পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ ২০২২ঃ পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় আবারো নতুন একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় এর অধীন শীর্ষক প্রকল্পের আওতায় শুধুমাত্র প্রকল্পকালীন সময়ের জন্য সর্বসাকুল্য বেতনে চুক্তিভিত্তিক নিম্নোক্ত পদে বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। বিস্তারিত অফিসিয়াল বিজ্ঞপ্তিতে দেখে নিন।

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ ২০২2

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের নিচে বর্ণিত শূণ্য পদসমূহ অস্থায়ী ভিত্তিতে পূরণের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে (সরকারি বিধি মোতাবেক) প্রত্যেক পদের বিপরীতে উল্লিখিত যোগ্যতা ও অভিজ্ঞতার আলোকে নির্ধারিত বেতন স্কেলে নিম্নবর্ণিত শর্ত সাপেক্ষে অনলাইনে ওয়েবসাইটে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাভোলা জেলা
প্রতিষ্ঠানপরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়
ওয়েবসাইটhttps://moef.gov.bd
পদের সংখ্যা২২ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাএইচএসসি
আবেদনের শেষ তারিখ১৮ জুলাই, ২০২২
আবেদনের মাধ্যমডাকযোগে
ঠিকানানিচে দেখুন

দেখে নিনঃ চলমান সরকারি চাকরির বিজ্ঞপ্তির তালিকা

পরিবেশ ও বন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২


খালি পদের নামঃ ফরেস্ট গার্ড
পদ সংখ্যাঃ ২২ জন
বেতন স্কেলঃ ৯০০০-২১৮০০ টাকা
বেতন গ্রেডঃ ১৭
শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক/সমমানের ডিগ্রী।

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখতে পারেন-

আবেদনের শর্তাবলী

আবেদনকারীকে তার সর্বশেষ অর্জিত শিক্ষাগত যোগ্যতার বিষয়টি আবেদনে উল্লেখ করতে হবে। সর্বশেষ অর্জিত শিক্ষাগত যোগ্যতার বিষয়ে ভুল তথ্য প্রদান করলে বা কোন তথ্য গোপন করলে আবেদনপত্র বাতিল করা হবে।

আবেদনকারীকে অবশ্যই জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক নির্ধারিত ছক পুরণপূর্বক নিম্ন স্বাক্ষরকারী বরাবর আগামী ১৮/০৭/২০২২ অথবা অফিস চলাকালীন সময়ের মধ্যে প্রকল্প পরিচালক, পরিবেশ ভবন, কক্ষ নং-৪১২ (৪র্থ তলা), ই-১৬, আগারগাঁও, শেরে বাংলানগর, ঢাকা-১২০৭ ঠিকানায় অবশ্যই প্রাপ্তি স্বীকারপত্রসহ রেজিষ্টার্ড ডাকযোগে প্রেরণ করতে হবে। সরাসরি বা হাতে হাতে কোন আবেদন গ্রহণ করা হবে না।

আবেদনপত্রের সাথে সদ্য তোলা ০৩ (তিন) কপি পাসপোর্ট সাইজের রঙ্গীন ছবি, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা সনদ, নাগরিকত সনদ এবং জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি সংযোজন করতে হবে। প্রার্থীকে জন্সূত্রে বাংলাদেশের নাগরিক ও স্থায়ী বাসিন্দা হতে হবে।

আবেদনপত্র প্রেরণের খামের উপরের বামপাশে অবশ্যই স্পষ্ট অক্ষরে পদের নাম উল্লেখ করতে হবে। সর্বসাকুল্য বেতনে চুক্তিভিত্তিক নিয়োগের নিমিত্ত তারিখে আবেদনকারীর সর্বোচ্চ বয়সসীমা ৪৫ বছর। সর্বসাকুল্য বেতনে নিয়োগকৃত জনবল অর্থ মন্ত্রণালয় কর্তৃক সময়ে সময়ে জারিকৃত নির্দেশনা মোতাবেক অন্যান্য সুবিধা প্রাপ্য হবেন।

যে কোন তফসিলী ব্যাংক থেকে উল্লিখিত পদের জন্য ১০০/- (একশত) টাকা মূল্যমানের পে-অর্ডার (অফেরতযোগ্য) আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।

চাকুরীরত প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। অসম্পূর্ণ ও ত্রুটিপূর্ণ আবেদন কোন কারণ দর্শানো ব্যতিরেকেই বাতিল বলে গণ্য হবে।

কোন প্রকার কারণ দর্শানো ব্যতিরেকে কর্তৃপক্ষ এ নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করতে পারবেন। নির্বাচনী পরীক্ষা/সাক্ষাৎকারের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ এ যুক্ত হতে পারেন

4 thoughts on “পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২”

Leave a Comment