স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

4.1/5 - (36 votes)

এলজিইডি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ঃ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ Local Government Engineering Department (LGED) Job Circular 2023-এ একাধিক পদে বেশ কিছু জনবল স্থায়ী শূণ্যপদে নিয়োগ দেয়া হবে।

এলজিইডি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

চাকরির ধরনসরকারি চাকরি
জেলাউল্লেখিত জেলা
ওয়েবসাইটlged.gov.bd
পদের সংখ্যা২২৩৭ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাএসএসসি-এইচএসসি
আবেদনের শেষ তারিখ৩১ জানুয়ারি, ২০২৩
আবেদনের মাধ্যমটেলিটক অনলাইনে

দেখে নিনঃ চলমান সরকারি চাকরির বিজ্ঞপ্তি

এলজিইডি নিয়োগ ২০২৩

পদের নাম, শূন্য পদের সংখ্যা, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা এবং যে জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন সকল কিছু বিস্তারিত দেয়া হল। এছাড়া উপরের টেবিলের মাধ্যমে সংক্ষেপে দেখে নিন।

আবেদনের ঠিকানাঃ http://lged.teletalk.com.bd

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) নিয়োগ বিজ্ঞপ্তি-১
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) নিয়োগ বিজ্ঞপ্তি-২

আরো দেখতে পারেন-

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) নিয়োগ বিজ্ঞপ্তি

যেসকল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেনঃ ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, মাদারীপুর, রাজবাড়ী, শরীয়তপুর, কিশােরগঞ্জ, টাঙ্গাইল, ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা, শেরপুর, চট্টগ্রাম, বান্দরবান, কক্সবাজার, ব্রাহ্মণবাড়ীয়া, চাঁদপুর, কুমিল্লা, খাগড়াছড়ি, লক্ষ্মীপুর, নােয়াখালী, রাঙ্গামাটি, রাজশাহী, জয়পুরহাট, নওগাঁ, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, বগুড়া, রংপুর, দিনাজপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারী, পঞ্চগড়, ঠাকুরগাঁও, খুলনা, যশাের, ঝিনাইদহ, বাগেরহাট, সাতক্ষীরা, ভােলা, ঝালকাঠি, পিরােজপুর, বরগুনা, সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ এবং হবিগঞ্জ জেলা।

পদের নামঃ কার্য সহকারী
শিক্ষাগত যোগ্যতাঃ
কোন স্বীকৃত বাের্ড হইতে কমপক্ষে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা এইচএসসি (HSC) পাস
পদ সংখ্যাঃ ৪০০ (চারশত) টি
গ্রেডঃ ১৬
বেতন স্কেলঃ ৯,৩০০-২২,৪৯০ টাকা
বয়সঃ অনূর্ধ্ব ৩০ বছর

পদের নামঃ কম্পিউটার অপারেটর
শিক্ষাগত যোগ্যতাঃ
বিজ্ঞান বিভাগে স্নাতক ডিগ্রী; এবং কম্পিউটার টাইপিং এ গতি বাংলা ২৫ ও ইংরেজি ৩০ শব্দ এবং “Standard Aptitude Test” এ উত্তীর্ণ হতে হবে
পদ সংখ্যাঃ ০২ টি
গ্রেডঃ ১৩

পদের নামঃ সাঁট-মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর
শিক্ষাগত যোগ্যতাঃ
স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক; এবং সাঁটলিপিতে গতি বাংলা ৪৫ ও ইংরেজি ৭০ শব্দ এবং কম্পিউটার টাইপিং-এ গতি বাংলা ২৫ ও ইংরেজি ৩০ শব্দ
পদ সংখ্যাঃ ০৭ টি
গ্রেডঃ ১৩

পদের নামঃ অফিস সহায়ক
শিক্ষাগত যোগ্যতাঃ
মাধ্যমিক/এসএসসি পাস
পদ সংখ্যাঃ ০৯ টি
গ্রেডঃ ২০

  • আবেদন প্রক্রিয়া শুরুঃ ০১ ফেব্রুয়ারি,২০২১ সকাল ১০টা
  • আবেদনের শেষ তারিখঃ ২৮ ফেব্রুয়ারি,২০২১ বিকাল ৫টা
  • আবেদনের ঠিকানাঃ lgd.teletalk.com.bd

আবেদনের শর্তসমূহ

৩১/০১/২০২২ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর। তবে বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা/বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স সীমা সর্বোচ্চ ১৮-৩২ বছর।

এছাড়াও শুধু সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স সীমা সর্বোচ্চ ৩৫ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

সরকারি, আধা-সরকারি ও স্থায়ন্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে। চাকরিরত প্রার্থীদের সকল শর্ত পূরণ সাপেক্ষে আবেদনপত্র পূরণের সময় নির্দিষ্ট এর ঘরে টিক চিহ্ন দিতে হবে।

অন্যদের ক্ষেত্রে এই শর্ত প্রযোজ্য নয়। তবে সকল চাকরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তিপত্রের মূলকপি জমা দিতে হবে।

নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে। লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত আবেদনপত্র সহ সত্যায়িত একসেট ফটোকপি দাখিল করতে হবে।

এছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণক হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদ, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি এবং আবেদনকারী বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা /বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা পুত্র কন্যা হলে আবেদনকারী যে বীর মুক্তিযোদ্ধা পুত্র-কন্যা/বীর মুক্তিযোদ্ধার পুত্র কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/ পৌরসভার মেয়র/ কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।

এছাড়াও মহিলা কোটা ব্যতীত অন্যান্য ক্ষেত্রে দাবীর সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণকের ফটোকপি দাখিল করতে হবে। আবেদনকারীকে তার সর্বশেষ অর্জিত শিক্ষাগত যোগ্যতার বিষয়টি আবেদনে উল্লেখ করতে হবে।

16 thoughts on “স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩”

  1. Nice blog! Is your theme custom made or did you download it from somewhere? A design like yours with a few simple tweeks would really make my blog shine. Please let me know where you got your theme. Thank you

    Reply
  2. স্থায়ী সরকার প্রকৌশল অধিদপ্তর পরীক্ষা কি হয়েছে ভাই কাযসহকারী 400 পদের সার্কুলারটার

    Reply
  3. আমি এবার ssc দিয়েছি আমি কি একাজে আবেদন করতে পারবো???

    Reply
  4. প্রিয় স্যার আমি এ বসরে এস সেসি দিছি আমি কী
    আবেদন করতে পারি

    Reply

Leave a Comment