
শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতাঃ
স্নাতক পাশ। বিএসসি প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। কম্পিউটার ডাটা এন্ট্রি কাজে অভিজ্ঞতা/কম্পিউটার অপারেশন কাজে প্রশিক্ষণ থাকতে হবে।
বেতন স্কেলঃ
১১০০০-২৬৫৯০ টাকা

শূণ্যপদঃ অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর
পদের সংখ্যাঃ ০২ জন
শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতাঃ
উচ্চ মাধ্যমিক বা সমমানের শিক্ষাগত যোগ্যতা এবং প্রতি মিনিটে কম্পিউটার কম্পিউটার গতি বাংলা ২০ শব্দ এবং ইংরেজীতে ২০ শব্দ।
বেতন স্কেলঃ ৯৩০০-২২৪৯০০ টাকা

এনজিও বিষয়ক ব্যুরো নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
এনজিও বিষয়ক ব্যুরো নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখুন-

আবেদনের নিয়মাবলি

আগামী ০৭/১১/২০২১ তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে নিম্নোক্ত ফরমে আবেদন মহাপরিচালক (গ্রেড-১), এনজিও বিষয়ক ব্যুরো, প্রধানমন্ত্রীর কার্যালয়, প্লট-ই-১৩/বি, আগারগাঁও, শেরে বাংলা নগর, ঢাকা-১২০৭ বরাবরে ডাকযোগে অথবা অফিস চলাকালীন সরাসরি পৌছাতে হবে। উক্ত সময়ের পর প্রাপ্ত যেভাবেই প্রেরণ করা হোক) কোনো আবেদন গ্রহণ করা হবে না।

আবেদনকারীকে খামের উপর পদের নাম, নিজ জেলা ও বিশেষ কোটার (প্রযোজ্য ক্ষেত্রে) নাম উল্লেখ করতে হবে। ডাকযোগের ঠিকানা এবং ১০/- টাকার ডাক টিকেট সংযুক্ত একটি ফেরত খাম (১০*৪.৫ ইঞ্চি মাপের) আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

আবেদনকারীর বয়স সীমা ২৫/০৩/২০২০ তারিখে ১৮ হতে ৩০ বছর, মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের সন্তান এবং তাদের সন্তানদের বয়স সীমা ১৮ হতে ৩২ বছর।

এনজিও বিষয়ক ব্যুরোর অনুকূলে ১-০৩২৩-০০০০-২৬৮১ কোড নম্বরে ১০০/- (একশত) টাকা ট্রেজারী চালানের মাধ্যমে জমা পূর্বক মূল কপি আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।

চাকুরীরত প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। প্রার্থীর সম্প্রতি তোলা ০৩(তিন) কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি আবেদন পত্রের সাথে সংযুক্ত করতে হবে।ত্রুটিপূর্ণ ও অসম্পূর্ণ আবেদন সরাসরি বাতিল বলে গণ্য হবে।

নিয়োগের ক্ষেত্রে সরকারের নীতিমালা ও নির্দেশনা অনুয়ায়ী এতিমখানা নিবাস জেলা কোটা বহির্ভূত), শারীরিক প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধাদের সন্তান, সন্তানদের পুত্র ও কন্যা, উপজাতীয়, আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্য এবং জেলা কোটা যথাযথভাবে অনুসরণ করা হবে;

অত্র বিজ্ঞপ্তি এনজিও বিষয়ক ব্যুরোর ওয়েব সাইটে পাওয়া যাবে। ইতোপূর্বে যারা উক্ত পদের জন্য আবেদন করেছেন তীদের একই পদে পুনরায় আবেদন করার প্রয়োজন নেই।

কর্তৃপক্ষ বিজ্ঞাপিত পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি/বাতিল করার অধিকার সংরক্ষণ করেন এবং এনজিও বিষয়ক ব্যুরোতে কর্মরত কর্মচারীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য।

নিয়মিত সরকারি চাকরির আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ এ যুক্ত হতে পারেন

6 thoughts on “এনজিও বিষয়ক ব্যুরো নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১”

Leave a Comment