চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ ২০২১ – Chattagram dc office job circular 2021: চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে একাধিক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ চলমান রয়েছে। উক্ত বিজ্ঞপ্তিগুলোতে ৯টি পদে ১৫৬ জনের বিশাল নিয়োগ দেয়া হবে। আবেদন করা যাবে আগামী ১৮ জুলাই পর্যন্ত। সকল বিস্তারিত তথ্য এখুনি দেখে নিন।

চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ ২০২১

চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তিঃ ভুমি মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন শাখার ২৫ মার্চ ২০২১ তারিখের স্মারক পত্রের পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম জেলা প্রশাসনের রাজস্ব শাখাসহ ১৫টি উপজেলা ভুমি অফিস এবং ০৬টি সার্কেল ভূমি অফিসের কার্যালয়সমূহে নিম্নবর্ণিত পদসমূহ পূরণের জন্য জাতীয় বেতন স্কেল ২০১৫ মোতাবেক অস্থায়ী ভিন্তিতে জনবল নিয়োগের নিমিত্ত চট্টগ্রাম জেলার স্থায়ী বাসিন্দাদের নিকট থেকে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত নির্ধারিত ফরমে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাচট্টগ্রাম
ওয়েবসাইটchittagong.gov.bd
মোট পদ৭+২ টি
পদের সংখ্যা১৪০+১৬ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা৮ম-এইচএসসি
আবেদনের সময়সীমা১৮ জুলাই, ২০২১
আবেদনের মাধ্যমটেলিটক অনলাইন (লিংক নিচে)

এক নজরে দেখে নিনঃ চলমান সকল ডিসি অফিসের নিয়োগ বিজ্ঞপ্তি

চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি

পদের নামঃ অফিস সহকারি কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদ সংখ্যাঃ ২৪ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
উচ্চ মাধ্যমিক/এইচএসসি পাশ, কম্পিউটার ব্যবহারের ক্ষেত্রে বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দের গতি থাকতে হবে
বেতন স্কেলঃ ৯৩০০-২২৪৯০ টাকা

পদের নামঃ নাজির কাম-ক্যাশিয়ার
পদ সংখ্যাঃ ১৪ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
কোন স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট
বেতন স্কেলঃ ৯৩০০-২২৪৯০ টাকা

পদের নামঃ মিউটেশন কাম-সার্টিফিকেট সহকারি
পদ সংখ্যাঃ ১৩ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
কোন স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট
বেতন স্কেলঃ ৯৩০০-২২৪৯০ টাকা

পদের নামঃ সার্টিফিকেট পেশকার
পদ সংখ্যাঃ ১৪ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
কোন স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমান
বেতন স্কেলঃ ৯৩০০-২২৪৯০ টাকা

পদের নামঃ ক্রেডিট চেকিং কাম-সায়রাত সহকারি
পদ সংখ্যাঃ ১১ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
কোন স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ
বেতন স্কেলঃ ৯৩০০-২২৪৯০ টাকা

পদের নামঃ অফিস সহায়ক
পদ সংখ্যাঃ ৫০ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
অষ্টম শ্রেণি পাশ
বেতন স্কেলঃ ৮২৫০-২০,০১০ টাকা

  • আবেদন শুরু হবেঃ ২৩ জুন, ২০২১
  • আবেদনের শেষ সময়ঃ ১৮ জুলাই, ২০২১
  • আবেদনের ঠিকানাঃ dcctg.teletalk.com.bd
চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১
চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি

Chattagram dc office job circular 2021

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উদৃত্ত কর্মচারী শাখার ১১ মার্চ ২০২১ তারিখের স্মারক ও বিভাগীয় কমিশনারের কার্যালয়, চট্টগ্রাম এর ০৯ জুন, ২০২১, চট্টগ্রাম এবং এর অধীনস্থ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়সমূহে স্মারক পত্রের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসকের নিম্ন বর্ণিত পদসমূহ পূরণের জন্য জাতীয় বেতন স্কেল, ২০১৫ মোতাবেক অস্থায়ী অনলাইনে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

  • আবেদন শুরু হবেঃ ১৩ জুন, ২০২১
  • আবেদনের শেষ সময়ঃ ০৫ জুলাই, ২০২১
  • আবেদনের ঠিকানাঃ dcctg.teletalk.com.bd
চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ ২০২১
চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

আরো দেখতে পারেন-

আবেদন ফরম পূরণের নিয়ম

প্রার্থীকে অবশ্যই জন্মসূত্রে বাংলাদেশের স্থায়ী নাগরিক ও চট্টগ্রাম জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে। প্রাথীর বয়সসীমা ১৮-০৭-২০২১ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধো হতে হবে । তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য ৷ বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স শিথিলযোগা নহে।

অসত্য/ভুল তথ্য সংবলিত/ক্রটিপূর্ণ আবেদনপত্র কোন কারণ দর্শানো ব্যতিরেকে বাতিল বলে গণ্য হবে। প্রার্থী কর্তৃক দাখিলকৃত/প্রদত
কোন তথ্য বা কাগজপত্র নিয়োগ কার্যক্রম চলাকালে ঘে কোন পর্যায়ে বা নিয়োপপ্রাপ্তির পরেও প্রমাণিত হলে তার দরখাস্ত/নির্বাচন/নিয়োগ বাতিল করা হবে এবং সিথ্য/ভুল তথ্য সরবরাহ করার জন্য তার বিরুদ্ধে আইনগত/ প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ
করা হবে।

মৌখিক পরীক্ষার সময় সকল প্রকার সনদ পত্রের মূল কপি সঙ্গে আনতে হবে। ক) শিক্ষাগত যোগ্যতা সম্পর্কিত সকল প্রকার মূল/নাময়িক সনদপত্র, অভিজ্ঞতা সনদ (যদি থাকে) এর কপি খ) সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসপভার মেয়র/সিটি কর্পোরেশন এর কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিক সনদপত্র গ) জাতীয় পরিচয়পত্র/জম্মনিবন্ধন সনদ ঘ) মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকারীর ক্ষেত্রে সরকারের সর্বশেষ সিদ্ধান্ত অনুসারে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত মুক্তিযোদ্ধা সন্তানের পিতা/দাতা অথবা পিতা/মাতার পিতা/মাতা এর মুক্তিযোদ্ধা সনদপত্র ঙ) প্রাথীর সাথে মুক্তিযোদ্ধার সম্পর্ক উল্লেখপূর্বক সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ, চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশন এরণ কাউন্সিলর কর্তৃক প্রদত্ত প্রতায়নপত্র চ) এতিম প্রার্থীর ক্ষেত্রে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক রেজিস্ট্রিকৃত এতিমখানা/শিশুসনদ কর্তৃক প্রদত্ত সনদপত্র ছ) প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্র জ) আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদসা প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট প্রার্থীদের আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সনদ।

এই নিয়োগ বিজ্ঞপ্তির শূন্য পদসমূহ পূরণে জেলা প্রশাসক এবং উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের কর্মচারী নিয়োগ বিধিমালা, ২০২০ অনুসরণ করা হবে। এতদ্যাতীত নিয়োগ সংক্রান্ত বিদ্যমান সরকারি যাবতীয় বিধি বিধান এবং পরবর্তীতে এ সংক্রান্ত কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে। চাকুরির প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় উক্ত অনুমতিগতর দাখিল করতে হবে।

নিয়োগের ব্যাপারে কোন প্রকার সুপারিশ বা তদীর প্রার্থীর যোগ্যতার পরিপন্থি বলে বিবেচিত হবে। আবেদনপত্র গ্রহণ ও বাতিলের বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চুড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোন আপত্তি উত্থাপন করা যাবে না।

কোন কারণ দর্শানো ব্যতিরেকে কর্তৃপক্ষ এ বিজ্ঞপ্তির শর্তাবলী পরিবর্তন/পরিবর্ধ/সংযোজন/বিয়োজন ও বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন। উপর্যুক্ত তথ্যাদি মোতাবেক বাছাইয়ের গর কর্তৃপক্ষের বিবেচনায় কেবলমাত্র যোগ্য প্রার্থীদের নির্ধারিত তারিখে লিখিত পরীক্ষায়
ব্যবহারিক (প্রযোজ্য ক্ষেত্রে) পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের অনুমতি দেয়া হবে।

নিয়োগকৃত পদে নিয়োগ ও চাকরির ক্ষেত্রে সরকার কর্তৃক আরোগিত শর্তাবলী প্রযোজ্য হবে। এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের কারণে কর্তৃপক্ষ পরীক্ষা গ্রহণ কিংবা প্রার্থীত পদে নিয়োগ প্রদান করতে বাধ্য থাকবে না। কেবলমাত্র একটি পদের জন্য আবেদন করা যাবে। একাধিক পদের বিপরীতে আবেদন করলে আবেদনসমূহ বাতিল বলে গণ্য হবে।

যদি কোন প্রার্থী বাংলাদেশের নাগরিক না হন কিংবা বাংলাদেশের নাগরিক নন এমন কোন ব্যক্তিকে বিয়ে করেন বা বিয়ে করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হন কিংবা কোন ফৌজদারী আদালত কর্তৃক নৈতিক স্থলনজনিত অভিযোগে দণ্ডিত হন কিংবা কোন সরকারি বা স্বায়ত্রশাসিত প্রতিষ্ঠা বা স্থানীয় কর্তৃপক্ষের চাকরি হতে বরখাস্ত হয়ে থাকেন তবে তিনি আবেদন করার জন্য যোগ্য বিবেচিত হবেন না।

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ বা ফেসবুক গ্রুপ এ লাইক/ জয়েন দিয়ে রাখুন

Leave a Comment