ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় (ডিসি অফিস) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় (ডিসি অফিস) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ঃ ঢাকা ডিসি অফিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২- Dhaka DC Office Job Circular 2022 -এ মোট ২২টি স্থায়ী শূণ্যপদে বিধি মোতাবেক প্রদেয় ভাতাদিসহ নিম্নবর্ণিত শর্ত সাপেক্ষে জনপ্রশাসন মন্ত্রালয় কর্তৃক প্রবর্তিত নির্ধারিত ফরমে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

ঢাকা ডিসি অফিস নিয়োগ ২০২২

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাঢাকা
প্রতিষ্ঠানঢাকা জেলা প্রশাসকের কার্যালয় (ডিসি অফিস)
ওয়েবসাইটmopa.gov.bd
মোট পদ০২ টি
পদের সংখ্যা২২ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাস্নাতক/এইচএসসি
আবেদনের সময়সীমা১৫ সেপ্টেম্বর, ২০২২
আবেদনের মাধ্যমডাকযোগে

এক নজরে দেখে নিনঃ চলমান সরকারি চাকরির বিজ্ঞপ্তির তালিকা

ঢাকা ডিসি অফিস নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

জনপ্রশাসন মন্ত্রণালয়ের স্মারক নং ও তারিখ মূলে প্রাপ্ত ছাড়পত্রের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসকের কার্যালয়, ঢাকা ও আওতাধীন উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়সমূহে বিভিন্ন শূন্য পদ অস্থায়ীভাবে পূরণের নিমিত্ত ঢাকা জেলার স্থায়ী বাসিন্দাগণের নিকট হতে আবেদন আহবান করা যাচ্ছে।

  • আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে
  • আবেদনের শেষ তারিখঃ ১৫-০৯-২০২২ ইং
  • আবেদনের ঠিকানাঃ জেলা প্রশাসক, ঢাকা-বরাবর
ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় (ডিসি অফিস) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় (ডিসি অফিস) নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখতে পারেন-

Dhaka DC Office Job Circular 2022

প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক এবং ঢাকা জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে। প্রার্থীর বয়স ২৮/০২/২০২২ তারিখে অবশ্যই ১৮ হতে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীর ক্ষেত্রে সরকারি বিধি মোতাবেক বয়সীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

জেলা প্রশাসক, ঢাকা বরাবর নির্ধারিত ছকে লিখিত আবেদনপত্র আগামী ২৮/০২/২০২২ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে জেলা প্রশাসক, ঢাকা এর কার্যালয়ে ডাকযোগে পৌছাতে হবে। সরাসরি কোন দরখাস্ত গ্রহণ করা হবে না।

আবেদনপত্রের সাথে নিম্নোক্ত কাগজপত্রাদি সংযুক্ত করতে হবে-

সাম্প্রতিক তোলা পাসপোর্ট সাইজের ০৩ (তিন) কপি এবং স্ট্যাম্প সাইজের ০১ (এক) কপি সত্যায়িত ছবি। শিক্ষাগত যোগ্যতার ও অন্যান্য সনদপত্রের সত্যায়িত ফটোকপি। কোন নম্বরপত্র বা প্রশংসাপত্র গ্রহণযোগ্য নয়। প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র, প্রার্থীর আবেদনে উল্লিখিত জাতীয় পরিচয়পত্র এবং জন্ম নিবন্ধন সনদের সত্যায়িত ফটোকপি। সিটি কর্পোরেশনের মেয়র/কাউন্সিলর/পৌরসভার মেয়র অথবা সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত মূল নাগরিকত সনদপত্র।

ট্রেজারি চালানের মাধ্যমে পরীক্ষার ফি বাবদ (অফেরতযোগ্য) কোড নং ১-০৭৪২-০০০০-২০৩১ তে ৫০/- টাকা সোনালী ব্যাংকের যে কোন শাখায় জমা প্রদান করে ট্রেজারি চালানের মূলকপি আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।

নির্ভুল তিকানায় প্রবেশপত্র ইস্যুর সুবিধার্থে পদের নাম ও প্রার্থীর নান ঠিকানায় ১০/- দশ টাকার অব্যবহৃত ডাক টিকিট লাগানো ১০” ৪” একটি ফেরত খাম আবেদনের সাথে সংযুক্ত করতে হবে। খামের উপর স্পষ্ট অক্ষরে পদের নাম ও বিশেষ কোটা (যদি থাকে) এবং ডান পাশে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা স্পষ্ট অক্ষরে লিখতে হবে।

বিভাগীয় চাকরিরত প্রাীর ক্ষেত্রে প্রযোজ্য প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। বিজ্ঞপ্তি প্রকাশের পূর্বের কোন আবেদন গ্রহণ করা হবে না। তাছাড়া চাকরিরতদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য হবেনা।

সত্যায়নের ক্ষেত্রে সত্যায়নকারীকে অবশ্যই ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা হতে হবে এবং কর্মকর্তার সুস্পষ্ট নাম ও পদবিসহ সিল থাকতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার ছেলে-কন্যা/পুত্র-কন্যার পুত্র কন্যা হিসাবে চাকরি প্রার্থীকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ১৯/০৬/২০১৭ তারিখের ৪৮-০০-০০০০.০০২.১০.২৬২৪.২০১৭-৭৭২ নং পরিপত্রের নির্দেশনা মোতাবেক নিম্নবর্ণিত ছক পূরণ করে এবং ছকে বর্ণিত কাগজপত্রের সত্যায়িত ছায়ালিপি সংযুক্ত করে আবেদনপত্রের সাথে দাখিল করতে হবে।

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ এ জয়েন হতে পারেন

14 thoughts on “ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় (ডিসি অফিস) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২”

    • এসএসসি পাশে চলমান নিয়োগ বিজ্ঞপ্তিগুলো দেখুন, সেখান থেকে আবেদন করে রাখেন

      Reply

Leave a Comment