বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2021ঃ জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের রাজস্ব খাতের আওতায় ইলেকট্রিশিয়ান-এর শূন্য পদে অস্থায়ীভাবে ও বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ ট্রাস্টে রাজস্বখাতে সৃষ্ট শূন্য পদে জনবল নিয়োগের জন্য বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাসকল জেলা
চাকরিদাতা সংস্থাবিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়
ওয়েবসাইটmost.gov.bd
মোট পদ০১টি
পদের সংখ্যা০১ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাস্নাতক
আবেদনের শেষ তারিখ১৫ নভেম্বর, ২০২১
আবেদনের মাধ্যমডাকযোগে

দেখে নিনঃ চলমান সকল চাকরির বিজ্ঞপ্তির তালিকা

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় নিয়োগ ২০২১

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের রাজস্বখাতের আওতায় অফিস সহায়ক এর শুন্য পদে অস্থায়ীভাবে নিয়োগের জন্য বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

পদের নামঃ একাউন্টস এসিসট্যান্ট
পদের সংখ্যাঃ ০১ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
বাণিজ্যে স্নাতক/সমমান ডিগ্রি
বেতনঃ
১১০০০–২৬৫৯০ টাকা

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখতে পারেন-

বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ ট্রাস্ট নিয়োগ বিজ্ঞপ্তি

পদের নামঃ সাঁট-মুদ্রাক্ষরিক কম্পিউটার অপারেটর
পদের সংখ্যাঃ ১টি
শিক্ষাগত যোগ্যতাঃ
স্নাতক/সমমান ডিগ্রী এবং সাঁটলিপিতে মিনিটে বাংলায় ৪৫ শব্দ, ইংরেজিতে ৭০ শব্দ ও কম্পিউটার টাইপিং-এ গতি বাংলা ২৫, ইংরেজি ৩০ শব্দ
বেতনঃ
১১০০০–২৬৫৯০/-

পদের নামঃ সহকারি পরিচালক
শিক্ষাগত যোগ্যতাঃ
বিজ্ঞান, বাণিজ্য/কলাতে স্নাতক/স্নাতকোত্তর ডিগ্রী
পদের সংখ্যাঃ ১ টি
বেতনঃ
২২০০০ – ৫৩০৬০/-

পদের নামঃ সহকারি প্রোগ্রামার
শিক্ষাগত যোগ্যতাঃ
কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বা ইলেকট্রিক্যাল এবং ইলেকট্রনিক্স প্রকৌশল বা ইনফরমেশন এবং কমিউনিকেশন টেকনেলজিতে স্নাতক ডিগ্রী। কোন স্বীকৃত পেশাদার কম্পিউটার সোসাইটির সহযোগী সদস্য। কম্পিউটার প্রোগ্রামিং এর স্ট্যান্ডার্ড আপটিচুড টেস্টে উত্তীর্ণ হতে হবে। কম্পিউটার সিষ্টেম এনালাইসিসে দক্ষ।
পদের সংখ্যাঃ ১ টি
বেতনঃ
২২০০০ – ৫৩০৬০/-

পদের নামঃ কম্পিউটার অপারেটর
শিক্ষাগত যোগ্যতাঃ
স্নাতক ডিগ্রী এবং স্ট্যান্ডার্ড আপটিচুড টেস্টে উত্তীর্ণ হতে হবে
পদের সংখ্যাঃ ১ টি
বেতনঃ
১১০০০ – ২৬৫৯০/-

পদের নামঃ হিসাব রক্ষক
শিক্ষাগত যোগ্যতাঃ
বাণিজ্যে স্নাতক/স্নাতকোত্তর ডিগ্রী
পদের সংখ্যাঃ ১ টি
বেতনঃ
১০২০০ – ২৪৬৮০/-

পদের নামঃ অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক
শিক্ষাগত যোগ্যতাঃ
কোন স্বীকৃত বোর্ড হইতে উচ্চ মাধামিক সার্টিফিকেট (এইচএসসি)
পদের সংখ্যাঃ ১ টি
বেতনঃ
৯৩০০ – ২২৪৯০/-

পদের নামঃ ইলেকট্রিশিয়ান
শিক্ষাগত যোগ্যতাঃ
কোন স্বীকৃত বোর্ড হতে বিজ্ঞানে দ্বিতীয় বিভাগে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং কোন স্বীকৃত প্রতিষ্ঠান হতে ২ (দুই) বছরের ইলেকট্রিক্যাল বিষয়ে ট্রেড কোর্স উত্তীর্ণসহ সংশ্লিষ্ট কাজে ২ (দুই) বছরের বাস্তব কর্ম অভিজ্ঞতা। তবে শর্ত থাকে যে, “ক” অথবা “খ’ শ্রেণির লাইসেন্সধারী প্রার্থীগণকে অগ্রাধিকার প্রদান করা হইবে।
পদের সংখ্যাঃ ১ টি
বেতনঃ
৯,৩০০ – ২২,৪৯০/-

  • আবেদন প্রক্রিয়া শুরুঃ ৬ এপ্রিল, ২০২১
  • আবেদনের শেষ তারিখ: ২৬ এপ্রিল ২০২১
  • আবেদনের ঠিকানাঃ bstft.teletalk.com.bd

আবেদনের শর্তাবলী

১। আবেদনপত্র গ্রহণের শেষ তারিখঃ ২০/১০/২০২১।

২। আবেদনপত্র ডাকযোগে মহাপরিচালক, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭ বরাবর আগামী ২০/১০/২০২১ তারিখ অফিস সময়ের মধ্যে পৌছাতে হবে। সরাসরি দাখিলকৃত কোন আবেদনপত্র এবং নির্ধারিত তারিখ উত্তীর্ণের পর ডাকযোগে বা অন্য কোনভাবে প্রাপ্ত আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।

৩। সরকার নির্ধারিত চাকুরির আবেদন ফরমে আবেদন দাখিল করতে হবে। আবেদন ফরমের নমুনা এ অফিসের থেকে বা জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েব থেকে ডাউনলোড করা যাবে বা অফিসের নোটিশ বোর্ডে পাওয়া যাবে।

৪। আবেদনপত্রের খামের উপরের ডান পাশে পদের নাম, বিশেষ কোটা (প্রযোজ্য ক্ষেত্র) উল্লেখ করতে হবে এবং আবেদনপত্রের সাথে প্রার্থীর যোগাযোগের ঠিকানা উল্লেখপূর্বক ৫.০০ টাকা মূল্যের অব্যবহৃত ডাকটিকেট সংযুক্ত ৯.৫*৮.৪ পরিমাপের একটি খাম দিতে হবে।

৫। প্রার্থীর বয়সসীমা ৭/৪/২০২১ খ্রি: তারিখে ১৮-৩০ বছর এবং মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার সন্তান, প্রতিবন্ধী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রার্থীদের বয়স ৩২ বছরের মধ্যে হতে হবে। বয়সের বেলায় এফিডেবিট গ্রহণযোগ্য নহে। মহিলা ও অন্যান্য কোটার ক্ষেত্রে প্রচলিত সরকারি নীতিমালা/বিধিবিধান প্রযোজ্য হবে।

৬। সরকারি/আধা-সরকারি সংস্থায় চাকুরিরত প্রার্থীদেরকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। অগ্রিম কপি গ্রহণযোগ্য নয়।

৭। আবেদনপত্রের সাথে বাংলাদেশের যে কোনো তফসিল ব্যাংক থেকে মহাপরিচালক, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, ঢাকা-এর অনুকূলে প্রার্থীদের ১০০/- (একশত) টাকার অফেরতযোগ্য ব্যাংক ড্রাফট/পে-অর্ডার জমা দিতে হবে। এছাড়া ৫ সে.মি* ৫ সে.মি. আকারের ২(দুই) কপি ছবি ব্যতীত আর কোন কাগজপত্র জমা দিতে হবে না।

৮। অসম্পূর্ণ ও ত্রুটিপূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

৯। নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

১০। কর্তৃপক্ষ যে কোনো বা সকল আবেদনপত্র বাতিল করতে পারেন, এ বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চড়ান্ত।

প্রার্থীর যোগ্যতা যাচাই

লিখিত/মৌখিক পরীক্ষার সময় ছবি যুক্ত মুল প্রবেশপত্র সাথে আনতে হবে। মৌখিক পরীক্ষার সময় সকল সনদ/প্রত্য়য়ন/অনাপত্তিপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে।

সংশ্লিষ্ট জেলার স্থায়ী বাসিন্দা হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদ দাখিল করতে হবে। জাতীয় পরিচয়পত্রজন্ম সনদের সত্যায়িত কপি দাখিল করতে হবে।

প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র দাখিল করতে হবে। বিভিন্ন কোটায় আবেদনকারী প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের নিকট হতে সনদ/অনাপত্তিপত্র দাখিল করতে হবে।

বিভাগীয় ও সরকারি, আধা-সরকারি ও স্বাযত্ত শাসিত প্রতিষ্ঠানে চাকুরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনাপত্তিপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে।

Leave a Comment