বাংলাদেশ ট্যুরিজম বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ ট্যুরিজম বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ঃ বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের (বিটিবি) রাজস্বখাতভুক্ত নিম্নবর্ণিত শূণ্যপদসমূহে অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়োগের নিমিত্ত অনলাইন পদ্ধতিতে প্রয়োজনীয় যোগাতা সম্পন্ন বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

চাকরির ধরনসরকারি চাকরি
আবেদন যোগ্য জেলাবিজ্ঞাপনে উল্লেখিত জেলা
নিয়োগ দাতা প্রতিষ্ঠানবাংলাদেশ ট্যুরিজম বোর্ড
ওয়েবসাইটtourismboard.gov.bd
মোট পদ০৩ টি
পদের সংখ্যা০৬ জন
বয়স১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতাস্নাতক/এইচএসসি
আবেদন শুরু২০ জানুয়ারি, ২০২২
আবেদনের শেষ তারিখ১৮ ফেব্রুয়ারি, ২০২২
আবেদন করা যাবেঅনলাইনে

এক নজরে দেখে নিনঃ চলমান সরকারি চাকরির বিজ্ঞপ্তির তালিকা

বাংলাদেশ ট্যুরিজম বোর্ড নিয়োগ ২০২২

বাংলাদেশ ট্যুরিজম বোর্ড নতুন নিয়োগ বিজ্ঞপ্তিতে Bangladesh Tourism Board (BTB) Job Circular 2022-এ ৩টি পদে মোট ৬ জন নিয়োগ দেয়া হবে।

পদের নামঃ প্রশাসনিক কর্মকর্তা
শিক্ষাগত যোগ্যতাঃ
স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রি
পদ সংখ্যাঃ ০১ টি
গ্রেডঃ ১০ম
বেতন স্কেলঃ ১৬,০০০-৩৮,৬৪০/=

পদের নামঃ সাঁটলিপিকার কাম-কম্পিউটার অপারেটর
শিক্ষাগত যোগ্যতাঃ
স্নাতক পাস এবং প্রতি মিনিটে শব্দের গতি- সাঁটলিপিতে বাংলা ৫০ ও ইংরেজি ৮০, কম্পিউটার টাইপিং-এ বাংলা ২৫ ও ইংরেজি ৩০
পদ সংখ্যাঃ ০৩ টি
গ্রেডঃ ১৩তম
বেতন স্কেলঃ ১১,০০০-২৬,৫৯০/=

পদের নামঃ অফিস সহকারী-কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
শিক্ষাগত যোগ্যতাঃ
উচ্চ মাধ্যমিক/এইচএসসি পাস এবং কম্পিউটার টাইপিং-এ বাংলা ২০ ও ইংরেজি ২০ শব্দের গতি
পদ সংখ্যাঃ ০৩ টি
গ্রেডঃ ১৬তম
বেতন স্কেলঃ ৯,৩০০-২২,৪৯০/=
যেসকল জেলার প্রার্থীরা আবেদন করার দরকার নেইঃ লক্ষীপুর, মেহেরপুর, শেরপুর ও ঠাকুরগাঁও

  • আবেদন প্রক্রিয়া শুরুঃ ২০-০১-২০২২
  • আবেদনের শেষ তারিখঃ ১৮-০১-২০২২ বিকাল ৫টা
  • আবেদনের ঠিকানাঃ btb.teletalk.com.bd
বাংলাদেশ ট্যুরিজম বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
বাংলাদেশ ট্যুরিজম বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি

আরো দেখতে পারেন-

Bangladesh Tourism Board Job Circular 2022

নিয়োগ পরীক্ষা ও প্রার্থী বাচাই সংক্রান্ত শর্তাবলী- শুধুমাত্র লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণ নিশ্নলিখিত কাগজপত্র (১ সেট মূল কপি ও ১ সেট সত্যায়িত কপি) মৌখিক পরীক্ষার সময় দাখিল করবেন।

১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সম্প্রতি তোলা ০৩ (তিন) কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি। সকল শিক্ষাগত যোগ্যতার সনদের সত্যায়িত কপি।

জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণক হিসেবে চেয়ারমান-ইউনিয়ন পরিষদ/মেয়র-পৌরসভা/সিটি করপোরেশনের ওয়ার্ড কমিশনার বা কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদপত্রের সতায়িত কপি।

আবেদনকারী বীর মুক্তিযোদ্ধার/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা হলে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক ইস্যুকৃত সনদপত্র।

আবেদনকারী বীর মুক্তিযোদ্ধার/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র/কন্যার পুত্র/কন্যা হলে সে মর্সে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক ইসাকৃত প্রার্থীর পিতা-মাতার নাম এবং বীর মুক্তিযোদ্ধার/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুতর/কন্যার নাম উল্লেখসহ বীর মুক্তিযোদ্ধার সঙ্গে তার সম্পর্কের সুস্পষ্ট প্রত্তায়নপত্র।

১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র দাখিল করতে হবে। অসম্পূর্ণ ভুল তথা সংবলিত/ক্রটিপূর্ণ আবেদনপত্র বাতিল বল গণ্য হবে।

লিখিত ও মৌখিক পরীক্ষার নোটিশ প্রার্থীর মোবাইলে এসএসএস-এর মাধামে ও ওয়েবসাইট-এর মাধামে জানানো হবে। প্রার্থীদের লিখিত, মৌখিক এবং ব্যবহারিক (প্রযোজা ক্ষেত্রে) পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

আগামী তারিখে ক্রমিক নং ১-৩ পর্যন্ত পদের জন্য জাবেদনকারীর বয়স সর্বোচ্চ ৩০ (ত্রিশ) বছর। তবে, মুক্তিযোদ্ধা কোটায় ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ (বত্রিশ) বছর। বয়স গণনার ক্ষেত্রে কোন এফিডেডিট গ্রহণযোগ্য হবে লা।

নিয়োগের ক্ষেত্রে কোটা সংক্রান্ত সর্বশেষ জারিকৃত বিধি-বিধান যথাযথভাবে অনুসরণ করা হবে। আবেদনকারী প্রতিবন্ধী হলে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক ইস্মুকৃত প্রতিবন্ধী সনদপত্র দাখিল করতে হবে।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদসাদের ক্ষেত্রে সংশ্লিষ্ট প্রার্থী আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদসা” এ মর্মে জেলা কমান্ডান্ট-আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কর্তৃক প্রদর্ত সনদপত্র দাখিল করতে হবে।

আবেদনকারী নৃ-গোষ্ঠী সম্প্রদায়ভুক্ত হলে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের নিকট হতে প্রাপ্ত সনদের সতায়িত কপি জমা দিতে হবে। সরকারি/বেসরকারি সংস্থায় চাকুরীরত প্রার্থীদেরকে মৌখিক পরীক্ষার সময় অবশ্যই যথাযথ কতৃপক্ষের অনুমতিপত্র প্রদর্শন করতে হবে।

সবার আগে নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ এ লাইক দিয়ে রাখুন

Leave a Comment