দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ঃ ১৭৩ পদে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়-এর রাজস্বখাতভুক্ত নিম্নবর্ণিত গ্রেডের শূন্য পদসমূহে নিয়োগের নিমিত্ত পদের পাশে বর্ণিত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন আগ্রহী বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট হতে আগামী নির্ধারিত তারিখের মধ্যে দরখাস্ত আহবান করা হচ্ছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ ২০২২

চাকরির ধরনসরকারি চাকরি
জেলানির্দিষ্ট জেলা
প্রতিষ্ঠানদুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়
ওয়েবসাইটmodmr.gov.bd
মোট পদ০৭ টি
পদের সংখ্যা১৭৩ জন
শিক্ষাগত যোগ্যতা৮ম-স্নাতক
আবেদনের শেষ তারিখ২৪ জুন, ২০২২
আবেদন করা যাবেটেলিটক অনলাইনে

দেখে নিনঃ চলমান সরকারি চাকরির বিজ্ঞপ্তির তালিকা

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ ২০২২

১। পদের নামঃ কম্পিউটার অপারেটর
পদের সংখ্যাঃ ১ জন
মাসিক বেতন ১১০০০-২৬৫৯০ টাকা
শিক্ষাঃ স্নাতক/সমমানের ডিগ্রি। কম্পিউটার মুদ্রাক্ষরিক এ প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দের গতি থাকতে হবে

২। পদের নামঃ উচ্চমান সহকারী
পদের সংখ্যাঃ ২৩ জন
মাসিক বেতন ১০২০০-২৪৬৮০ টাকা
শিক্ষাঃ স্নাতক/সমমানের ডিগ্রি। কম্পিউটার মুদ্রাক্ষরিক এ প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দের গতি থাকতে হবে। ওয়ার্ড প্রসেসিং, ইমেইল, ফ্যাক্স মেশিন ইত্যাদি চালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

৩। পদের নামঃ ওয়ারলেস অপারেটর
পদের সংখ্যাঃ ৭ জন
মাসিক বেতন ৯৭০০-২৩৪৯০ টাকা
শিক্ষাঃ উচ্চমাধ্যমিক/সমমানের ডিগ্রি।

৪। পদের নামঃ অফিস সহকারী কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদের সংখ্যাঃ ১১৫ জন
মাসিক বেতন ৯৩০০-২২৪৯০ টাকা
শিক্ষাঃ উচ্চমাধ্যমিক/ সমমানের ডিগ্রি। কম্পিউটার মুদ্রাক্ষরিক এ প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ এবং ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে। ওয়ার্ড প্রসেসিং, ইমেইল, ফ্যাক্স মেশিন ইত্যাদি চালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

৫। পদের নামঃ গাড়ি চালক
পদের সংখ্যাঃ ৪ জন
মাসিক বেতন ৯৩০০-২২৪৯০ টাকা
শিক্ষাঃ অষ্টম শ্রেণী পাস/ সমমানের ডিগ্রী। হালকা এবং ভারী গাড়ি চালনায় বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।

৬। পদের নামঃ অফিস সহায়ক
পদের সংখ্যাঃ ১২ জন
মাসিক বেতন ৮২৫০-২০০১০ টাকা
শিক্ষাঃ মাধ্যমিক/সমমানের ডিগ্রী

৭। পদের নামঃ নিরাপত্তা প্রহরী
পদের সংখ্যাঃ ১১ জন
মাসিক বেতন ৮২৫০-২০০১০ টাকা
শিক্ষাঃ অষ্টম শ্রেণী পাস/সমমানের ডিগ্রী

  • আবেদন প্রক্রিয়া শুরু হবেঃ ২৫-০৫-২০২২
  • আবেদনের শেষ তারিখঃ ২৪-০৬-২০২২
  • আবেদনের সাইটঃ ddmr.teletalk.com.bd
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখতে পারেন-

Ministry of Disaster Management & Relief Job Circular 2022

২৮/০২/২০২১ তারিখে প্রার্থীর বয়সসীমা সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে ২৮/০২/২০২১ তারিখে বয়স ১৮-৩০ বছর হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পূত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যাদের পুত্র-কন্যার ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩০ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে কোন প্রকার এফিভেভিট গ্রহণযোগ্য হবেনা।

সরকারি, আধা-সরকারি ও স্থায়ন্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরীরত প্রার্থীগণকে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিয়ে আবেদন করতে হবে। চাকুরীরত প্রার্থীদের সকল শর্ত পূরণ সাপেক্ষে আবেদনপত্র পূরণের সময় এর ঘরে টিক চিহ্ন দিতে হবে। অনুমতি পত্রের মূলকপি মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন ও ফটোকটি দাখিল করতে হবে।

আবেদনকারীকে তার সর্বশেষ অর্জিত শিক্ষাগত যোগ্যতার তথ্য আবশ্যিকভাবে উল্লেখ করতে হবে। নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান এবং পরিবর্তিত ক্ষেত্রে প্রযোজ্য বিধি-বিধান অনুসরণ করা হবে। লিখিত/মৌখিক/ব্যবহারিক/অন্য কোন পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার ভাতা প্রদান করা হবে না।

মৌখিক পরীক্ষার সময়ে প্রার্থীদের অবশ্যই শিক্ষাগত যোগ্যতা ও কোটার সমর্থনে (প্রযোজ্য ক্ষেত্রে) সনদপত্রের মুলকপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত সত্যায়িত ১ (এক) সেট ফটোকপি দাখিল করতে হবে।

নিয়োগের ক্ষেত্রে সরকার কর্তৃক নির্ধারিত সকল কোটা যথাযথভাবে অনুসরণ করা হবে। এতিমখানা নিবাসী, প্রতিবন্ধী, উপজাতীয়, আনসার ও ভিডিপি কোটার প্রার্থীদের ক্ষেত্রে সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষের সার্টিফিকেট, মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যাদের পুত্র/কন্যার ক্ষেত্রে যথাযথ কতৃপক্ষের প্রত্যায়নপত্রের মূল সনদের ০১ (এক) সেট সত্যায়িত অনুলিপি মৌখিক পরীক্ষার সময় দাখিল করতে হবে।

এই নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল অথবা বিজ্ঞপ্তিতে উল্লিখিত শুণ্য পদের সংখ্যা কম/বেশি এবং প্রয়োজনবোধে যে কোন সংশোধন, পরিবর্তন বা পরিবর্ধন করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

নিয়োগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চুড়ান্ত বলে গণা হবে। উল্লেখ করা হয়নি এমন ক্ষেত্রে সরকারের সর্বশেষ জারিকৃত বিধি-বিধান প্রযোজা হবে। বিজ্ঞপ্তিটি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীদের লিখিত, ব্যবহারিক এবং মৌখিক পরীক্ষায় অবতীর্ণ হতে হবে।কেবলমাত্র মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষা হবার সময় নিম্নোক্ত কাগজপত্রসসূহের মূল কপি প্রদর্শন করতে হবে।

সকল কাগজপত্রের এক সেট সত্যায়িত অনুলিপি জমা প্রদান করতে হবে। সকল সত্যায়ন/প্রত্যয়ন সরকারি ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সম্পাদিত হতে হবে। সকল শিক্ষাগত যোগ্যতার সনদ, কম্পিউটার দক্ষতার সনদ (প্রযোজ্য ক্ষেত্রে)।

  • ত্রুটিপূর্ণ/ অসম্পূর্ণ আবেদনপত্র কোনো কারণ দর্শানো ব্যতিরেকে বাতিল বলে গণ্য হবে।
  • নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি এবং প্রযোজ্য বিধি অনুসরণ করা হবে।
  • কোনো পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার ভাতা প্রদান করা হবে না।
  • কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা কম/বেশি এবং বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।
  • নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্বান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

চাকরির আবেদন ফরমে উল্লিখিত স্থায়ী ঠিকানা, নিজ জেলা ও জাতীয়তা সমর্থনে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক ইস্যুকৃত (নিজ জেলা উল্লেখ করত) জাতীয়তা সনদপত্র।

নিয়মিত চাকরির খবর পেতে আমাদের ফেসবুক পেজ এ যুক্ত হতে পারেন

2 thoughts on “দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২”

Leave a Comment