ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২-DIP Job Circular 2022: ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তিতে ৫টি পদে মোট ৬ জন নিয়োগ দেয়া হবে। ইমিগ্রেশন পাসপোর্ট অধিদপ্তরের নিম্নবর্ণিত শূন্য পদ সমূহ অস্থায়ীভাবে পূরণের জন্য আগ্রহী বাংলাদেশী নাগরিকদের নিকট হতে সরকার নির্ধারিত ফরমে অনলাইনে আবেদনপত্র আহবান করা হচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাউল্লেখিত জেলা
চাকরিদাতা সংস্থাইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর
অফিসিয়াল সাইটhttp://www.dip.gov.bd
মোট পদ৫টি
পদের সংখ্যা৬ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাস্নাতক/অনার্স ডিগ্রি
আবেদনের সময়সীমা০৪ জানুয়ারি, ২০২২
আবেদনের মাধ্যমঅনলাইন

এক নজরে দেখে নিনঃ চলমান সকল চাকরির বিজ্ঞপ্তি

ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ ২০২২

পদের নামঃ সাঁটলিপিকার
পদ সংখ্যাঃ ০১
শিক্ষাগত যোগ্যতাঃ (১) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএ তে স্নাতক বা সমমানের ডিগ্রি (২) কম্পিউটার ব্যবহারের দক্ষতা (৩) সাটঁলিপি পরীক্ষায় সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজি ৮০ এবং বাংলা ৫০ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজি ৩০ এবং বাংলা ২৫ শব্দ
বেতন গ্রেডঃ ১৩

পদের নামঃ সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ০১
শিক্ষাগত যোগ্যতাঃ (১) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএ তে স্নাতক বা সমমানের ডিগ্রি (২) কম্পিউটার ব্যবহারের দক্ষতা (৩) সাটঁলিপি পরীক্ষায় সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজি ৭০ এবং বাংলা ৪৫ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজি ৩০ এবং বাংলা ২৫ শব্দ
বেতন গ্রেডঃ ১৪

পদের নামঃ অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর
পদ সংখ্যাঃ ০৭
শিক্ষাগত যোগ্যতাঃ (১) কোন স্বীকৃত বোর্ড হতে অন্যূন দ্বিতীয় শ্রেণী বা সমমানের উচ্চ মাধ্যমিক বা সমমানের ডিগ্রী সম্পন্ন (২) কম্পিউটার ব্যবহারের দক্ষতা (৩) কম্পিউটার ব্যবহার সংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি সহ মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজি ২৮ এবং বাংলা ২০ শব্দ
বেতন গ্রেডঃ ১৬

পদের নামঃ এসিসট্যান্ট একাউন্ট্যান্ট
পদ সংখ্যাঃ ০২
শিক্ষাগত যোগ্যতাঃ (১) কোন স্বীকৃত বোর্ড হতে কমপক্ষে দ্বিতীয় শ্রেণী বা সমমানের উচ্চ মাধ্যমিক বা সমমানের সার্টিফিকেট, তবে বিজ্ঞান বিভাগ হতে হতে উত্তীর্ণ প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে (২) “স্ট্যান্ডার্ড এপচিটিউড টেস্ট” এ উত্তীর্ণ হতে হবে।
বেতন গ্রেডঃ ১৬

পদের নামঃ রেকর্ড কিপার
পদ সংখ্যাঃ ০১
শিক্ষাগত যোগ্যতাঃ (১) বাংলাদেশের যেকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএ তে স্নাতক ডিগ্রী বা সমমান (২) কম্পিউটার পরিচালনায় দক্ষ হতে হবে।
বেতন গ্রেডঃ ১৬

পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2022

  • আবেদন শুরুর সময়ঃ ২২/১২/২০২১ সকাল ১০ টা থেকে
  • আবেদনের শেষ সময়ঃ ০৪/০১/২০২২ বিকাল ৫ টা পর্যন্ত
  • আবেদন ঠিকানাঃ dip.teletalk.com.bd
ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

পাসপোর্ট অধিদপ্তরে চাকরি ২০২২

কোভিড-১৯ পরিস্থিতির জন্য লিখিত পরিক্ষা বিলম্ব হতে পারে। কোন কারণ দেখানো ব্যতিরেকে কর্তৃপক্ষ এ নিয়োগ বজ্ঞপ্তি সংশোধন/ বাতিল করতে পারবে। ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি পাওয়া যাবে।

আবেদনকারীর বয়স ২২ ডিসেম্বর, ২০২১ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে, যাদের বয়স ২৫ মার্চ, ২০২০ তারিখে ৩০ বছর ছিল তারাও আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন।

মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা অথবা শারীরিক প্রতিবন্ধীদের বয়স ২২ ডিসেম্বর, ২০২১ তারিখে ১৮ থেকে ৩২ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা অথবা শারীরিক প্রতিবন্ধী যাদের বয়স ২৫ মার্চ, ২০২০ তারিখে সর্বোচ্চ ৩২ বছর তারাও আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যাদের বয়সসীমা নির্ধাণের জন্য অনুচ্ছেদ-১ অনুসরণ করতে হবে।

এসএসসি বা সমমানের সনদপত্রের ভিত্তিতে অনুচ্ছেদ নং-১ ও ২ অনুসারে বয়স নির্ধারণ করা হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীগণ সকল জেলা থেকে আবেদন করতে পারবেন। তাদেরকে যথাযথ কর্তৃপক্ষের সনদ দাখিল করতে হবে। সরকারি/আধা-সরকারি/স্বায়ত্ব শাসিত প্রতিষ্ঠান/বিভিন্ন কর্পোরেশনে কর্মরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

ইমিগেশন ও পাসপোর্ট অধিদপ্তরের স্মারক নং-৫৮.০১.০০০০.১০১.১১.০০১.২০২০(অংশ)-১৮৯১, তারিখঃ ২০ অক্টোবর, ২০২০ যোগে জারিকৃ নিয়োগ বিজ্ঞপ্তি মোতাবেক ইতোপূর্বে যে সকল প্রার্থী রেকর্ড কীপার পদে আবেদন করেছেন, তারা এ বিজ্ঞপ্তির আলোকে অনুষ্ঠিতব্য লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন বিধায় তাদের পুনয়ায় এ পদে আবেদন করার প্রয়োজন নাই।

নিয়মিত চাকরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ফেসবুক পেজ এ যুক্ত হতে পারেন

3 thoughts on “ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২”

  1. Cid অফিসার হতে চায় কোথায় কাগজ জমা দিতে হবে সে কিছু তো বলেন

    Reply

Leave a Comment