মৎস্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

মৎস্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২-Fisheries job circular 2022: মৎস্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতায় মৎস্য অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন “ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প” এর অধীনে নিচে উল্লেখিত শূন্য পদে প্রকল্প মেয়াদকালীন সময়ে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে সরকার নির্ধারিত সাকুল্যে বেতনে নিয়োগের জন্য প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

মৎস্য অধিদপ্তর নিয়োগ ২০২২

চাকরির ধরনসরকারি চাকরি
আবেদনযোগ্য জেলাসকল জেলা
চাকরি দাতা প্রতিষ্ঠানমৎস্য অধিদপ্তর
অফিসিয়াল ওয়েবসাইটhttp://fisheries.gov.bd
মোট পদ০২ টি
পদের সংখ্যা১৬৩ জন
বয়সসীমা১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাএইচএসসি (বিজ্ঞান)/বিএসসি
আবেদনের শেষ তারিখ২৫ অক্টোবর ও ২১ নভেম্বর
আবেদনের মাধ্যমডাকযোগে

আরো দেখুন- সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা

মৎস্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2022

শূণ্যপদঃ সহকারী মৎস্য কর্মকর্তা
পদের সংখ্যাঃ ২৯ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
কমপক্ষে বি.এস.সি পাশ অথবা স্বীকৃতি প্রাপ্ত যে কোন ফিসারিজ ডিপ্লোমা ইনস্টিটিউট হতে মৎস্য বিজ্ঞানে ৪ বছরের ডিপ্লোমা।
মাসিক বেতনঃ ২৫,৫০০ টাকা

মৎস্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
মৎস্য অধিদপ্তর নতুন নিয়োগ বিজ্ঞপ্তি

শূণ্যপদঃ ক্ষেত্র সহকারী
পদের সংখ্যাঃ ১৩৪ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
কমপক্ষে এইচএসসি পাস (বিজ্ঞান বিভাগ), যে কোনো স্বীকৃতি প্রাপ্ত মৎস্য ডিপ্লোমা ইন্সটিটিউট হতে ৪ বছরের মৎস্য ডিপ্লোমা কোর্সে উত্তীর্ণদের অগ্রাধিকার দেয়া হবে।
মাসিক বেতন স্কেলঃ ৯,৩০০-২২,৪৯০ টাকা

মৎস্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
মৎস্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখুন-

Fisheries job circular 2022

বাংলাদেশের সকল জেলার প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে পারবেন। আবেদন ফরম এবং প্রবেশপত্রের নমুনা মৎস্য অধিদপ্তরের ওয়েবসাইটে পাওয়া যাবে। আবেদন ফরমের সাথে আবেদনকারী কর্তৃক পূরণকৃত ০২ কপি প্রবেশপত্র সংযুক্ত করতে হবে। আবেদনপত্র ৫*৫ সেঃমিঃ সাইজের ০১ (এক) কপি এবং ২টি প্রবেশপত্রে ০১ (এক) কপি করে ০২ (দুই) কপি সত্যায়িত রঙিন ছবি সংযুক্ত করতে হবে।

খামের উপরে স্পষ্টাক্ষরে পদের নাম, নিজ জেলা উল্লেখ করতে হবে এবং মুক্তিযোদ্ধা ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী প্রার্থীর ক্ষেত্রে খামের উপর “মুক্তিযোদ্ধা/নৃ-গোষ্ঠী” লিখতে হবে। আবেদনপত্রের সাথে ক্ষেত্র সহকারী পদের জন্য স্বীকৃত বোর্ড হতে বিজ্ঞান বিভাগে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় পাসের সত্যায়িত মার্কসিট অথবা স্বীকৃতি প্রাপ্ত মৎস্য ডিপ্লোমা প্রতিষ্ঠান হতে মৎস্য বিষয়ে ৪ বছর মেয়াদী ডিপ্লোমার সত্যায়িত সার্টিফিকেট সংযুক্ত করতে হবে।

২৫/০৩/২০২০ খ্রিস্টাব্দ তারিখে প্রার্থীর বয়সসীমা বিজ্ঞপ্তির ০৪ নং কলামের বর্ণনা অনুযায়ী হতে হবে। মুক্তিযোদ্ধা কোটাপ্রার্থী এবং প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ১৮ হতে ৩২ বছরের মধ্যে হতে হবে।

সরকারি/আধা-সরকারি ও স্থায়ত্তশাসিত সংস্থায় চাকুরিরত প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। মুক্তিযোদ্ধা কোটাসহ অন্যান্য সকল কোটা সরকারি বিধি মোতাবেক অনুসরণ করা হবে।

আবেদন ফরম এবং প্রবেশপত্রের নির্ধারিত অংশ প্রার্থী কর্তৃক যথাযথভাবে পূরণ করে ডাকযোগে/কুরিয়ার সার্ভিসের মাধ্যমে নির্ধারিত তারিখ ও নির্দিষ্ট সময়ের মধ্যে পৌছাতে হবে।

উপর্যুক্ত ছকের ০৫ নং কলামে উল্লেখিত পদসংখ্যা কম-বেশি হতে পারে। প্রকল্প মেয়াদকালীন সময়ে (জুন ২০২৪ পর্যন্ত) সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে উল্লেখিত ক্ষেত্রে সরকারী পদে নিয়োগ প্রদান করা হবে।

আবেদনকারীকে প্রকল্প পরিচালক, ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প, মৎস্য অধিদপ্তর, মৎস্য ভবন, রমনা, ঢাকা-১০০০ বরাবর আবেদন করতে হবে।

আবেদনপত্র আগামী ২৫/১০/২০২১ খ্রিস্টাব্দ তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে (বেলা ০৫ঃ০০ ঘটিকার মধ্যে) ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্প, মৎস্য অধিদপ্তর, কক্ষ নং ৫১১, মৎস্য ভবন, ১৩, শহীদ ক্যাপ্টেন মনসুর আলী সরণি, রমনা, ঢাকা-১০০০ ঠিকানায় পৌছাতে হবে।

নিয়মিত চাকরির আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ এ যুক্ত হতে পারেন

11 thoughts on “মৎস্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২”

  1. আমার এইচ এস সি পরিক্ষার সার্টিফিকেট এখনো বের হয়নি
    তো এখন কি আমি আবেদন করতে পারবো।

    Reply
  2. ক্ষেত্র সহকারী পদের লিখিত পরীক্ষার মানবন্টন কেমন এবং এই পরীক্ষাটি কখন হতে পারে?

    Reply

Leave a Comment