বাংলাদেশ শিল্পকলা একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

২৮টি পদে বাংলাদেশ শিল্পকলা একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২-Bangladesh Shilpokola Academy Job Circular 2022: চাকরি প্রার্থীদের জন্য বাংলাদেশ শিল্পকলা একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ শিল্পকলা একাডেমির নিচে বর্ণিত স্থায়ী পদসমূহে সরাসরি নিয়োগের জন্য পদের পাশে বর্ণিত শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাসম্পন্ন বাংলাদেশী নাগরিকদের নিকট হতে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত এক পাতার নির্ধারিত আবেদন ফরমে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
জেলানির্ধারিত জেলা
চাকরি দাতা প্রতিষ্ঠানবাংলাদেশ শিল্পকলা একাডেমি
ওয়েবসাইটhttp://shilpakala.gov.bd
শূণ্যপদ১২টি
পদের সংখ্যা২৮ জন
শিক্ষাগত যোগ্যতা৮ম/মাধ্যমিক/উচ্চ মাধ্যমিক/স্নাতক
বয়সসীমা১৮-৩০ বছর
আবেদনের শেষ তারিখ২৭ এপ্রিল, ২০২২
আবেদনের মাধ্যমটেলিটক অনলাইনে
আবেদনের ঠিকানাbsa.teletalk.com.bd

এখুনি দেখে নিনঃ চলমান সরকারি চাকরির বিজ্ঞপ্তির তালিকা

শিল্পকলা একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

১। পদের নামঃ হিসাবরক্ষণ সহকারি
পদ সংখ্যাঃ ১ টি
বেতনঃ ১০২০০-২৪৬৮০ টাকা
যোগ্যতাঃ বাণিজ্যে স্নাতক ডিগ্রী।

২। পদের নামঃ উচ্চমান সহকারি-কাম হিসাব রক্ষক
পদ সংখ্যাঃ ১ টি
বেতনঃ ১০২০০-২৪৬৮০ টাকা
যোগ্যতাঃ বাণিজ্যে স্নাতক ডিগ্রী। কম্পিউটার পরিচালনা দক্ষতা থাকতে হবে।

৩। পদের নামঃ উচ্চমান সহকারি
পদ সংখ্যাঃ ১ টি
বেতনঃ ১০২০০-২৪৬৮০ টাকা
যোগ্যতাঃ স্নাতক ডিগ্রী।

৪। পদের নামঃ কনজারভেটর
পদ সংখ্যাঃ ১ টি
বেতনঃ ১০২০০-২৪৬৮০ টাকা
যোগ্যতাঃ স্নাতক ডিগ্রী।

৫। পদের নামঃ ডিসপ্লে অ্যাসিস্ট্যান্ট
পদ সংখ্যাঃ ১ টি
বেতনঃ ১০২০০-২৪৬৮০ টাকা
যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক ডিগ্রী।

৬। পদের নামঃ ড্রাইভার
পদ সংখ্যাঃ ৩ টি
বেতনঃ ৯৩০০-২৩৪৯০ টাকা
যোগ্যতাঃ অষ্টম শ্রেণী পাস সহ মোটর ড্রাইভিং সার্টিফিকেট থাকতে হবে।

৭। পদের নামঃ কার্পেন্টার
পদ সংখ্যাঃ ১ টি
বেতনঃ ৯৩০০-২৩৪৯০ টাকা
যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক ডিগ্রী।

৮। পদের নামঃ অফিস সহকারি কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদ সংখ্যাঃ ৪ টি
বেতনঃ ৯৩০০-২৩৪৯০ টাকা
যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক/ সমমানের ডিগ্রী।

৯। পদের নামঃ অফিস সহায়ক
পদ সংখ্যাঃ ৯ জন
বেতনঃ ৮২৫০-২০০১০ টাকা
যোগ্যতাঃ অষ্টম শ্রেণি পাস/ সমমানের ডিগ্রী।

১০। পদের নামঃ প্রহরি
পদ সংখ্যাঃ ২ টি
বেতনঃ ৮২৫০-২০০১০ টাকা
যোগ্যতাঃ অষ্টম শ্রেণি পাস।

১১। পদের নামঃ মালি
পদ সংখ্যাঃ ২ টি
বেতনঃ ৮২৫০-২০০১০ টাকা
যোগ্যতাঃ অষ্টম শ্রেণি পাস।

১২। পদের নামঃ প্রদর্শনী প্রহরি
পদ সংখ্যাঃ ২ টি
বেতনঃ ৮২৫০-২০০১০ টাকা
যোগ্যতাঃ অষ্টম শ্রেণি পাস।

আবেদন করার পদ্ধতিঃ প্রার্থীকে টেলিটক অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনের মাধ্যমে আবেদন করতে প্রার্থীকে বাংলাদেশ শিল্পকলা একাডেমি এর আবেদনের ওয়েবসাইটে (bsa.teletalk.com.bd) গিয়ে আবেদন ফরমটি পূরণ করে সাবমিট করতে হবে।

বাংলাদেশ শিল্পকলা একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
বাংলাদেশ শিল্পকলা একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখতে পারেন-

Bangladesh Shilpokola Academy Job Circular 2022

জনপ্রশাসন মন্ত্রালয় কর্তৃক প্রবর্তিত এক পাতার নির্ধারিত আবেদন ফরমটি বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও জনপ্রশাসন মন্ত্রালয় এর ওয়েবসাইটে পাওয়া যাবে, আবেদন ফরমের নির্দেশনা অনুযায়ী প্রয়োজনীয় তথ্য প্রদান করতে হবে।

শিক্ষাগত যোগ্যতার সকল সনদপত্র প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা (কর্মকর্তার নামসহ) কর্তৃক সত্যায়িত কপি, যে সব পদে অভিজ্ঞতা চাওয়া হয়েছে সে সকল সনদপত্র প্রথম শ্রেণির গেজেটে কর্মকর্তা (কর্মকর্তার নামসহ সীল) কর্তৃক সত্যায়িত কপি দাখিল করতে হবে, যাচিত অভিজ্ঞতা এবং প্রত্যয়নপত্র না থাকলে আবেদন বাতিল বলে গণ্য হবে।

নিজ এলাকার স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভার মেয়র/কাউন্সিলর/সিটি কর্পোরেশনের মেয়র/কাউন্সিলর/দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কর্তৃক জাতীয়তা/ নাগরিক সনদপত্রের সত্যায়িত কপি।

পরীক্ষা ফি বাবদ “মহাপারচালক, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, ঢাকা -এর অনুকূলে ক্রমিক ১ হতে ৫ পর্যন্ত পদের জন্য ৩০০/- (তিনশত) টাকা এবং ক্রমিক ৬ এ বর্ণিত পদের জন্য ১০০/-(একশত) টাকা বাংলাদেশ ব্যাংক/সোনালী ব্যাংকের যে কোন শাখা হতে কোড নং- ১-৩৪০১-০০০১-২০৩১ খাতে টলারি চালানের মাধ্যমে জমা দিয়ে চালানের সুল কপি আবেদনের সাথে জমা দিতে হবে।

বর্ণিত পদসমূহে আবেদনকারীর বয়স ২৫-০৩-২০২০ তারিখে প্রতিটি পদের সাথে বর্ণিত ৫ নং কলামে উল্লিখিত বয়সসীমার মধ্যে হতে হবে। শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

প্রার্থী কর্তৃক স্বাক্ষরিত আবেদনপত্র আগামী ৩০-০৯-২০২১ তারিখের মধ্যে ডাকযোগে মহাপরিচালক, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, সেনবাগিচা, রমনা, ঢাকা -এর বরাবরে পৌঁছাতে হবে। ত্রুটিপুর্ণ আবেদনপত্র বা নির্ধারিত সময়ের পর প্রা্ত কোন আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।

শারীরিক প্রতিবন্ধী প্রাীদের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত শারীরিক প্রতিবন্ধী সনদের সত্যায়িত কপি দাখিল করতে হবে। নিয়োগের ক্ষেত্রে সকল বিধি বিধান এবং সরকার কর্তৃক নির্দেশিত কোটা পদ্ধতি অনুসৃত হবে।

খামের উপর বাম দিকে পদের নাম, নিজ জেলার নাম ও কোটার নাম উল্লেখ করতে হবে। আবেদনপত্র বাছাইয়ের পর কেবল উপযুক্ত বিবেচিত প্রার্থীদের লিখিত/মোখিক পরীক্ষায় ডাকা হবে। নির্বাচনী পরীক্ষায় অংশগহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

কর্তৃপক্ষ, সরকারি বিধি বিধানের সাথে সাংঘর্ষিক নয় এমনভাবে কোন শর্ত পরিবর্তন বা অতিরিক্ত শর্ত সংযোজন করতে পারবে। কোন কারণ দর্শানো ব্যতিরেকে নিয়োগ বিজ্ঞপ্তি আংশিক বা সম্পূর্ণ বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করে।

কোন তথ্য গোপন করে বা ভুল তথা প্রদান করে চাকরিতে নিয়োগপ্রাপ্ত হলেও নিয়োগ বাতিল করা হবে এবং তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবথা গ্রহণ করা হবে। চাকরিরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

মৌখিক পরীক্ষার সময প্রার্থীদের অবশ্যই সকল সনদপত্র মূলকি প্রদর্শন করতে হবে। আবেদনপত্র বাছাই ও নিয়োগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ এ লাইক দিয়ে রাখুন

Leave a Comment